• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুজোর আগে সুখবর, ২ অক্টোবর থেকে খুলে যাচ্ছে রাজ্যের সব চিড়িয়াখানা, জাতীয় উদ্যান

পুজোর আগেই সুখবর শোনাল বন দফতর। ২ অক্টোবর থেকে খুলে যাচ্ছে রাজ্যের সব চিড়িয়াখানা এবং অভয়ারণ্য। শুরু হয়ে যাবে শিলিগুড়ির সাফারি পার্কও। তবে কোভিড বিধি মেনই পর্যটকরা সেখানে যেতে পারবেন বলে জানিয়েছেন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।

পুজোর আগে সুখবর, ২ অক্টোবর থেকে খুলে যাচ্ছে রাজ্যের সব চিড়িয়াখানা, জাতীয় উদ্যান

করোনা সংক্রমণ একদিকে যখন বেড়ে চলেছে ঠিক তখনই শুরু হয়ে গিয়েছে আনলক ৪। শুরু হয়ে গিয়েছে মেট্রো চলাচল। ধীরে ধীরে উৎসবের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে রাজ্যে। এরই মধ্যে রাজ্যের পর্যটন শিল্পকে করোনা ধাক্কার ক্ষত থেকে বের করে আনতে বড় সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। অক্টোবরেই খুলে দেওয়া হচ্ছে রাজ্যের সব চিড়িয়াখানা। খুলে যাচ্ছে শিলিগুড়ি সাফারি পার্কও। এমনকী অভয়ারণ্যের দরজাও খোলা হচ্ছে। তবে হাতি সাফারি করা যাহে না বলে জানানো হয়েছে।

কোভিড বিধি মেনেই চিড়িয়াখানা এবং সাফারি পার্কে যেতে পারবেন পর্যটকরা। অনলাইনে টিকিট কাটতে হবে। সব রকম কোভিড বিধি মানলেই চিড়িয়াখানা বা অভয়ারণ্যে প্রবেশ করতে পারবেন তাঁরা। ইতিমধ্যেই দার্জিিলংয়ের পর্যটন ব্যবসাও শুরু হয়ে গিয়েছে। করোনা সংক্রমণের কারণে দীর্ঘ ৬ মাস ধরে স্তব্ধ হয়ে রয়েছে রাজ্যের সব পর্যটন কেন্দ্র। বিনোদন পার্ক থেকে শুরু করে চিড়িয়াখানা সব বন্ধ রয়েছে। যার জেরে বিপুল ক্ষতি স্বীকার করতে হয়েছে রাজ্যের পর্যটন শিল্পকে।

নবরাত্রি ২০২০: ৯ দিনের কোন দিন কোন দেবীর পুজো হয়! দেখেনিন

English summary
All Zoo and forest will be open for tourist from 2 October amid Coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X