• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লক্ষীবারে ভোটের বাংলায় জোড়া চমক! কোন বার্তা দিতে একসঙ্গে মোদী-শাহ

ভোটের আগে চড়ছে রাজনীতির পারদ! এই অবস্থায় লক্ষীবারে বাংলায় মোদী-শাহ। আর তা ঘিরে ভোটের আগে ধামাকার আশায় বঙ্গ বিজেপি নেতৃত্ব। যদিও একই দিনে বাংলায় বিজেপির দুই মুখ অর্থাৎ মোদী এবং শাহ আসলেও দুজনের সফর একেবারেই আলাদা বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, একজনের বাংলা সফর সম্পূর্ণ সরকরি অন্যদিকে, আরেকজনের ভোটের আগে বাংলা সফর সম্পূর্ণই রাজনৈতিক বলে জানা যাচ্ছে। শোনা যাচ্ছে, ১৮ তারিখের পরেই হয়তো বঙ্গে ভোট ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন। আর তাঁর আগেই বাংলা মোদী-শাহের এই সফর যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

মেট্রোপথের উদ্বোধন করতে পারেন মোদী

মেট্রোপথের উদ্বোধন করতে পারেন মোদী

কাজ শেষ হয়েছে নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোপথের। ইতিমধ্যে মেট্রো শুরু করারও অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু এখনও উদ্বোধন হয়নি। রাজ্য বিজেপি চায়, এই মেট্রো প্রকল্পের সূচনা হোক প্রধানমন্ত্রীর মোদীর হাত ধরে। ভোটের আগে তা হলে একটা বাড়তি সুবিধা পাবে বিজেপি। শুধু তাই নয়, ভোটের আগে প্রচারের ক্ষেত্রেও এই বিষয়টিকে বঙ্গ বিজেপি তুলে ধরতে পারবে। আর সেই কারনেই মোদীকে দিয়েই এই মেট্রো প্রকল্পের উদ্বোধন করাতে চায় বিজেপি। এছাড়াও ওই দিনই জলশক্তি মন্ত্রকের একটি অনুষ্ঠান রয়েছে শহরে। সেই অনুষ্ঠানেও যোগ দিতে শহরে আসার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। ফলে আগামী বৃহস্পতিবার কার্যত নিশ্চিত মোদীর আসার ব্যাপারে। যদিও এখনও পর্যন্ত পিএমও সরকারি ভাবে মোদীর আসার ব্যাপারে কিছু জানায়নি।

যদিও এক সংবাদমাধ্যম জানাচ্ছে, ইতিমধ্যে দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রোর কাজ প্রায় শেষ। মেট্রো সূত্রে জানা গিয়েছে, উদ্বোধনে প্রধানমন্ত্রীর আসার কথা। তবে কবে উদ্বোধন হবে এবং সেখানে প্রধানমন্ত্রী আসবেন কি না তা এখনও চূড়ান্ত হয়নি বলেই সূত্রে জানা গিয়েছে।

লক্ষ্মীবারে কলকাতা জোনে ছুটবে রথ

লক্ষ্মীবারে কলকাতা জোনে ছুটবে রথ

ইতিমধ্যেই চারটি ‘পরিবর্তন যাত্রা'র সূচনা হয়েছে। নবদ্বীপ, তারাপীঠ ও ঝাড়গ্রাম থেকে এই পরিবর্তন যাত্রার সূচনা করেছেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। এখন বাকি রয়েছে কলকাতা জোনের যাত্রা। রাজ্য বিজেপি সূত্রে খবর, আগামী ১৮ ফেব্রুয়ারি সেই রথযাত্রা শুরু হবে দক্ষিণ ২৪ পরগনার সাগর থেকে। তবে আনুষ্ঠানিক সূচনা হবে কাকদ্বীপে। আর সেই অনুষ্ঠানেই উপস্থিত থাকতে ফের বাংলায় আসছেন অমিত শাহ। পরিবর্তন যাত্রার সূচনা হওয়ার পাশাপাশি সেদিন একগুচ্ছ রাজনৈতিক কর্মসূচি রয়েছে অমিত শাহের। রয়েছে ভোটের আগে বৈঠকও। দিলীপ ঘোষ জানিয়রছেন, আগামী ১৮ ফেব্রুয়ারি অমিত শাহ আসবেন বলেই ঠিক আছে। তিনি কলকাতা জোনের পরিবর্তন যাত্রার সূচনা করবেন। ভোট ঘোষণার আগে অমিত শাহের ফের বাংলা সফর যথেষ্ট গুরুত্বপূর্ণ।

সিঙ্গুরে সভা করতে পারেন শাহ

সিঙ্গুরে সভা করতে পারেন শাহ

আগামী বৃহস্পতিবার শাহের বাংলা সফর রাজনৈতিকভাবে যথেষ্ট গুরুত্বপূর্ণ হতে পারে। কারন রাজ্য বিজেপি চায়, ওই দিন সিঙ্গুরে সভা করুন অমিত শাহ। যে সিঙ্গুর আন্দোলন থেকে ২০১১ সালে পরিবর্তন হয়েছিল বাংলায়। ৩৪ বছরের বাম শাসনের অবসান ঘটিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই আরও একবার পরিবর্তনের পরিবর্তনের ডাক দিন শাহ, এমনটাই চাইছে বঙ্গ বিজেপি নেতৃত্ব।

বাংলা দখলে বিজেপি

বাংলা দখলে বিজেপি

উল্লেখ্য, ভোট যত এগিয়ে আসছে তত বাংলাকে ঘর বাড়ি বামিয়ে ফেলছেন দিল্লির নেতারা। গত কয়েকমাস ধরে নিঃশব্দে বাংলাজুড়ে কাজ চালিয়ে যাচ্ছে শাহের কোর কমিটি। গত কয়েকমাসে একাধিকবার বাংলায় এসেছেন নাড্ডা, অমিত শাহ। এমনকি, গত দেড়মাসে বাংলায় তিনবার এসে যাচ্ছেন মোদীও। ফলে বিজেপির এবার যে পাখির চোখ বাংলাই তা স্পষ্ট!

English summary
Ahead of West Bengal Election Narendra Modi and Amit Shah to visit Kolkata at Thursday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X