• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চলতি সপ্তাহে ঘোষণা হতে পারে নতুন প্রদেশ কংগ্রেস সভাপতি! যাঁদের নাম উঠে আসছে

  • |

প্রয়াত হয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। ফলে সেই পদ শূন্য। নতুন নেতাকে দায়িত্ব দিতে তৎপরতা শুরু করেছে এআইসিসি। মত জানানর চেষ্টা হয়েছে বিভিন্ন নেতার। সূত্রের খবর পুরনো নেতাদের মধ্যে থেকেই বেছে নেওয়া হতে পারে নতুন প্রদেশ কংগ্রেস সভাপতিকে। উঠে আসছে ৩ নেতার নাম।

 প্রদীপ ভট্টাচার্য

প্রদীপ ভট্টাচার্য

একসময়ে প্রদেশ কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতির দায়িত্ব সামলেছেন। তাঁকে প্রদেশ সভাপতি করার জন্য অনুরোধ গিয়েছে এআইসিসির কাছে। একদিকে তাঁর সঙ্গে যেমন বামেদের সম্পর্ক ভাল, অন্যদিকে প্রয়োজনে তৃণমূলের সঙ্গেও যোগাযোগের দায়িত্ব সামলাতে পারেন তিনি।

অধীর চৌধুরী

অধীর চৌধুরী

সোমেন মিত্র এবারের দায়িত্ব নেওয়ার আগে বেশ কিছুদিন প্রদেশ কংগ্রেসের সভাপতির দায়িত্ব পালন করেছিলেন অধীর চৌধুরী। এবার রাহুল গান্ধী বা সোনিয়া গান্ধী যদি তাঁকে প্রদেশ কংগ্রেসের দায়িত্ব নিতে বলেন, তাহলে তিনি সেই দায়িত্ব পালন করতে প্রস্তুত। যদিও তাঁর মত হল, নতুন কোনও মুখকে প্রদেশের দায়িত্ব দেওয়া হোক।

 আব্দুল মান্নান

আব্দুল মান্নান

প্রদেশ কংগ্রেস সভাপতি হিসেবে তাঁর নাম উঠে আসলেও, বিরোধী দলনেতার পদ ছেড়ে তিনি ওই দায়িত্ব নিতে রাজি নন। তবে সূত্রের খবর অনুযায়ী, এআইসিসির তরফে যদি বিধানসভার দায়িত্বের পাশাপাশি প্রদেশের দায়িত্ব দেয়, তাহলে আপত্তি নেই তাঁর।

 দিল্লিতে চূড়ান্ত রিপোর্ট জমা

দিল্লিতে চূড়ান্ত রিপোর্ট জমা

নতুন প্রদেশ কংগ্রেস সভাপতির নাম নিয়ে সাংসদ, বিধায়কদের সঙ্গে কথা বলেছেন, এআইসিসির তরফে বাংলার দায়িত্বপ্রাপ্ত নেতা গৌরব গগৈ। তিনি দিল্লিতে চূড়ান্ত রিপোর্ট জমা দিয়েছেন বলে জানা গিয়েছে। এআইসিসির তরফেও উল্লিখিত ৩ নেতার সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলে জানা গিয়েছে।

মানুষ বিজেপিকে বিশ্বাস করে বলেই ২ কোটি ৩০ লক্ষ ভোট! কীভাবে পরিবর্তনে সাহায্য বিজেপির, বললেন দিলীপ

English summary
AICC can announce the name of the Pradesh Congress President's name for West Bengal.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X