• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার শোকজ অগ্নিমিত্রাকে, জিতেন্দ্র তিওয়ারি পর্বে শুভেন্দুর মান ভাঙাতেই কি পরপর চিঠি?

'জিতেনদা আসানসোলের মানুষকে যেভাবে অত্যাচার করেছে তাতে তাঁকে আসানসোলের মানুষ পছন্দ করে না।' আসানসোলে এমনই মন্তব্য করেছিলেন বিজেপি মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পল। এই মন্তব্যের জেরেই এবার অগ্নিমিত্রা পলকে কারণ দর্শানোর নোটিশ পাঠাল বিজেপি। ৭ দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে অগ্নিমিত্রাকে।

জিতেন্দ্র তিওয়ারির প্রসঙ্গে অগ্নিমিত্রা

জিতেন্দ্র তিওয়ারির প্রসঙ্গে অগ্নিমিত্রা

কয়েকদিন আগে আসানসোলের আড়াডাঙা এলাকায় একটি দলীয় কর্মসূচিতে যোগ দিতে গিয়েছিলেন অগ্নিমিত্রা পল। সেখানে জিতেন্দ্র তিওয়ারির প্রসঙ্গ উঠতেই অগ্নিমিত্রা পল বলেছিলেন, আমার তো মনে হচ্ছে উনি বিজেপিতে আসতে চাইছেন। এখন জানি না, তাঁকে নেওয়া হবে কি না। সবটাই শীর্ষ নেতৃত্বের উপর নির্ভর করছে।'

আসানসোলের মানুষ পছন্দ করে না জিতেন্দ্রকে

আসানসোলের মানুষ পছন্দ করে না জিতেন্দ্রকে

অগ্নিমিত্রা পল বলেছিলেন, 'শুভেন্দুদাকে দুই হাত তুলে স্বাগত, তবে জিতেনদা আসানসোলের মানুষকে যেভাবে অত্যাচার করেছে তাতে তাঁকে আসানসোলের মানুষ পছন্দ করে না।' এই উক্তির জেরেই এবার তাঁকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হল দলের তরফে। প্রসঙ্গত, মঙ্গলবার দলের রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসুকে শোকজ করে বিজেপি।

সায়ন্তনকেও শোকজ

সায়ন্তনকেও শোকজ

বিজেপিতে জিতেন্দ্র তিওয়ারির যোগদান জল্পনার মধ্যে সায়ন্তন বসু একটি মন্তব্য করেছিলেন। বলেছিলেন, যেসব তৃণমূল নেতা-কর্মী আগে অত্যাচার করেছেন, তাঁদের বিজেপিতে নেওয়া হবে না। অন্যদিকে বিজেপি সূত্রে খবর, অমিত শাহ রাজ্য সফরে এসে রাজ্য নেতৃত্বেকে কড়া বার্তা দিয়েছেন।

দলবিরোধী কোনও মন্তব্য দল সমর্থন করে না

দলবিরোধী কোনও মন্তব্য দল সমর্থন করে না

তৃণমূলের বিধায়ক ও সাংসদদের বিজেপিতে যোগদানের বিষয়ে দলবিরোধী কোনও মন্তব্য দল সমর্থন করে না বলে জানিয়ে দিয়েছেন। এরপরই দলবিরোধী মন্তব্যের জন্য সায়ন্তন বসুকে শোকজ করা হয়েছে বলে খবর। তাঁকে শো-কজ করার মাধ্যমে সব স্তরের নেতাকে কড়া বার্তা দেওয়া হল বলে মনে করা হচ্ছে।

দীর্ঘ টালবাহানার পর তৃণমূলেই থেকে যান জিতেন্দ্র

দীর্ঘ টালবাহানার পর তৃণমূলেই থেকে যান জিতেন্দ্র

উল্লেখ্য, পৌরমন্ত্রী ফিরহাদ হাকিমকে লেখা একটি চিঠি নিয়ে একটি বিতর্ক শুরু হয়েছিল। এরপরই একে একে পদ ছাড়েন জিতেন্দ্র। শেষমেষ দল ছাড়েন জিতেন্দ্র। এরই মাঝে সুনীল মণ্ডলের বাড়িতে শুভেন্দুর সঙ্গে বৈঠকে বসেছিলেন জিতেন্দ্র। রাজনৈতিক মহলের মত ছিল যে শুভেন্দু জিতেন্দ্রকে বিজেপিতে আনতে চেয়েছেলিনে। তবে গেরুয়া শিবিরের একাংশের আপত্তিতেই তা হয়নি। তৃণমূলেই থেকে যান জিতেন্দ্র।

পরপর শোকজের কারণ কী?

পরপর শোকজের কারণ কী?

এবার সেই পর্ব নিয়ে দলকে বার্তা দিতেই পর পর শোকজ দলের। বুঝিয়ে দেওয়া, এরপর আরও নেতা-কর্মী তৃণমূল থেকে বিজেপিতে আসতে চলেছেন। মেদিনীপুরের সভায় শুভেন্দুর পর সব থেকে বড় নাম হতে পারত জিতেন্দ্র তিওয়ারির। তবে তা হয়নি। আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়র একটি ফেসবুক পোস্টের পরই দলে জিতেন্দ্র বিরোধী সুর চড়ে। সূত্রের খবর, এর জেরেই বেকায়দায় পড়ে বিজেপিতে যোগ না দেওয়ার সিদ্ধান্ত নেন জিতেন্দ্র।

কলকাতাঃ শুভেন্দু- মুকুল বৈঠক, ঘুঁটি সাজালেন দুজনেই

English summary
Agnimitra Paul Show caused for speaking on Jitendra Tiwari's chances of joining in BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X