• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অর্জুন সিং-এর পরে কারা তৃণমূলের পথে? একাধিক মন্ত্রী-সাংসদ-বিধায়কের নাম নিয়ে জল্পনা

অর্জুন সিং-এর পরে কারা তৃণমূলের পথে? একাধিক মন্ত্রী-সাংসদ-বিধায়কের নাম নিয়ে জল্পনা
  • |
Google Oneindia Bengali News

ব্যারাকপুরের বিজেপি (BJP) সাংসদ অর্জুন সিং (Arjun Singh) তৃণমূলে (Trinamool Congress) ফিরেছেন। তারপরেই তিনি নাম করেছিলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁর। তৃণমূলে যোগ দেওয়ার জল্পনা বাড়িয়েছিলেন। যদিও সৌমিত্র খাঁ তা অস্বীকার করেছেন। তবে শুধু সৌমিত্র খাঁই নন, তালিকায় একাধিক কেন্দ্রীয় মন্ত্রী থেকে সাংসদ এবং বিধায়কের তৃণমূলে যোগদান নিয়ে জল্পনা তীব্র হচ্ছে।

মন্ত্রীদের তালিকায় কারা

মন্ত্রীদের তালিকায় কারা

২০১৯-এ বিজেপি রাজ্য থেকে ১৮ টি আসনে জয়লাভ করে। তবে এই মুহূর্তে বিজেপির আসন সংখ্যা ১৬ বললে খুব একটা ভুল হবে না। আসানসোলের উপনির্বাচনে তৃণমূল জয় পেয়েছে। আর ব্যারাকপুরের অর্জুন সিং তৃণমূলে যোগ দিয়েছেন। আগামী দিনে বিজেপির এই শক্তিও কি রাজ্য থেকে থাকবে, সেই প্রশ্ন উঠতে শুরু করেছে। ২০১৯ এবং পরবর্তী সময়ে বিজেপি রাজ্য তাদের শক্তি বৃদ্ধি করেছিল বিশেষ করে তৃণমূল এবং বাম-কংগ্রেস থেকে যাওয়া নেতাদের নিয়ে। মূলত তাঁদের নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে। বর্তমানে রাজ্য থেকে চারজন প্রতিমন্ত্রী রয়েছে বিজেপি। তাঁদের মধ্যে তিনজনই প্রাক্তন তৃণমূলী। ফলে তারা ফুল বদল করবেন
কিনা তা নিয়ে নাকি প্রশ্ন রয়েছে বিজেপির অন্দর মহলে।

সাংসদ তালিকায় কারা

সাংসদ তালিকায় কারা

২০২৪-এর আগেই কি রাজ্যে বিজেপির সাংসদ সংখ্যা আরও কমবে, তা অর্জুন সিং তৃণমূলে যোগ দেওয়ার পর থেকেই উঠতে শুরু করেছে। অর্জুন সিং তৃণমূলে যোগ দেওয়ার পরেই 'ভাই' সৌমিত্রের কথা বলেছিলেন।
বলছিলেন আরও অনেকেই তৃণমূলে যোগ দিতে পারেন। তবে এত তাড়াতাড়ি কিথু না বলাই ভালো, বলেছিলেন অর্জুন। পাল্টা সৌমিত্র বলেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় যেদিন তৃণমূলে থাকবেন না, সেদিন তিনি তৃণমূলে যোগ দেবেন। অর্জুন সিং-এর ইঙ্গিতের পরে বিজেপির অপর সাংসদ লকেট চট্টোপাধ্যায় বলেছিলেন বিজেপিতে অবিশ্বাসের বাতাবরণ তৈরির চেষ্টা চলছে। এছাড়াও উত্তরবঙ্গের এখ আদিবাসী সাংসদকে নিয়েও প্রশ্ন রয়েছে বলেই সূত্রের খবর।

 বিধায়ক তালিকায় কারা

বিধায়ক তালিকায় কারা

২০২১-এর নির্বাচনে বিজেপি রাজ্যে ৭৭টি আসনে জয়লাভ করে। তবে এরপর হওয়া উপনির্বাচনে বিজেপি একাধিক আসন হারায় তৃণমূলের কাছে। এছাড়াও একাধিক বিধায়ক ইতিমধ্যেই তৃণমূলে যোগ দেওয়ার কথা জানিয়েছে।
যাঁরা তৃণমূল থেকে বিজেপিতে যোগ দিয়েছিলেন ভোটের আগে। এছাড়াও আরও বেশ কয়েকজন বিধায়ককে নিয়েও প্রশ্ন তৈরি হয়েছে, যাঁদের একাধিকজনের দলবদলের পুরনো ইতিগাস রয়েছে। তাঁদের মধ্যে রয়েছেন উত্তরবঙ্গের
এক বিধায়ক এবং নদিয়া জেলার দুই বিধায়ক। এঁদের তৃণমূলে যোগাযোগ রাখা নিয়ে জল্পনা তৈরি হয়েছে। যদিও এসব নিয়ে রাজ্য বিজেপির তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

যত জল্পনা অর্জুন সিংয়ের মন্তব্য নিয়ে

যত জল্পনা অর্জুন সিংয়ের মন্তব্য নিয়ে

যেখানেই সভা করছেন, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, সেখানেই তিনি বলছেন, তৃণমূল যদি দরজা খুলে দেয় তাহলে বিজেপি দলটাই উঠে যাবে। তবে সেই পরিস্থিতিতে অর্জুন সিং-এর
মন্তব্যেই যাবতীয় জল্পনার কেন্দ্রবিন্দুতে। তিনি বলেছিলেন, বহু সাংসদ বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেবেন। অভিষেক পুরো বিষয়টি খতিয়ে দেখছেন।

Recommended Video

বাংলায় সর্বত্রই চলছে তৃণমূলের লুটের রাজনীতি, গর্জে উঠলেন দিলীপ

'আমাদের লোকেদের ভুলেই হার, বিজেপির যাঁরা জিতেছেন তাঁরা বেপাত্তা', পুরুলিয়ার সভা থেকে নিশানা মমতার'আমাদের লোকেদের ভুলেই হার, বিজেপির যাঁরা জিতেছেন তাঁরা বেপাত্তা', পুরুলিয়ার সভা থেকে নিশানা মমতার

English summary
After Arjun Singh's joining central ministers, mps and MLAs can join TMC from BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X