• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লোকালের পর এবার ডিসেম্বর থেকেই বাংলায় ছুটবে প্যাসেঞ্জার ট্রেন, নয়া সিদ্ধান্ত পূর্ব রেলের

  • |

রাজ্যের বিভিন্ন প্রান্তে যাত্রী বিক্ষোভ ও দীর্ঘ আন্দোলনের ফলে অবশেষে চলতি মাস থেকেই গড়িয়েছে লোকাল ট্রেনের চাকা। রাজ্য সম্মতি মেলার পরেই এই সিদ্ধান্ত নেয় ভারতীয় রেল। অন্যদিকে এবার শহর ও শহরতলিতে প্যাসেঞ্জার ট্রেল চালানো নিয়ে ফের বড়সড় সিদ্ধান্ত নিল পূর্ব রেল। ২ রা ডিসেম্বর থেকই হাওড়া ও আসানসোল থেকে ফের ছুটবে প্যাসেঞ্জার ট্রেন।

৫৪ টি প্যাসেঞ্জার ট্রেন চালানোর সিদ্ধান্ত পূর্ব রেলের

৫৪ টি প্যাসেঞ্জার ট্রেন চালানোর সিদ্ধান্ত পূর্ব রেলের

শনিবার এই মর্মে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করে পূর্ব রেল। সেখানেই বলা হয়েছে আপাত ভাবে কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখেই ৫৪ টি প্যাসেঞ্জার ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। আগামী কিছুদিন গোটা পরিস্থিতির উপর নজর রেখেই প্রয়োজনে ট্রেনের সংখ্যা বাড়ানো হতে পারে। তবে এই ৫৪টি ট্রেনের মধ্যে ৩০টি ট্রেন চলবে হাওড়া ডিভিশনে।

কোন কোন ট্রেন পাওয়া যাবে হাওড়া ডিভিশন থেকে ?

কোন কোন ট্রেন পাওয়া যাবে হাওড়া ডিভিশন থেকে ?

২২টি ট্রেন চলবে আসানসোল ডিভিশনে। একইসাথে আরও দুটি ট্রেন চলবে মালদা ডিভিশনে। এদিন কথা জানান পূর্ব রেলের মুখপাত্র। এদিকে হাওড়া ডিভিশনে চলা ৩০টি ট্রেনের মধ্যে ৮টি ট্রেন চলবে হাওড়া-রামপুরহাট সেকশনে। পাশাপাশি আরও ৮টি ট্রেন চলবে রামপুরহাট-গুমানি সেকশনে। অন্যদিকে আরও ২টি ট্রেন চলবে রামপুরহাট-ডুমকা-ঝাঁসিদি শাখায়।

আনসোল ডিভিশনের ট্রেনগুলি কোন কোন শাখায় চলবে ?

আনসোল ডিভিশনের ট্রেনগুলি কোন কোন শাখায় চলবে ?

অন্যদিকে আরও ৪টি প্যাসেঞ্জার ট্রেন হাওড়া-আজিমগঞ্জ ও ৮টি প্যাসেঞ্জার ট্রেন কাটওয়া-আজিমগঞ্জ সেকশনে চলবে বলে জানা যাচ্ছে। এগুলিও হাওড়া ডিভিশনের মধ্যেই পড়ছে। অন্যদিকে আসানসোল ডিভিশনের ২২টি ট্রেনের মধ্যে ৮টি ট্রেন বর্ধমান-আসানসোল সেকশনে চলবে বলে জানিয়েছেন পূর্ব রেলের মুখপাত্র। পাশাপাশি অন্ডাল-সাঁইথিয়া, আসানসোল-ধানবাদ, আসানসোল-ঝাঁসিদি-ঝাঁজা স্টেশনে চলবে বলে জানা যাচ্ছে।

করোনা সঙ্কটের জেরে মার্চ থেকেই বন্ধ ছিল সমস্ত রকমের ট্রেন পরিষেবা

করোনা সঙ্কটের জেরে মার্চ থেকেই বন্ধ ছিল সমস্ত রকমের ট্রেন পরিষেবা

অন্যদিকে মালদা ডিভিশেন চলা দুটি ট্রেন মালদা-বারহারওয়ার মধ্যেই চলবে বলে জানা যাচ্ছে। প্রসঙ্গত উল্লেখ্য, মার্চের শেষ ভাগে গোটা দেশে করোনা সংক্রমণ শুরুর পর থেকেই বন্ধ হয়ে য়ায় সমস্ত রকম ট্রেন পরিষেবা। পরবর্তীতে দূর-দূরান্তে আটকে থাকা সাধারণ মানুষ ও পরিযায়ী শ্রমিকদের সুবিধার্থে বেশ কিছু স্পেশ্যাল ট্রেন চালানো হলেও লোকাল বা প্যাসেঞ্জান ট্রেনের চাকা ঘোরেনি। অবশেষে নবেম্বরেই লোকাল ট্রেন যাত্রা শুরু হওয়ার পর এবার ডিসেম্বরেই গড়াচ্ছে প্যাসেঞ্জার ট্রেনের চাকা।

Unlock 6.0 : ডিসেম্বরের ২ তারিখ থেকে চালু হচ্ছে নন সুবার্বন ট্রেন পরিষেবা

অতিমারীর মাঝেই ফের অগ্নিমূল্য পেট্রোল, স্বস্তি দিচ্ছে না ডিজেলও! কোথায় কতটা বাড়ল দাম?

English summary
After the local, this time the passenger train will run in Bengal from December, the new decision of Eastern Railway
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X