• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাধ্যমিকের ফল প্রকাশের পর বড় চ্যালেঞ্জ স্কুলে ভর্তি, কীভাবে হবে প্রক্রিয়া জানালেন শিক্ষামন্ত্রী

করোনা পরিস্থিতির কারণে ১৩৯ দিন পর ফল প্রকাশ হয়েছে মাধ্যমিক পরীক্ষার। তবে মার্কশিট এখনও হাতে পাননি ছাত্রছাত্রীরা। ২২ জুলাই তাঁরা স্কুল থেকে মার্কশিট পাবেন। কিন্তু এরপর সবচেয়ে বড় চিন্তা স্কুলে ভর্তি প্রক্রিয়া। করোনা পরিস্থিতির মধ্যে কীভাবে একাদশ শ্রেণিতে ভর্তি হবেন ছাত্রছাত্রীনা এই নিেয় নতুন নির্দেশিকা জারি করেছেন শিক্ষামন্ত্রী।

মাধ্যমিকের ফল প্রকাশ

মাধ্যমিকের ফল প্রকাশ

দীর্ঘ ১৩৯ দিন পর প্রকাশিত হল মাধ্যমিক পরীক্ষার ফলাফল। পরের বছর কবে পরীক্ষা নেওয়া হবে তার দিন ঘোষণা করা হয়নি। এই নতুন অনিশ্চয়তা তৈরি হয়েছে। মাধ্যমিকের মেধা তালিকায় কলকাতার ছাত্রছাত্রীরা জায়গা করতে পারেননি। সাফল্যের হারে এগিয়ে গিয়েছে জেলার ছেলেমেয়েরা।

কীভাবে ভর্তি

কীভাবে ভর্তি

মাধ্যমিকের ফল প্রকাশের পর এবার বড় চ্যালেঞ্জ একাদশ শ্রেণিতে স্কুলে ভর্তি হওয়া। কীভাবে করোনা পরিস্থিতির মধ্যে ভর্তি হবে ছাত্রছাত্রীরা এই নিয়ে নির্দেশিকা দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি জানিয়েছে আগামী ১ থেকে ১০ অগাস্টে মধ্যে ছাত্রছাত্রীরা স্কুলে ভর্তি হতে পারবেন। যাঁরা অন্য স্কুলে ভর্তি হবেন ভাবছেন তাঁরা ১১ থেকে ১৩ অগাস্ট পর্যন্ত সময় পাবেন।

অভিভাবকরা গেলেই হবে

অভিভাবকরা গেলেই হবে

স্কুলে ভর্তির জন্য অভিভাবকরা স্কুলে গেলেই হবে। ছাত্রছাত্রাদের থাকার কোনও প্রয়োজন নেই বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। ২২ এবং ২৩ জুলাই স্কুলে স্কুলে মাধ্যমিক পরীক্ষার মার্কশিট দেওয়া হবে। তার আগে স্কুল গুলিকে ভাল করে স্যানিটাইজ করা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

উচ্চ মাধ্যমিকের ফল কবে

উচ্চ মাধ্যমিকের ফল কবে

সম্ভবত শুক্রবারই উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশিত হবে। এমনই জানিয়েছে নবান্নে। সেক্ষেত্রে ছাত্রছাত্রীদের মার্কশিট কবে দেওয়া হবে তা এখনও সুনিশ্চিত করে জানানো হয়নি।

কলেজে ভর্তি কীভাবে

কলেজে ভর্তি কীভাবে

উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশের পর কলেজে ভর্তি প্রক্রিয়া অনলাইনেই করা হবে। তার জন্য মার্কশিট দিতে হবে না ছাত্র ছাত্রীদের। তবে কবে থেকে কলেজ শুরু হবে সেবিষয়ে কোনও তথ্য দেননি তিনি।

করোনা পরিস্থিতিতে নয়া ঘোষণা মুখ্যমন্ত্রীর

মেধা তালিকায় প্রথম দশে ৮৪ জন, কোন জেলার কারা স্থান পেলেন তালিকায় একনজরে

English summary
After Madhyamik result out how student geting admisson in new class amid Coronavirus pandamic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X