• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রোদ গরমে অসুস্থ হয়ে পড়ছে পড়ুয়ারা, সব স্কুল সকালে করা হোক চিঠি পাঠাল শিক্ষা দফতর

Google Oneindia Bengali News

তাপ প্রবাহ চলছে কলকাতায়। সকাল ১১টা থেকেই শুরু হয়ে যাচ্ছে তাপপ্রবাহ। তার জেরেই একাধিক পড়ুয়া গরমে অসুস্থ হয়ে পড়ছে। সেকারণে রাজ্যের সব স্কুল সকালে করে দেয়ার পরামর্শ দিয়েছে। ইতিমধ্যেই শিক্ষা দফতরের পক্ষ থেকে সাব জেলায় চিঠি পাঠানো হয়েছে। তবে এখনও চূড়ান্ত পদক্ষেপ করা হয়নি।

তাপপ্রবাহে পুড়ছে শহর

তাপপ্রবাহে পুড়ছে শহর

কলকাতায় তাপমাত্রা পৌঁেছ গিয়েছে ৪০ ডিগ্রিতে। তাপ প্রবাহ চলছে শহরে। সকাল ১১টা থেকে বিেকল ৩টে পর্যন্ত চলছে তাপ প্রবাহ। এই পরিস্থিতিতে নাজেহাল অবস্থা শহরবাসীর। শুধু কলকাতা শহরের নয় দক্ষিণবঙ্গের একাধিক জেলায় চলছে তাপ প্রবাহ। প্রায় সব জেলার তাপমাত্রা ৪০ ডিগ্রি পার করে গিয়েছে। গরমে নাজেহাল অবস্থা শহরবাসীর। এপ্রিল মাসে বর্ষণের কোনও আশা নেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

বাড়ছে অসুস্থতা

বাড়ছে অসুস্থতা

হঠাৎ করে এতোটা গরম পড়ে যাওয়ায় অসুস্থতা বাড়তে শুরু করেছে। রোগ গরমে নাজেহাল রাজ্যবাসী। তার মধ্যে স্কুল চলছে। অনেক শিশুই গরমে অসুস্থ হয়ে পড়ছে। পরিস্থিতি বিবেচনা করে রাজ্য সরকারের পক্ষ রাজ্যের সব স্কুল সকালে করে দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। ইতিমধ্যেই রাজ্যের স্কুল পরিদর্শক এবং জেলা শাসকদের চিঠি পাঠিয়েেছ রাজ্যের শিক্ষা দফতর। নির্দেশিকায় জানানো হয়েছে, গরমের মোকাবিলা করার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর এবং বিপর্যয় মোকাবিলা দফতরের গাইডলাইন বা নির্দেশিকা মেনে চলতে হবে। ডে শিফটের স্কুলগুলি সকােল করার পরামর্শ দেয়া হয়েছে।

এপ্রিলে বর্ষণের সম্ভাবনা নেই

এপ্রিলে বর্ষণের সম্ভাবনা নেই

গোটা এপ্রিল মাস জুড়ে গরমের দাপচ চলছে রাজ্যে। এপ্রিল মাসের মাঝামাঝি সময় থেকে শুরু হয়ে গিয়েছে তীব্র দহন। তাপমাত্রা ধােপ ধাপে এগোতে এগোতে ৪০ ডিগ্রিতে পৌঁছে গিয়েছে। মাঝে কয়েকদিন কালবৈশাখীর পূর্বাভাস থাকলেও কলকাতা শহরে তা হয়নি। কালো মেঘের আনাগোনা আর হাওয়ার দাপটে উধাও হয়েছে বর্ষণের সম্ভাবনা। গত ২ দিন ধরে তাপপ্রবাহ শুরু হয়েছে কলকাতা সহ রাজ্যের ১১টি জেলায়। এপ্রিল মাসে আর বর্ষণের সম্ভাবনা নেই বলে জানিয়েছে হাওয়া অফিস।

পদক্ষেপ একাধিক স্কুলের

পদক্ষেপ একাধিক স্কুলের

স্কুল শিক্ষা দফতরের নির্দেশিকা পাওয়া মাত্র রাজ্যের একাধিক জেলা পদক্ষেপ করতে শুরু করে দিয়েছে। বীরভূমের একাধিক স্কুলের সময় কমিয়ে দেওয়া হয়েছে। সকাল ৬ থেকে ১১ টা পর্যন্ত করে দেওয়া হয়েছে স্কুল। উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জলের বোতল দেওয়া হচ্ছে। কেউ অসুস্থ হয়ে পড়লে সঙ্গে সঙ্গে চিকিৎসা দেওয়ার জন্য প্রস্তুত রাখা হচ্ছে মেডিকেল টিম। পশ্চিম বর্ধমানের একাধিক স্কুলে গরমের ছুটি এগিয়ে আনার কথা ভাবা হচ্ছে। স্কুলের সব আউটডোর অ্যাক্টিভিটি বন্ধ করে দেওয়া হচ্ছে। কলকাতা শহরেও একাধিক স্কুলের সময় এগিয়ে আনা হয়েছে। অর্থাৎ নির্ধারিত সময়ের আগেই বন্ধ করে দেওয়া হচ্ছে স্কুল।

Weather Update: শুক্রবার থেকে পরিস্থিতির পরিবর্তন! তাপপ্রবাহ থেকে রেহাই কবে, কী বলছে আবহাওয়া দফতর Weather Update: শুক্রবার থেকে পরিস্থিতির পরিবর্তন! তাপপ্রবাহ থেকে রেহাই কবে, কী বলছে আবহাওয়া দফতর

English summary
School opening instruction
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X