• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুসলিম তোষণের তকমা ঝেড়ে দল বাড়াচ্ছে তৃণমূল কংগ্রেস! একুশের আগে মোক্ষম কৌশল

রাজ্য সরকার ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে পুরোহিত ভাতা চালু করে মোক্ষম চাল দিয়েছে। সংখ্যালঘু বা মুসলিম তোষণের তকমা গা থেকে ঝেড়ে ফেলার পাশাপাশি পুরোহিত সম্প্রাদায়ের সমর্থনও কুড়িয়ে নিচ্ছে রাজ্যের শাসক দল। সেই আঙ্গিকেই দিকে দিকে পুরোহিত সংবর্ধনা দেওয়া হচ্ছে পুজোর মুখে।

পুরোহিত সংবর্ধনা, শক্তিবৃদ্ধি তৃণমূলের

পুরোহিত সংবর্ধনা, শক্তিবৃদ্ধি তৃণমূলের

বিরোধী অভিযোগ করছেন, ভোট-রাজনীতিতে সুবিধা পাওয়ার জন্যই এটা করছে তৃণমূল। এখন যেমন পুরোহিত ভাতা, পুরোহিত সংবর্ধনা দিচ্ছে দিগ্বিদিকে। এসবই করছে বিশেষ একটি উদ্দেশ্য নিয়ে। এর আগে ইমাম ভাতা দিয়ে মুসলিম তোষণ করেছে। উল্লেখ্য, পুরোহিত ভাতা দেওয়ার কথা ঘোষণা করার পরই তৃণমূলের বিরুদ্ধে ধর্ম নিয়ে রাজনীতির অভিযোগ উঠেছিল।

মুসলিম তোষণের তকমা ঝেড়ে ফেলতে

মুসলিম তোষণের তকমা ঝেড়ে ফেলতে

বিরোধীরা যে সমালোচনাই করুক না কেন, তৃণমূল ২০২১-এর আগে মুসলিম তোষণের তকমা ঝেড়ে ফেলে এগোতে চাইছে। আর পুরোহিত ভাতা দেওয়ার পর বিভিন্ন জেলায় সমর্থও বাড়ছে তৃণমূলের। তেমনই জলপাইগুড়ি জেলায় ১৮৭ জন যোগদান করল তৃণমূলে। তাঁরা এতদিন আরএসএসে ছিলেন বলে দাবি তৃণমূলের।

তৃণমূল ও বিজেপির চাপানউতোর

তৃণমূল ও বিজেপির চাপানউতোর

জলপাইগুড়ি জেলা তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি সৈকত চট্টোপাধ্যায়ের দাবি, এঁরা আরএসএসের ছত্রছায়ায় থেকে কিছুই পাননি। এবার তৃণমূল এঁদের পাশে দাঁড়াবে। জলপাইগুড়ি বিজেপি সভাপতি বাপি গোস্বামী বলেন, এসবই তৃণমূলের তোষণ রাজনীতির অঙ্গ। তৃণমূল ভোট পাওয়ার জন্যই এসব করছে।

তৃণমূলের ভোট-কৌশল একুশের আগে

তৃণমূলের ভোট-কৌশল একুশের আগে

এতদিন তৃণমূলের বিরুদ্ধে মুসলিম তোষণের অভিযোগ করে এসেছে বিজেপি। ইমাম-মোয়াজ্জিন ভাতা দেওয়া থেকে শুরু করে মুসলিম ভোট পেতে যা করার সবকিছুই করে তৃণমূল। মুসলিমদের কাছ থেকে সুবিধা নিতেই এসব করে তৃণমূল। এখন মনে করছে হিন্দুদের কাছ থেকে সাহায্যের দরকার। তাই পুরোহিত ভাতা চালু করেছে বলে অভিযোগ বিজেপির।

Puja Special : কলকাতাঃ বিশেষ বাসে করে ঠাকুর দেখার ব্যবস্থা পরিবহন দফতরের, ভাসান দেখা যাবে জলযানে

তৃণমূলের হয়ে 'গুণ’ গাইলেন মুকল! একুশের নির্বাচনের আগে 'হিন্দু-মুসলিম’ ব্যাখ্যা

English summary
Almost 200 priests join TMC leaving BJP and RSS in Jalpaiguri before 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X