• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপিকে ঠেকাতে মমতাকে 'সাহায্য' করতে চান অখিলেশ! ২১-এ ফিরছে ১৯-এর সমীকরণ

পশ্চিমবঙ্গে অনুষ্ঠিত হতে চলা ২০২১-এর বিধাসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন করবে সমাজবাদী পার্টি। জানালেন সেদলের সুপ্রিমো অখিলেশ যাদব। তিনি বলেন, 'বিজেপি হিংসা ছড়িয়ে নির্বাচনে জিততে চাইছে। কিন্তু তা হতে দেওয়া যায় না। তাই মমতা বন্দ্যোপাধ্যায়কে আমরা সমর্থন করব।' তবে তাঁর ভোটে লড়বে কিনা, বা লড়লে কটি আশনে লড়বে, তা স্পষ্ট করেননি অখিলেশ।

পুরুলিয়া : জনসভায় বিজেপিকে তুলোধোনা মমতার
২১-এ ফিরছে ১৯-এর সমীকরণ

২১-এ ফিরছে ১৯-এর সমীকরণ

২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে বিজেপি বিরোধী সব আঞ্চলিক দল হাত মিলিয়েছিল। ২০১৯ সালের ১৯ জানুয়ারি ব্রিগেডে দেশের বহু দলকে ডেকে এনে মোদী বিরোধিতার রব তুলেছিলেন মমতা। তবে নিজের রাজ্যেই বিজেপির কড়া চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছিল মমতার তৃণমূলকে।

বিজেপির ভোট কাটতে বঙ্গ রাজনীতিতে নামছে বহু দল

বিজেপির ভোট কাটতে বঙ্গ রাজনীতিতে নামছে বহু দল

এরপর ২০২১-এর নির্বাচন যত এগিয়েছে, ততই তৃণমূল ভাঙিয়ে আরও শক্তি সঞ্চার করেছে বিজেপি। এই পরিস্থিতি ফের ২০১৯-র সমীকরণ ফিরে আসছে বঙ্গে। শিবসেনা এর আগেই মমতাকে সাহায্য করতে এবং বিজেপির 'হিন্দু ভোটে' থাবা বসাতে বঙ্গ নির্বাচনে নামার ঘোষণা করেছে শিবসেনা। বিজেপির আদিবাসী ভোটেও থাবা বসাতে রাজ্যে আসছে ঝাড়খণ্ড মুক্তি মোর্চা। এবার সেই পথেই হাঁটার ঘোষণা করলেন অখিলেশ।

বিজেপি বিরোধিতায় সরব অখিলেশ

বিজেপি বিরোধিতায় সরব অখিলেশ

এদিন অখিলেশ যাদব বিজেপির বিরুদ্ধে বিষোদগার করে দাবি করেন, কৃষকরা এই বিজেপি সরকারকে পথে বসিয়ে দেবে এবং তারপরেই গোটা দেশে ফের গণতন্ত্র প্রতিষ্ঠা হবে। রসঙ্গত, সমাজবাদি পার্টির নেতা তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব দাবি করেন যে আগামী ২০২২ সালের বিধানসভা নির্বাচনে ফের একবার রাজ্যে ক্ষমতায় ফিরবে এবং সরকার গঠন করবে।

হিন্দি-ভাষী ভোট অক্ষত রাখতে পারবে বিজেপি?

হিন্দি-ভাষী ভোট অক্ষত রাখতে পারবে বিজেপি?

কৃষক আন্দোলনের মাঝেই বিহারে বিধানসভা নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয় বিজেপি। এরপর এবার বিজেপির নজরে বাংলা। বিহারে এআইএমআইএম বিরোধীদের ভোট কেটে বিজেপিকে সাহায্য করে দিয়েছে। সেই সমীকরণ বঙ্গেও দেখা যেতে পারে। সেই আবহে এবার বিজেপির হিন্দি-ভাষী ভোট কাটতে এবং মমতাকে সাহায্য করতে উঠে পড়ে লেগেছে অন্য রাজ্যের বিরোধী দলগুলি।

English summary
Akhilesh Yadav said that Samajwadi Party to support Mamata Banerjee and TMC in West Bengal Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X