• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌রাজ্যের সমস্ত স্কুল বন্ধ থাকবে ৩০ জুন পর্যন্ত, জানিয়েছেন শিক্ষা মন্ত্রী

রাজ্যে করোনা পরিস্থিতি মোকাবিলা করার জন্য ও গত সপ্তাহে হওয়া ঘূর্ণিঝড় আম্ফানের ফলে রাজ্যের সমূহ ক্ষতির কথা বিবেচনা করে পশ্চিমবঙ্গ সরকার ৩০ জুন পর্যন্ত রাজ্যের সব স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

‌রাজ্যের সমস্ত স্কুল বন্ধ থাকবে ৩০ জুন পর্যন্ত, জানিয়েছেন শিক্ষা মন্ত্রী

বুধবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এক সাংবাদিক বৈঠকে বলেন, '‌সমস্ত পরিস্থিতি পর্যালোচনা করে ৩০ জুন পর্যন্ত স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারণ বহু স্কুল ঝড়ের ঝাপটায় ক্ষতিগ্রস্ত হয়েছে।’‌ প্রসঙ্গত আম্ফানের ফলে জেলার অধিকাংশ স্কুলের ছাদ ভেঙে পড়েছে, মিড ডে মিলের কিচেনেরও ক্ষতি হয়েছে। তারওপর পরিযায়ী শ্রমিকরাও বিভিন্ন রাজ্য থেকে এ রাজ্যে ফিরছেন। তাঁদের থাকার ব্যবস্থাও করতে হবে।

সেই কারণে ও পড়ুয়াদের সুরক্ষার কথা চিন্তা করে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সিদ্ধান্তে অনুমোদন দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। পড়ু্য়াদের কথা ভেবে অন্য কোনও বিকল্প ব্যবস্থার কথা চিন্তাভাবনা করছে শিক্ষা দপ্তর। তবে উচ্চমাধ্যমিক পরীক্ষার জন্য যে দিন ঘোষণা করা হয়েছে সেই দিনের আপাতত কোনো বদল হবে না। ২৯ জুন, ২ ও ৬ জুলাই অনুষ্ঠিত হবে বাকি থাকা উচ্চমাধ্যমিক পরীক্ষা।

মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, গুজরাত, চেন্নাই, দিল্লি থেকে আসলেই বাধ্যতামূলক কোয়ারেন্টিন: মুখ্যমন্ত্রী

পাকিস্তানের পর চিনের সঙ্গে ভারতের সন্ধি নিয়ে নাক গলানোর চেষ্টা ট্রাম্পের আমেরিকার

English summary
The West Bengal government has decided to close all schools in the state till June 30 to deal with the Corona situation in the state and the damage caused to the states by last week's cyclone.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X