India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সুদীপ বন্দ্যোপাধ্যায়ের অভিযোগে শিশির অধিকারীর বিরুদ্ধে তদন্তের নির্দেশ! চাপে শুভেন্দু?

Google Oneindia Bengali News

চাপে পড়লেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাবা। শিশির অধিকারীর বিরুদ্ধে তদন্তের নির্দেশ লোকসভার অধ্যক্ষ ওম বিড়লার। গত বিধানসভা নির্বাচনের আগে অমিত শাহের মঞ্চে দেখা যায় তৃণমূল সাংসদ শিশির অধিকারীকে। আর এরপরেই তাঁর সাংসদ পদ খারিজের আবেদন জানান লোকসভার সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়।

অভিযোগে শিশির অধিকারীর বিরুদ্ধে তদন্তের নির্দেশ

এমনকি দল বিরোধী কাজের জন্যে তাঁর বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না তা নিয়েও প্রশ্ন তোলা হয়। এই অবস্থায় অবশেষে পদক্ষেপ করল লোকসভার স্পিকার ওম বিড়লা।

জানা গিয়েছে, বিষয়টি দেখার জন্যে প্রিভিলেজ কমিটির কাছে পাঠানো হয়েছে বিষয়টি। আর এই কমিটি পুরো ঘটনা খতিয়ে দেখবে। আর তা দেখেই স্পিকারের কাছে রিপোর্ট পেশ করবে। তারপরই শিশির অধিকারীর সাংসদ পদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এমনটাই জানা যাচ্ছে। শিশির অধিকারীর বিরুদ্ধে এই ব্যবস্থা কার্যত তৃণমূল তাঁদের নৈতিক জয় হিসাবেই দেখছে।

যদিও এর আগে তৃণমূলের অভিযোগের ভিত্তিতে বিস্তারিত তথ্য শিশির অধিকারীর কাছে তলব করা হয়েছিল। তিনি এই মুহূর্তে কোন দলে আছে সে বিষয়ে বিস্তারিত ব্যাখ্যা তলব করা হয় শিশির বাবুর কাছ থেকে। যদিও এই তথ্য জানানোর জন্যে বেশ কয়েকমাস সময় চেয়ে নেন সাংসদ।

একই সঙ্গে সুনীল মন্ডলের কাছেও এই বিষয়ে তথ্য চাওয়া হয়েছিল। যদিও তিনি তৃণমূলেই রয়েছেন বলে জানিয়ে দিয়েছেন। এই অবস্থায় শিশির অধিকারীর বক্তব্য ঘিরে প্রশ্ন তুলেছিল তৃণমূল। অবশেষে শিশির অধিকারী দলবদল ইস্যুতে পদক্ষেপ লোকসভার।

উল্লেখ্য, তৃণমূল কংগ্রেসের টিকিটে জয়ী হয়েই সাংসদ হয়েছিলেন শিশির অধিকারী। কিন্তু রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে অমিত শাহের সভামঞ্চে দেখা গিয়েছিল শিশির অধিকারীকে। কিন্তু পতাকা নিয়ে যোগদানে দেখা যায়নি তাঁকে। যদিও এই অবস্থায় শিশির অধিকারীর বিরুদ্ধে দলবিরোধী কাজের অভিযোগ আনেন সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়।

শিশিরবাবুর রাজনৈতিক অবস্থান জানানোর দাবি তোলে শাসকদল। যদিও শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগদানের পর থেকেই তৃণমূলের আক্রমণের মুখে পড়েন বাবা শিশির অধিকারী। অভিষেক বন্দ্যোপাধ্যায় তো বটেই মমতা বন্দ্যোপাধ্যায় পর্যন্ত শিশিরবাবুর বিরুদ্ধে প্রশ্ন তুলেছেন বহুবার। আর এমন আক্রমণের মুখে পড়ে তৃণমূল সাংসদের মন্তব্য ছিল, তৃণমূলের একাংশ জোর করে ঠেলে বিজেপিতে পাঠিয়ে দিল।

দলের সংগঠন নিজে দেখবেন তৃণমূল সুপ্রিমো, তৃণমূলে কি কমছে আইপ্যাকের প্রভাব?

সম্প্রতি মুকুল রায় দল বদল করে তৃণমূলে যোগ দিয়েছেন। আর এরপরেই তাঁর বিধায়ক পদ খারিজের আবেদন জানান শুভেন্দু। এই অবস্থায় বিধানসভার স্পিকার কোনও ব্যবস্থা নিচ্ছে না বলেও অভিযোগ। এক্ষেত্রে পালটা তৃণমূল তাঁর উপর চাপ বাড়িয়েছে। কেন শিশির অধিকারী সাংসদ পদ ছাড়ছেন না তা নিয়ে পালটা প্রশ্ন তুলেছেন তৃণমূল নেতৃত্ব।

English summary
after Sudip Banerjee's application, Speaker Om Birla orders enquiry against Sisir Adhikari
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X