• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আলিপুরদুয়ারে 'উন্নয়ন'এর আশায় গঙ্গাপুজো বাসিন্দাদের

  • |

দেশ স্বাধীন হওয়ার পরেও ৭২ বছর কেটে গেছে। তবুও গ্রামের কোন উন্নয়ন হয়নি বলে অভিযোগ করে। রাজনৈতিক দলের ডান বাম বিভিন্ন সময় বিভিন্ন দলে তারা ক্ষমতায় থেকেও গ্রামের দুরবস্থ্যার চিত্রটি বদলায়নি। ফলে বাধ্য হয়ে এবার গ্রামের মানুষেরা গঙ্গা ঠাকুরের দ্বারস্থ্য হয়েছে। গ্রামের উন্নয়নের জন্য এবার তারা গঙ্গা পুজো করেছেন গ্রামবাসিরা। আলিপুরদুয়ারে কোহিনূর গ্রাম পঞ্চায়েতের অফিস লাগোয়া সুন্দরি ধারসি নদীর ধারে এই ছোট্ট গ্রামটিও খুব সুন্দর। এলাকার মানুষদের অভিযোগ উন্নয়ন থেকে শতমাইল দূরে রয়েছে এই গ্রাম। এমনকি এই গ্রাম থেকেই নির্বাচিত হয়েছেন পঞ্চায়েত প্রধান নিলম মন্ডল। তবুও উন্নয়ন নেই এই গ্রামে। গ্রাম পঞ্চায়েত প্রধান নিলম মন্ডল বলেন, গ্রামবাসিদের অভিযোগ সত্য। সুন্দর এই গ্রামে উন্নয়ন হয়নি। প্রাকৃতিক কারনে এই গ্রামের সৌন্দর্য্য রয়েছে মাত্র। পঞ্চায়েতের সামান্য ফান্ড উন্নয়ন সম্ভব হচ্ছে না। এরফলে গ্রাম বাসিরা গঙ্গা পুজোর আয়োজন করেছেন । দুই দিন ধরে তারা এই পুজো করছে জানাগিয়েছে ভোলারডাবরি গ্রামে প্রতিবছর ধারসি নদীর প্লাবনে ডুবে যায়। গ্রাম রক্ষা করার জন্য কোন বাধ আজও নির্মান করা হয়নি। আর সেই কারনেই গঙ্গা দেবির কাছে শরনাপন্ন হয়েছে এলাকার মানুষেরা।

আলিপুরদুয়ারে উন্নয়নএর আশায় গঙ্গাপুজো বাসিন্দাদের

বৃহস্পতিবার বহিরাগতরা এই গঙ্গা পূজার অনুষ্ঠানে আসেন। গ্রামবাসি সার্য্যু ঘোষ বলেন,অনেক দরবার করেছি গ্রামের উন্নয়নের জন্য কিন্তু করতে পারি নি। তাই এবার গঙ্গা পুজো করছি দেখি গঙ্গা মা কি করেন। গ্রামের মানুষের খুব কষ্টে দিন যাপন করছে। তাই সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে তাদের সামান্য আনন্দ দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

বিষয়টি নিয়ে ইতিমধ্যেই প্রশাসনিক মহলে হই চই শুরু হয়ে গেছে। চারিদিকে যখন উন্নয়নের ঢাক ঢোল পেটানো হচ্ছে তখন বাংলার প্রান্তিক জেলার মানুষের উন্নয়নের দাবিতে দেবি পুজো করছেন।

যে কোনো হিংসা সর্মথনযোগ্য নয় সেন্ট জেভিয়ার্স এ বললেন রাজ্যপাল

'৩০ হাজার ব্রু শরণার্থী থাকতে চলেছেন ত্রিপুরায়', ২৫ বছরের সমস্যা ইতি টেনে দাবি শাহের

English summary
Alipurduar celebrates Ganga Puja.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X