• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Bengal Polls: ভোট ঘোষণার ঠিক আগে মজুরি নিয়ে বড় ঘোষণা মমতার

ভোট ঘোষণার আগেই মাস্টারস্ট্রোক মমতা বন্দ্যোপাধ্যায়ের! ঠিক সাড়ে চারটের সময় পশ্চিমবঙ্গ সহ চার রাজ্যের ভোট ঘোষণা হওয়াার কথা। আর সেই ভোট ঘোষণার আগেই কার্যত বড়সড় সিদ্ধান্তের কথা জানালেন মুখ্যমন্ত্রী। তিনি তাঁর সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই বড় ঘোষণাটি করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর এহেন ঘোষণায় কয়েক হাজার শ্রমিক উপকৃত হবেন বলে জানা গিয়েছে।

তিনি তাঁর সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই বড় ঘোষণাটি করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর এহেন ঘোষণায় কয়েক হাজার শ্রমিক উপকৃত হবেন বলে জানা গিয়েছে।

দৈনিক পারিশ্রমিক বৃদ্ধি মমতা বন্দ্যোপাধ্যায়ের

দৈনিক পারিশ্রমিক বৃদ্ধি মমতা বন্দ্যোপাধ্যায়ের

মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর সোশ্যাল মিডিয়াতে জানিয়েছেন যে, অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, রাজ্যের নগর কর্মসংস্থান প্রকল্পের আওতায় আমরা দিনমজুরদের পারিশ্রমিক বৃদ্ধি করছি। অদক্ষ শ্রমিকদের দৈনিক পারিশ্রমিক ১৪৪ টাকা থেকে বাড়িয়ে ২০২ টাকা করা হল। অর্ধেক দক্ষ শ্রমিকদের ১৭২ টাকা থেকে বাড়িয়ে করা হল ৩০৩ টাকা। এবং দক্ষ শ্রমিকের (নতুন ক্যাটাগরি) মজুরি বেড়ে হল ৪০৪ টাকা।" মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এহেন ঘোষণায় কয়েক হাজার শ্রমিক উপকৃত হবেন বলে জানা যাচ্ছে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন তাঁর এই ঘোষণায় রাজ্যের প্রায় ৫৬ হাজার ৫০০ শ্রমিক উপকৃত হবেন।

আদর্শ আচরণ বিধির আগেই মমতার ঘোষণা

আদর্শ আচরণ বিধির আগেই মমতার ঘোষণা

ভোটের নির্ঘণ্ট প্রকাশ হয়ে গেলে লাগু হয়ে যায় দর্শ আচরণবিধি। আর তা কার্যকর হয়ে গেলে নতুন করে আর কোনও প্রকল্প বা জনকল্যাণমুখী ঘোষণা করতে পারে না সরকার। আর তা মাথায় রেখেই ভোটের দিন ঘোষণার কয়েক ঘন্টা হয়ে সোশ্যাল মিডিয়াতে সুখবর শোনালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ভোটের আগে কল্পতরু মমতা বন্দ্যোপাধ্যায়

ভোটের আগে কল্পতরু মমতা বন্দ্যোপাধ্যায়

ভোটের আগে কার্যত কল্পতরু মমতা বন্দ্যোপাধ্যায়। পার্শ্বশিক্ষকদের জন্যে বেড়েছে বেতন। শিক্ষক নিয়োগ নিয়েও বড়সড় ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও রাজ্য সরকারি কর্মীদের জন্যেও মহার্ঘ ভাতা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। এমনকি গত কয়েকদিন আগেই রাজারহাট-নিউ টাউনে সরকারি কর্মীদের প্লট পাওয়া নিয়ে বড়সড় ঘোষণা করেছে নবান্ন।

করোনা টিকা নিয়েও কল্পতরু মমতার

করোনা টিকা নিয়েও কল্পতরু মমতার

দেশের টিকাকরণের কাজ শুরু হওয়ার সময়ই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, রাজ্যবাসীকে বিনামূল্যে টিকা দিতে চায় রাজ্য সরকার। এবার প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে সেই কাজ যাতে তাড়াতাড়ি এবং ভোটের আগেই করা যায়, তার জন্য আবেদন জানালেন মুখ্যমন্ত্রী। চিঠিতে তিনি লিখেছেন, ভোটের কথা মাথায় রেখেই রাজ্যবাসীকে যাতে বিনামূল্যে টিকা দেওয়া যায়, তার জন্য প্রস্তুতকারী সংস্থাগুলো থেকে টিকা কিনতে চায় রাজ্য সরকার। এর জন্য কেন্দ্রের কাছ থেকে অনুমোদনের আবেদন করেছেন তিনি।

English summary
ahead of west bengal assembly election 2021 mamata banerjee hikes minimum wages for labourers-
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X