• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার উচ্চমাধ্যমিকেও প্রশ্ন ফাঁসের অভিযোগ! নজর এড়িয়ে কী ভাবে ফাঁস, উঠছে প্রশ্ন

মাধ্যমিকের পরে উচ্চমাধ্যমিকেও প্রশ্ন ফাঁসের অভিযোগ। অভিযোগ পরীক্ষা শুরুর আধঘণ্টা পর থেকে প্রশ্নপত্র ঘুরছে হোয়াটসঅ্যাপ এবং ফেসবুকে। অভিযোগ অস্বীকার না করে, ঘটনা তদন্ত করে দেখার আশ্বাস দিয়েছেন সংসদ সভাপতি।

এবার উচ্চমাধ্যমিকেও প্রশ্ন ফাঁসের অভিযোগ! নজর এড়িয়ে কী ভাবে ফাঁস, উঠছে প্রশ্ন

পরীক্ষা শুরু আটঘণ্টা পর থেকে প্রশ্নপত্র ঘুরে বেরাচ্ছে সোশ্যাল মিডিয়ায়। অভিযোগ অস্বীকার না করে গোটা কাণ্ডের পিছনে চক্রান্তের অভিযোগ করলেন সংসদ সভাপতি। তিনি জানা, বেশ কয়েক সেট প্রশ্ন তৈরি করা হয়। এর জন্য কড়া নিরাপত্তা এবং গোপনীয়তাও বজায় রাখা হয়। যদিও এর মধ্যেও প্রশ্ন ফাঁস হয়ে যাতে, তবে বলতে হবে পদ্ধতিতে ত্রুটি আছে। এমনটাই প্রতিক্রিয়া সংসদ সভাপতি মহুয়া দাসের। এদিন পরীক্ষা ছিল বাংলা প্রথমপত্রের। মূলত মালদা জেলা থেকে অভিযোগ এলেও নির্দিষ্ট করে স্কুলের অবস্থান জানানো হয়নি। সংসদ সভাপতি অবশ্য জানিয়েছেন, পরীক্ষা শুরু দেড় ঘণ্টা পর প্রশ্ন ফাঁসের অভিযোগ তাঁরা পেয়েছেন।

সংসদ সভাপতি জানিয়েছেন, বিভিন্ন কারণে পরীক্ষা শুরুর আটঘণ্টার মধ্যে বাথরুমে যেতে দেওয়া হয় না। কেউ যদি প্রশ্নপত্র পকেটে নিয়ে বাথরুমে যায় এবং তা হোয়াটসঅ্যাপে তুলে পাঠিয়ে দেয় তাহলে যে সেটা ফাঁসের পর্যায়ে চলে যায় তা মেনে নিয়েছেন সংসদ সভাপতি। সেই জন্য বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন সংসদ সভাপতি।

English summary
Alleged question paper leak in Higher Secondary Examination in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X