• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লড়বেন না সূর্য! বামেদের প্রার্থী তালিকায় থাকছে একগুচ্ছ চমক, এক নজরে সম্ভাব্য তালিকা

ভোটের দিন ঘোষণা হয়ে গিয়েছে। এখন নজর প্রার্থী তালিকার দিকে। ডান-বাম সমস্ত রাজনৈতিক দলই এখন ব্যস্ত প্রার্থী নিয়ে। আসন ভিত্তিক চুলচেরা বিশ্লেষণ। তবে আগামিকাল বুধবারই প্রার্থী ঘোষণা করতে পারেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কার্যত প্রত্যেকবারই ভোট ঘোষণার পরেই প্রার্থী তালিকা প্রকাশ করে এগিয়ে থাকেন তৃণমূল নেত্রী। তবে এবার প্রার্থী তালিকা প্রকাশের নিরিখে দ্বিতীয় স্থানে থাকতে পারে বামেরা। সূত্রের খবর খুব শিঘ্রই তাঁদের প্রার্থী তালিকা সামনে আনতে পারেন আলিমুদ্দিনের ম্যানেজাররা।

৬০ আসনের মধ্যে নিজের ভাগে থাকা আসনে ঘোষণা হবে প্রার্থী

৬০ আসনের মধ্যে নিজের ভাগে থাকা আসনে ঘোষণা হবে প্রার্থী

ইতিমধ্যে আইএসএফ এবং কংগ্রেসের সঙ্গে জোট করেছে বামেরা। একাধিক আসন আইএসএফকে ছেড়েছে তাঁরা। অন্যদিকে কংগ্রেসকেও বেশ কয়েকটি আসন ছাড়া হয়েছে। প্রথম দু'দফায় ৬০ আসনের মধ্যে নিজেদের ভাগে থাকা আসনগুলির প্রার্থী তালিকা ঘোষণা করবে বামফ্রন্ট। শরিকদের ভাগের আসনগুলিতে কংগ্রেস এবং আইএসএফ নিজেদের মতো করে প্রার্থী ঘোষণা করবে। ইতিমধ্যে প্রথম দফার নির্বাচনের জন্য বিবৃতি জারি করছে নির্বাচন কমিশন। শীঘ্রই শুরু হয়ে যাবে মনোনয়ন প্রক্রিয়া। তাই আর দেরি করতে চায় না বামফ্রন্ট। সেই কারনেই দ্রুত প্রার্থী তালিকা সামনে আনা হবে। সূত্রের খবর, বুধবার কিংবা আগামী সোমবার প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে বামেরা।

একাধিক মুখ এবার আর লড়বে না

একাধিক মুখ এবার আর লড়বে না

এবার ভোটে সূর্যকান্ত মিশ্রের মতো নেতা ভোটে লড়বে না বলেই খবর। এমনকি ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন না আনিসুর রহমানের মতো নেতারা। এছাড়াও বেশ কয়েকটি জনপ্রিয় মুখ এবার বিধানসভা ভোটে থাকছেন না বলেই জানা গিয়েছে।

বামেদের প্রার্থীতালিকাতেও বেশ কিছু চমক থাকছে

বামেদের প্রার্থীতালিকাতেও বেশ কিছু চমক থাকছে

তৃণমূল এবং বিজেপিতে গত কয়েকদিনে একাধিক অভিনেতা, অভিনেত্রীরা যোগ দিয়েছেন। সেখানে দাঁড়িয়ে দুই দলেই একাধিক চমক থাকতে পারে বলে মনে করা হচ্ছে। তেমনই বামের প্রার্থী তালিকাতেও একগুচ্ছ চমক এবার দেখা যেতে পারে বলে মনে করা হচ্ছে। সূত্রের খবর, এবার প্রার্থী হতে চলেছেন রাজ্যের প্রাক্তন হেভিওয়েট মন্ত্রী সুশান্ত ঘোষ। তিনি লড়তে পারেন শালবনি আসন থেকে। দীর্ঘদিন পর নিজের খাসতালুকে ফিরেছেন তিনি। অন্যদিকে, প্রার্থীতালিকায় জায়গা পাচ্ছেন তপন ঘোষ, দেবলীনা হেমব্রম, তাপস সিনহার মতো ব্যক্তিত্ব। আরেক প্রাক্তন মন্ত্রী তপন ঘোষ প্রার্থী হচ্ছেন গড়বেতায়। আদিবাসী নেত্রী দেবলীনা হেমব্রম প্রার্থী হচ্ছেন রানিবাঁধ কেন্দ্র থেকে। তবে সূর্যকান্ত মিশ্রের পরিবর্তে নারায়ণগড় কেন্দ্রে প্রার্থী হচ্ছেন ডিওয়াইএফআইয়ের প্রাক্তন সাধারণ সম্পাদক তাপস সিনহা। ঝাড়গ্রাম কেন্দ্রে প্রার্থী হতে পারেন মধুজা সেনরায়। পাশকুড়ায় বর্তমান বিধায়ক ইব্রাহিম আলিকেই প্রার্থী করা হতে পারে।

প্রার্থী তালিকায় থাকতে পারেন একগুচ্ছ তরুণ মুখ

প্রার্থী তালিকায় থাকতে পারেন একগুচ্ছ তরুণ মুখ

অন্যদিকে বিধানসভা নির্বাচনে প্রার্থী হতে পারেন জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের প্রেসিডেন্ট ঐশী ঘোষ। প্রার্থী হতে পারেন ওই বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী দীপ্সিতা ধর। হাওড়ার দীপ্সিতা এবং দুর্গাপুরের ঐশীকে প্রার্থী হ ওয়ার জন্যে ইতিমধ্যে বলা হয়েছে বলে জানা গিয়েছে। এছাড়াও প্রার্থী হচ্ছেন শতরুপ ঘোষ, সায়নদেব বন্দ্যোপাধ্যায় সহ আরও বেশ কয়েকজন তরুণ মুখ। দেরিতে হলেই আলিমুদ্দিনের এই সিদ্ধান্তে কিছুটা হলেও ভোট বাড়বে বলেই মনে করছে রাজনৈতিকমহল।

টলিউডের বেশ কয়েকজন চেনা মুখ দেখা যেতে পারে

টলিউডের বেশ কয়েকজন চেনা মুখ দেখা যেতে পারে

তবে এবার তাৎপর্যপূর্ণভাবে টলিউডের বেশ কয়েকজন মুখকে এবার বামেদের প্রার্থী তালিকায় দেখা যেতে পারে বলে শোনা যাচ্ছে। যেমন এবার প্রার্থী হতে পারেন বাদশা মৈত্রকে। এমনকি মেঘদূতকেও এবার প্রার্থী বামেরা করতে পারে বলে জানা গিয়েছে। এমনকি শ্রীলেখার কথাও উঠে আসছে বামেদের প্রার্থী তালিকায়। তবে খবর সম্পূর্ণ ভুয়ো বলে জানিয়ে দিয়েছেন বাদশা এবং শ্রীলেখ দুজনেই।

English summary
ahead-of-west-bengal-assembly-election-2021-left-possible-candidate-listahead-of-west-bengal-assembly-election-2021-left-possible-candidate-list
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X