• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্লোগানের পর এবার 'খেলা হবে' গানে দিল্লি দখল! মমতার বক্তব্যে জোর জল্পনা

Google Oneindia Bengali News

সারাদেশে খেলা হবে! খেলা দিবসের উদ্বোধনে এমনটাই চাঞ্চল্যকর মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে বিধানসসভা ভোটের আগে রাজ্যে বেশ জনপ্রিয় হয় খেলা হবে স্লোগান। মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখেও একধিকবার এই স্লোগান শোনা গিয়েছে।

একদিন দেশজুড়ে শোনা যাবে খেলা হবে, স্লোগান, খেলা হবে প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে আশাবাদী মমতা

স্লোগানের পর এবার খেলা হবে গানে দিল্লি দখল!

বিপুল ভোটে জয় পেয়ে বাংলর ক্ষমতায় এসেছে মুখ্যমন্ত্রী। আর ক্ষমতায় এসেই খেলা হবে দিবসের ঘোষণা করেছেন তিনি। আর আজ সোমবার খেলা হবে দিবসের আনুষ্ঠানিক উদ্বোধন হয়ে গেল মমতার হাত ধরে। আর সেই মঞ্চ থেকেই চাঞ্চল্যলর ইঙ্গিত মুখ্যমন্ত্রীর মুখে। জাতীয় রাজনীতিতে পা রাখতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যে দিল্লি সফরে গিয়েছেন।

শুধু তাই আগামী লোকসভা ভোটের আগে সর্বভারতীয়স্তরে তৃণমূলকে একটা জায়গা দিতে ত্রিপুরা ছুটে গিয়েছেন অভিষেক। সে রাজ্যেও খেলা হবে স্লোগান উঠতে শুরু করেছে। শদুহু তাই নয়, দিল্লির সংসদেও খেলা হবে স্লোগান তুলেছেন তৃণমূল সাংসদরা। এই অবস্থায় এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের ইঙ্গিতপূর্ণ মন্তব্য মমতার। তাঁর দাবি, গোটা দেশে এবার খেলা হবে।

তাঁর মন্তব্যে, 'খেলা কিছুটা হয়েছে, আরও হবে। সারা দেশজুড়ে হবে।' অন্যদিকে যে ভাবে এই স্লোগান মানুষের মধ্যে জনপ্রিয় হয়েছে তাতে একটা গানের প্রয়োজন আছে বলে মনে করছেন মমতা। উল্লেখ্য এর আগে দিল্লিতে জাভেদ আখতারকেও খেলা হবে নিয়ে একটাগ গান লিখতে বলেছিলেন। অন্যদিকে তাঁর দাবি, "মানুন ছাই না মানুন খেলা হবে কথাটা খুব পপুলার হয়ে গিয়েছে। সংসদ থেকে শুরু করে দিল্লি, রাজস্থান, গুজরাট সব জায়গায়''। আর তা বলতে গিয়েই বিধানসভা ভোটের কথা তুলে ধরেন মুখ্যমন্ত্রী।

তাঁর দাবি, এই স্লোগান গ্রামগঞ্জে এতটাই জনপ্রিয় হয়েছে যে গাড়ি থেকে নামার সঙ্গে সঙে সাধারণ মানুষ খেলা হবে স্লোগান দিতেন। তবে এই খেলা হবে স্লোগানকে মোটেই ভালো চোখে দেখে না বিজেপি। তাঁদের যুক্তি এই স্লোগানের মাধ্যমেই রাজ্যে খেলা হবে স্লোগানের মাধ্যমে রাজ্যে হিংসার পরিবেশ তৈরি করা হয়েছে। একের পর এক বিজেপি কর্মীকে খুন করা হয়েছে। এবার সেই স্লোগানকে সামনে রেখে দেশের মানুষের সামনে কি তুলে ধরতে চাইছেন মমতা? প্রশ্ন বিজেপির।

অন্যদিকে, আজ মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়কে অন্য ভাবেই কার্যত দেখা যায়। ভোটের আগে হুইল চেয়ারে বসে সাধারণ মানুষের উদ্দেশ্যে বল ছুঁড়ে দিতেন আর খেলা হবে স্লোগান দিতেন! বলতেন খেলা হবে তো...? তবে আজ গোটা মঞ্চ বেড়ান ফুটবল নিয়ে মুখ্যমন্ত্রী।

শুধু তাই নয়, দর্শকাসনে বসে থাকা লোকদের দিকে একের পর এক ফুটবল ছুড়ে দিলেন তিনি। আর এভাবে 'খেলা হবে' দিবসের সূচনা করলেন। রাজ্যজুড়ে ১৬ অগাস্ট খেলা হবে দিবস পালনের বার্তাও দিলেন তিনি। একই সঙ্গে ওই মিঞ্চ থেকেই মমতা বুঝিয়ে দিলেন তাঁর টার্গেট দিল্লি!

English summary
After slogan mamata wants khela hobe song to conquer delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X