• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘পশ্চিমবঙ্গকে গ্রেটার বাংলাদেশ বানানোর চক্রান্ত’,তীব্র আক্রমণ দিলীপ ঘোষের

ঐক্যের মধ্যেও ফাটল! ব্রিগেডের মঞ্চ থেকে সরাসরি প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে আক্রমণ। বামেদের সঙ্গে আসন সমঝোতা হলেও এখনও কংগ্রেসের সঙ্গে তা বাকি। দীর্ঘদিন ধরেই এই বিষয়ে আলোচনা চলছে। কিন্তু তা অবশ্যই ঘরের মধ্যেই।

কিন্তু যেভাবে ব্রিগেডের মঞ্চ থেকে ঘরের মধ্যেকার অশান্তি প্রকাশ্য নিয়ে আসলেন তা নিয়ে চূড়ান্ত অস্বস্তি বামেদের মধ্যে। আর এই সুযোগকে হাতিয়ার করেই জোট নিয়ে তীব্র আক্রমণ শানালেন বিরোধীরা।

 বাংলাকে গ্রেটার বাংলাদেশ বানানোর চক্রান্ত

বাংলাকে গ্রেটার বাংলাদেশ বানানোর চক্রান্ত

রবিবার বামেদের ডাকা ব্রিগেড প্রসঙ্গে বলতে গিয়ে দিলীপ ঘোষ বলেন, বাংলাকে গ্রেটার বাংলাদেশ বানানোর চক্রান্ত করছে বাম-কংগ্রেস-আইএফএস জোট। বিজেপি রাজ্য সভাপতির কথায়, ব্রিগেডের মঞ্চেই স্পষ্ট হয়ে গিয়েছে যে পশ্চিমবঙ্গকে গ্রেটার বাংলাদেশ বানাতে চাইছে জোট। তাঁর এই মন্থব্য ঘিরে তীব্র বিতর্ক হয়েছে। বিজেপির রাজ্য সভাপতির মতে, যেভাবে বামেরা ব্রিগেডের মঞ্চ থেকে আব্বাসের সঙ্গে জোটের কথা বলল তাতে বিজেপির কিছু যায় আসে না। আদৌতে তাঁদেরই ভালো বলে মন্তব্য দিলীপ ঘোষ। ভোট আরও বাড়বে বলে দাবি তাঁর।

 সাম্প্রদায়িক রাজনীতির কাছে মাথা নত করেছেন বাম এবং কংগ্রেস নেতারা

সাম্প্রদায়িক রাজনীতির কাছে মাথা নত করেছেন বাম এবং কংগ্রেস নেতারা

আব্বাসের সাম্প্রদায়িক রাজনীতির কাছে মাথা নত করেছেন বাম এবং কংগ্রেস নেতারা! এমনটাই মইন্তব্য বিজেপি এতা শমীক ভট্টাচার্যের। শুধু তাই নয়, এতে শাসকদল তৃণমূল ইন্ধন জোগাচ্ছে বলে চাঞ্চল্যকর দাবি বিজেপি নেতার। এক্ষেত্রে শমীকের প্রশ্ন, "বিজেপির রাজনীতিকে সাম্প্রদায়িক রাজনীতি বলেন এঁরা। তাহলে আব্বাসের রাজনীতিটা কী?" যদিও এই বিষয়ে পালটা বিজেপিকে দিয়েছেন সিপিএমে নেতা সুজন চক্রবর্তীও।

সংযুক্ত মোর্চাকে ভয় পাচ্ছে বিজেপি

সংযুক্ত মোর্চাকে ভয় পাচ্ছে বিজেপি

বিজেপিকে পালটা তীব্র আক্রমণ করেছেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। তিনি বলেন, আদৌতে সংযুক্ত মোর্চাকে ভয় পাচ্ছে বিজেপি। আর সেই কারনেই এমন মন্তব্য করতে হচ্ছে বিজেপি নেতাদের। শুধু তাই ব্রিগেডের ভিড় অনেক মানুষদেরই মনে আতঙ্ক ধরিয়ে দেয় বলে দাবি। শুধু তাই নয়, ইতিহাসকে বিকৃত করছেন দিলীপ ঘোষ। এমনটাই অভিযোগ দিলীপ ঘোষের। সুজনবাবুর মতে, অতীত ঘাঁটলেই স্পষ্ট হয়ে যাবে কারা ধর্মের নামে বাংলাকে ভাগ করার চেষ্টা করেছে।

কোনও আসন ছাড়া হবে না

কোনও আসন ছাড়া হবে না

ব্রিগেডের মঞ্চ থেকে নেমে কংগ্রেসের সঙ্গে জোটের জন্য দুদিন সময় দিয়েছিলেন আব্বাস সিদ্দিকি। যা নিয়ে পাল্টা প্রতিক্রিয়া দিয়েছেন অধীর চৌধুরী। তিনি বলেছেন, মালদহ, মুর্শিদাবাদে জেলা কংগ্রেসের। ন্য জেলা থেকে হলেও, এই দুই জেলা থেকে আব্বাস সিদ্দিকির দলকে কোনও আসন ছাড়া হবে না বলে সাফ জানিয়েছেন অধীর চৌধুরী। অধীর চৌধুরীর এই মন্তব্যের পরে রাজ্যে বাম-কংগ্রেস-আব্বাসের জোটের ভবিষ্যত নিয়ে প্রশ্ন চিহ্ন দেখা দিয়েছে।

English summary
ahead-of-west-bengal-election-2021-cpm-congress-is-trying-to-make-bengal-a-greater-bangladesh-dilip
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X