• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বছর শেষে ফের ভাঙড়ে উত্তেজনা, বন্ধ হল পাওয়ার সাব স্টেশনের কাজ

  • |

কয়েকমাস কাজ চলছিল দিব্যি। এদিন সকাল থেকে ফের বন্ধ হয়ে গেল ভাঙড়ের বিতর্কিত পাওয়ার গ্রিডের সাবস্টেশনের কাজ। অভিযোগ কাজ বন্ধ করে দিয়েছে জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটির নেতৃত্ব। রাজ্য সরকার প্রতিশ্রুতি ভঙ্গ করায় কাজ বন্ধের কথা শোনা গিয়েছে।

বছর শেষে ফের ভাঙড়ে উত্তেজনা, বন্ধ হল পাওয়ার সাব স্টেশনের কাজ

অভিযোগ, ভাঙড়ের জমিতে পাওয়ার গ্রিডের কাজ হওয়া নিয়ে আন্দোলনের পর গ্রামবাসীদের নানা প্রতিশ্রুতি দেওয়া হয়। বেশি কিছু চুক্তি হয়। তার মধ্যে একটি ছিল এলাকায় সার্বিক উন্নয়ন। এখন দাবি উঠেছে, পাওয়ার গ্রিডের কাজ চললেও এলাকার উন্নয়নের কাজ কিছুই হয়নি।

বছর শেষে ফের ভাঙড়ে উত্তেজনা, বন্ধ হল পাওয়ার সাব স্টেশনের কাজ

কাজ বন্ধের অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। গ্রামবাসীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করে। এলাকায় শান্তি বজায় রাখার আহ্বান জানায় কাশীপুর থানার পুলিশ।

প্রসঙ্গত, এখানে পাওয়ার গ্রিড বন্ধ করে সাবস্টেশনের কাজ হচ্ছে। রাজ্য সরকারই এই ঘোষণা করেছে গত অগাস্ট মাসে। তার আগে গতবছরের জানুয়ারি মাস থেকে পাওয়ার গ্রিডের আন্দোলন শুরু হয়ে বড় আকার নেয়। গোলাগুলিতে দুজন গ্রামবাসীর মৃত্যু হয়। তারপরে এবছরও শুরু থেকেই ফের আন্দোলন সপ্তমে ওঠে। এই ঘটনায় গ্রামবাসীদের সঙ্গে মিলে মাওবাদীরা উসকানি দিচ্ছে বলে অভিযোগ ওঠে। শেষ অবধি সরকার পিছু হতে পাওয়ার গ্রিডের বদলে সাব স্টেশন করার কথা জানায়। তার কাজই হচ্ছিল। তবে এদিন তা ফের বন্ধ হয়ে গিয়েছে।

English summary
Again agitation in Bhangar on Power sub station site
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X