• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হাওড়া, শিয়ালদহ শাখায় লোকাল ট্রেন নিয়ে বড় সিদ্ধান্ত, সব স্টপেজে থামবে কি ট্রেন? জেনে নিন

আত্মনির্ভর ভারত প্রকল্পে ১০৯টি রুটে ট্রেনের বেসরকারি করণ করা হয়েছে। তাতে পূর্ব রেলে হাওড়া, শিয়ালদহ, খড়গপুর শাখার একাধিক ট্রেনের সময়সূচির পরিবর্তন আনা হচ্ছে। এছাড়াও লোকাল ট্রেনের স্টপেজ নিয়েও চিন্তাভাবনা করা হচ্ছে বলে জানিয়েছে রেলবোর্ড।

নতুন টাইম টেবিল

নতুন টাইম টেবিল

রেলের আর্থিক ক্ষতি কমাতে ১০৯টি রুটে ট্রেনের বেসরকারিকরণ করেছে মোদী সরকার। তাতে হাওড়া ও শিয়ালদহ এবং খড়পুর শাখার একাধিক লোকাল ট্রেনও রয়েছে বলে মনে করা হচ্ছে। শহরতলির মানুষের লাইফলাইন এই লোকাল ট্রেনের সময়সূচি নতুন করে সাজানোর উদ্যোগ নিয়েছে রেলবোর্ড।

স্টপেজ নিয়ে সিদ্ধান্ত

স্টপেজ নিয়ে সিদ্ধান্ত

ট্রেনের ক্ষতি কমালে যাত্রী সংখ্যা অনুযায়ী ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলবোর্ড। তাতে কোনও স্টেশনে যাত্রী সংখ্যা কম থাকলে সেখানে ট্রেন থামবে না বলে জানানো হয়েছে। রাজনৈতিক চাপে তৈরি স্টপেজ গুলির ক্ষেত্রেও এই একই নিয়ম মানা হবে বলে জানিয়েছেন রেল। যদিও এতে চাপে পড়বেন সাধারণ মানুষ।

১০৯টি রুটে চলবে বেসরকারি ট্রেন

১০৯টি রুটে চলবে বেসরকারি ট্রেন

ইতিমধ্যেই ১০৯টি রুটে ১৫১টি বেসরকারি ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। নতুন টাইম টেবিলে এই বেসরকারি ট্রেন গুলি যুক্ত করা হবে বলে জানানো হয়েছে রেলের তরফ থেকে। বিদ্যুৎ খরচ কমাতেই এই স্টপেজ কমানোর সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

সাপ্তাহিক ট্রেন নিয়েও সিদ্ধান্ত

সাপ্তাহিক ট্রেন নিয়েও সিদ্ধান্ত

একাধিক সাপ্তাহিক ট্রেন চালায় রেল। চাহিদা অনুযায়ী সেই ট্রেনগুলি দৈনিকও করা হতে পারে বলে জানানো হয়েছে। এতে কিছুটা হলেও চাপ কমবে সাধারণ মানুষের। কিন্তু স্টপেজ কমিয়ে দেওয়া হলে একাধিক ক্ষেত্রে সমস্যায় পড়বেন ছাত্রছাত্রী ও নিত্যযাত্রীরা।

তৃণমূলকে কটাক্ষ করলেন সুজন চক্রবর্তী

কলকাতার সংস্থার বিরুদ্ধে বৈদেশিক মুদ্রা আইন ভঙ্গের অভিযোগ! ৭২২০ কোটি টাকার নোটিশ ইডির

{quiz_211}

English summary
After privetization on Local train new time table set up for Howrah, Shealdha division
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X