• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা মোকাবিলাই প্রথম গুরুত্ব, তৃতীয়বারের জন্যে শপথ নিয়েই বললেন মমতা

বুধবার রাজভবনে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণ করে উঠেই মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, তাঁর প্রথম কাজ হবে রাজ্যের কোভিড পরিস্থিতি মোকাবিলা করা। করোনা মোকাবিলায় আর কিছুক্ষণের মধ্যেই গুরুত্বপূর্ণ বৈঠক করবেন তিনি। ইতিমধ্যে নবান্নের ভিতরে ঢুকে গিয়েছেন তিনি।

শপথের পরই মমতাকে শুভেচ্ছাবার্তা প্রধানমন্ত্রীর, টুইটে শুভকামনা জানালেন মোদি

কোভিড নিয়ে করবেন জরুরি বৈঠক

কোভিড নিয়ে করবেন জরুরি বৈঠক

দেশের পাশাপাশি বাংলাতেও করোনা পরিস্থিতির হার ভয়াবহ। প্রত্যেকদিন ১৭ হাজারেরও বেশি মানুষ করোনা হচ্ছেন। এই অবস্থায় নবান্নে ফিরেই কোভিড নিয়ে জরুরি বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি নিজেও একাধিকবার জানিয়েছেন, এই সময়ে মানুষের পাশে দাঁড়ানোটা প্রয়োজন। আর তাই কোভিড পরিস্থিতি সামলানোটাই তাঁর মূল লক্ষ্য। আর সে কারনে তৃতীয়বারের জন্য নবান্নে ফিরেই প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে করোনা নিয়ে বৈঠক বসলেন তিনি। বৈঠকে কি সিদ্ধান্ত নেওয়া হচ্ছে সেদিকে তাকিয়ে রাজ্যের মানুষ।

বৈঠকে সমস্ত জেলার জেলাশাসকদের থাকার কথা

বৈঠকে সমস্ত জেলার জেলাশাসকদের থাকার কথা

শুধু কলকাতাই নয়, গোটা রাজ্যেই ক্রমশ বাড়ছে করোনার সংক্রমণ। উত্তর এবং দক্ষিণ ২৪ পরগণাতে সবথেকে খারাপ অবস্থায়। প্রত্যেকদিনই এই জেলাতে বাড়ছে করোনার সংক্রমণ। বাড়ছে মৃতের সংখ্যাও। এই অবস্থায় জরুরি বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়। এই বৈঠকে সমস্ত জেলার জেলাশাসকরাও থাকছেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই বৈঠক হবে। এমনটাই জানা যাচ্ছে। এছাড়াও এই বৈঠকে স্বাস্থ্য দফতরের আধিকারিকরাও থাকতে পারেন। অক্সিজেন, ভ্যাকসিন সহ একাধিক বিষয়ে আলোচনা হতে পারে। এমনকি সংক্রমণ রুখতে লকডাউন কিংবা কনটেনমেন্ট নিয়ে আলোচনা হতে পারে। এমনটাই মনে করা হচ্ছে।

একগুচ্ছ সিদ্ধান্ত নিতে পারেন

একগুচ্ছ সিদ্ধান্ত নিতে পারেন

ইতিমধ্যে রাজ্য এবং কেন্দ্রগুলিকে লকডাউনের কথা বলেছে সুপ্রিম কোর্ট। সেই মতো একের পর এক রাজ্য লকডাউনের পথে হাঁটছে। সেক্ষেত্রে বাংলাও কি সে পথে হাঁটবে? তা নিয়েও আলোচনা হতে পারে। তবে সম্পূর্ণ লকডাউনের পক্ষে নয় মমতা বন্দ্যোপাধ্যায়। সেক্ষেত্রে কনটেনমেন্ট জোন হিসাবে রাজ্যকে ভাগ করা হতে পারে বলে মনে করা হচ্ছে। যদিও ইতিমধ্যে আংশিক লকডাউন জারি রয়েছে রাজ্যে। একগুচ্ছ নিষেধাজ্ঞাও জারি রয়েছে বাংলায়। কি কি করা যাবে না আর কি করা যাবে না সে বিষয়ে স্পষ্ট করে দেওয়া হয়েছে। এই অবস্থায় আজ বুধবার বৈঠক শেষে মমতা বন্দ্যোপাধ্যায় করোনা রুখতে কি সিদ্ধান্ত নেন সেদিকেই তাকিয়ে রাজ্যের মানুষ। জানা যাচ্ছে, বিকেল তিনটে নাগাদ সাংবাদিকদের সঙ্গে বৈঠক করতে পারেন মমতা।

সকালেই শপথ গ্রহণ করেন মমতা

সকালেই শপথ গ্রহণ করেন মমতা

ঘড়ির কাঁটায় সকাল ১০.৪৫। বঙ্গের রাজনৈতিক ইতিহাসে তৈরি হল এক নয়া অধ্যায়। বিপুল জনসমর্থন নিয়ে তৃতীয়বারের জন্য বাংলা শাসনের দায়িত্ব নিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যয়। ‘জননেত্রী'কেই ফের মুখ্যমন্ত্রী হিসেবে পেলেন বাংলার মানুষ। বুধবার রাজভবনে তাঁকে শপথবাক্য পাঠ করালেন রাজ্যপাল। যদিও আজ মন্ত্রিসভার কোনও সদস্য শপথ বাক্য পাঠ করেননি। আগামী ৯ তারিখ রবীন্দ্রসদনে হবে এই শপথগ্রহণ।

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ১৭৬৩৯ জন। মোট আক্রান্তের সংখ্যা গতদিন পর্যন্ত ছিল ৮ লক্ষ ৮০ হাজার ৮৯৪ জন। এদিন ১৭৬৩৯ জন বেড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লক্ষ ৯৮ হাজার ৫৩৩ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১৭৪৪। এদিন মৃত্যু হয়েছে ১০৭ জনের। আক্রান্তের হার কলকাতা, উত্তর ২৪ পরগনায় জেলায় এখনও একটু উদ্বেগজনক। কলকাতায় করোনা আক্রান্ত ২০৭১৮১। এদিন ৩৯১৪ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ১৯৩৪৯৫। জন। এদিন আক্রান্ত হয়েছেন ৩৯৫৪ জন। তারপরেই আছে দক্ষিণ ২৪ পরগনা। দক্ষিণ ২৪ পরগনায় ৯৭৬ জন বেড়ে হয়েছে ৫৬২৯০। হাওড়ায় আক্রান্ত ৫৫০৩১। এদিন আক্রান্ত হয়েছেন ৯৫৮ জন। হুগলিতে ৮৫৩ জন বেড়ে আক্রান্ত ৪৫১০৬ জন।

English summary
after taking oath mamata banerjee says her first priority is to manage covid situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X