• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় ধর্মনিরপেক্ষ মহাজোট গড়ার পথে বাধা মিম! কংগ্রেসের শর্ত আইএসএফকে

একুশের ভোটে পিরজাদা আব্বাস সিদ্দিকি এবং তাঁর ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট পশ্চিমবঙ্গে বাম-কংগ্রেস জোটের কাছে একটি মূল বিষয় হয়ে দাঁড়িয়েছে। বাম-কংগ্রেস মনে করছে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট বা আইএসএফকে সঙ্গে নিলে তৃণমূল কংগ্রেস ও বিজেপিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়া যাবে আসন্ন বিধানসভা নির্বাচনে।

মিম-সঙ্গে ঘোর আপত্তি কংগ্রেসের

মিম-সঙ্গে ঘোর আপত্তি কংগ্রেসের

কিন্তু এই মহাজোটে বাধা সেধেছে আব্বাস সিদ্দিকির আকাশছোঁয়া দাবি। তিনি রাজ্যের ২৯৪টি বিধানসভা আসনের মধ্যে ৭০টি দাবি করেছেন। আর দাবি জানিয়েছেন, তিনি এই জোটে সামিল হতে চান আসাদউদ্দিন ওয়েইসির নেতৃত্বাধীন মিমকে সঙ্গে নিয়ে। কিন্তু কংগ্রেসের আপত্তি ঠিক এই দুই জায়গাতেই।

যে কারণে মহাজোটে আপত্তি কংগ্রেসের

যে কারণে মহাজোটে আপত্তি কংগ্রেসের

মিমের সঙ্গে জোটে আপত্তি রয়েছে কংগ্রেসের। কংগ্রেস চাইছে জোটে আসুন আব্বাস সিদ্দিকি কিন্তু মিম নয়। তারপর আইএসএফ যে দাবি করেছে আসনের, তা মেটানোও কঠিন। প্রথম দল করেই তিনি অবাস্তব দাবি করছেন বলেও কথা উঠেছে রাজনৈতিক মহলে। যদিও বাম দলগুলি আব্বাসের দাবি মেনে নিতে ইচ্ছুক।

মহাজোটের ভবিষ্যৎ ঘোর অন্ধকারে

মহাজোটের ভবিষ্যৎ ঘোর অন্ধকারে

মঙ্গলবার সন্ধ্যায় বাম-কংগ্রেসের গুরুত্বপূর্ণ বৈঠকে বিষয়টি সমাধান হয়নি। ফলস্বরূপ বিধানসভা নির্বাচনের দু'মাস আগেই মহাজোটের ভবিষ্যৎ ঘোর অন্ধকারের মধ্যে দাঁড়িয়ে রয়েছে। রাজ্যের মুসলিম পীঠস্থান বলে খ্যাত ফুরফুরা শরিফের প্রভাবশালী পিরজাদা সিদ্দিকী গত মাসে কেবল তার আইএসএফ পার্টি চালু করেন।

অতিরিক্ত খেলোয়াড় হিসাবে ডাকা উচিত নয়

অতিরিক্ত খেলোয়াড় হিসাবে ডাকা উচিত নয়

আব্বাস সিদ্দিকি তাঁর দাবিতে অনড় থেকে বলেছেন, "আমরা বামফ্রন্ট এবং কংগ্রেসের মতো ধর্মনিরপেক্ষ দলগুলির সঙ্গে জোট চাই, তারা অবশ্যই রাজ্যজুড়ে আমাদের বিশাল সমর্থন বা প্রভাবকে ভুলে যাবে না। জোটের আলোচনা চলাকালীন আমাদের কোনও অতিরিক্ত খেলোয়াড় হিসাবে ডাকা উচিত নয়।"

আইএসএফকে নিতে নীতিগতভাবে একমত

আইএসএফকে নিতে নীতিগতভাবে একমত

কংগ্রেস মিমকে মেনে নিতে রাজি না হলেও, তারা আইএসএফকে মেনে নিতে রাজি রয়েছে। রাজ্যের কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী মঙ্গলবার সভার পরে বলেছিলেন, "আমরা সবাই আইএসএফকে নিতে নীতিগতভাবে একমত হয়েছি। তবে আসনের সংখ্যা সম্পর্কে এখনও কিছু নির্ধারণ করা হয়নি। জোটটি সম্পন্ন করার জন্য একত্রিত প্রচেষ্টা হওয়া উচিত।"

English summary
AIMIM is barrier to build grand alliance of LF and Congress with Abbas Siddiqui in Bengal Election 2021.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X