• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দু-গড় নন্দীগ্রামেই বিজেপির আদি-নব্য সংঘাত! শিশিরপুত্রের সভার আগে পদত্যাগের হুমকি ঘিরে চড়ছে পারদ

দলবদল, তারপর তার পাল্টা দলবদল। একুশের ভোট ঘনিয়ে আসতেই রাজ্য রাজনীতিতে এভাবেই একের পর এক অধ্যায় সামনে আসতে শুরু করছে। এদিকে, নন্দীগ্রামের বুক থেকে গতকালের জনসভার মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় মাস্টারস্ট্রোক দিয়ে ঘোষণা করেছেন তিনি নন্দীগ্রাম থেকে লড়তে চান। আর সেই এলাকার দোর্দণ্ডপ্রতাপ নেতা শুভেন্দু অধিকারী আজ বিজেপির মঞ্চ থেকে মমতাকে কোন জবাব দেন, তার অপেক্ষায় গোটা বাংলা। এমন এক রুদ্ধশ্বাস টি ২০ র মাঝেই নন্দীগ্রামে বিজেপির অন্দরে কী ঘটে গেল দেখা যাক।

নন্দীগ্রামে প্রার্থী মমতাকে হাফলাখ ভোটে হারানোর চ্যালেঞ্জ

নন্দীগ্রামে প্রার্থী মমতাকে হাফলাখ ভোটে হারানোর চ্যালেঞ্জ

মমতা বন্দ্যোপাধ্যায় অধিকারী গড়ের মাটিতে দাঁড়িয়ে গতকাল সাফ জানিয়ে দেন যে তিনি ২১ এর ভোটে নন্দীগ্রাম থেকে প্রার্থী হতে চান। আর ঠিক সন্ধ্যে বেলায় মমতার খাসতালুক দক্ষিণ কলকাতার জনসভা থেকে শুভেন্দু জানিয়েছেন মমাকে হাফলাখ ভোটে হারাতে বিজেপিও প্রস্তুত। এরপর আজ নন্দীগ্রামে শুভেন্দুর সভা রয়েছে। এদিকে যে নন্দীগ্রাম এই মুহূর্তে বাংলার রাজনীতির ফোকাসে , সেখানে বিজেপির অন্দরে শুরু হয়েছে কোন্দল।

 শুভেন্দুরা আসাতেই নন্দীগ্রাম বিজেপিতে কোন্দল?

শুভেন্দুরা আসাতেই নন্দীগ্রাম বিজেপিতে কোন্দল?

শুভেন্দু অধিকারীর পুরনো বিধানসভা এলাকা নন্দীগ্রাম। আর সেখানেই তিনি যখন ধীরে ধীরে বিজেপির জয়ের জন্য ঘুঁটি সাজাতে ব্যস্ত, সেখানে নন্দীগ্রামের পুরনো বিজেপি কর্মীরা শুভেন্দুদের নিয়ে ক্ষুব্ধ বলে খবর। এক জনপ্রিয় বাংলা সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, শুভেন্দুদের দলবলের পর নন্দীগ্রাম বিজেপিতে ক্ষোভ বেড়েছে। সংঘাত শুরু হয়েছে তৃণমূল ছেড়ে বিজেপিতে আসা নতুন কর্মীদের সঙ্গে বিজেপির আদি কর্মীদের।

 নন্দীগ্রাম বিজেপিতে কী ঘটেছে?

নন্দীগ্রাম বিজেপিতে কী ঘটেছে?

জানা গিয়েছে, গতকালকের মমতার সভার আগেই নন্দীগ্রাম ২ ব্লকের আমদাবাদ -১ পঞ্চায়েত সুবাদী গ্রামের বিজেপির নেতা কর্মীদের একাংশ , নব্য বিজেপি নেতাদের বিরুদ্ধে বিক্ষোভে সামিল হন। মূলত, শুভেন্দু ও তাঁর সঙ্গে বিজেপিতে আসা 'অনুগামী'দের নিয়ে ক্ষোভ এঁদের। বিক্ষোভকারীদের দাবি, শুভেন্দুরা যদি বিজেপিতে থাকেন, তাহলে নন্দীগ্রামে ১২ জন বিজেপির বুথ সভাপতি পতদ্যাগ করবেন, বলে হুঙ্কার এসেছে। এর আগে ৮ জানুয়ারি শুভেন্দুর সভাতেও এমন ক্ষোভ বিক্ষোভ প্রকাশ্যে আসে নন্দীগ্রামে।

বিজেপির অন্দরে কোথায় হচ্ছে সমস্যা?

বিজেপির অন্দরে কোথায় হচ্ছে সমস্যা?

জানা গিয়েছে, নন্দীগ্রামে বিক্ষোভরত বিজেপির আদি কর্মীদের অভিযোগ, এখন যাঁরা তৃণমূল ছেড়ে বিজেপিতে আসছেন, তাঁরাই একসময় আদি বিজেপি কর্মীদের বিজেপি পার্টি করার দায়ে মারধর করেছেন। বহু মিথ্যা মামলায় আদি বিজোপি কর্মীদের ফাঁসানো হয়েছে বলে অভিযোগ। বহু মামলা এখনও চলছে। এরপর ওই নব্য বিজেপি কর্মীদে সঙ্গে তাঁদের বনিবনা হচঅছে না বলে জানান তাঁরা। জানিয়ে দেন, 'ওঁরা বিজেপিতে আসছেন বলেই আমরা পার্টি ছেড়ে দিচ্ছি।' এমন অবস্থায় আজ নন্দীগ্রামে বিজেপির সমাবেশ থেকে শুভেন্দু অধিকারী কী বার্তা দেন, সেদিকে তাকিয়ে গোয়া বাংলার রাজনীতি।

পূর্ব মেদিনীপুরঃ বিজেপি সরকার ক্ষমতায় এলে মিথ্যাশ্রী পুরস্কার পাবে মমতা

পূর্ব বর্ধমানে বড় ধাক্কা তৃণমূলে! হেভিওয়েটদের দলে দলে যোগ বিজেপিতে

English summary
After Suvendu's joining BJP in nandigram faces tussle over new and old members of the party
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X