• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

১২ ঘণ্টা পার,এখনও জ্বলছে ট্যাংরার কাপড়ের কারখানার আগুন

Google Oneindia Bengali News

এখনও জ্বলছে ট্যাংরার ওয়াটারপ্রুফ কারখানার আগুন। ১২ ঘণ্টা পার হয়ে গিয়েছে। তার পরেও নেভানো যাচ্ছে না আগুন। গতকাল রাতে ট্যাংরার মেহের আলি লেনে ওয়াটার প্রুফ কারখানায় আগুল লাগে। দাউ দাউ করে জ্বলছিল সেই আগুন। দমকরম কর্মীরা আগুন নেভাতে গেলে তাঁরা বিক্ষোভের মুখে পড়েন। বেশ কয়েকজনকে মারধর করা হয়। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এখনও জ্বলছে ট্যাংরার কাপড়ের কারখানার আগুন

শনিবার রাতে ট্যাংরার মেহের আলি লেনে ওয়াটার প্রুফ কাপড় তৈরির কারখানায় বিধ্বংসী আগুন লাগে। আশপাশে অসংখ্য কারখানা থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দেয়। দমকলের ১৫ টি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে ঈনার চেষ্টা করে। যদিও এলাকার বাসিন্দাদের দাবি তাঁরা দমকম পৌঁছায়নি দীর্ঘক্ষণ। তার জেরেই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

শনিবার সন্ধে ৬টা থেকে জ্বলছে ট্যাংরার কারখানার আগুন। সেই আগুন ১২ ঘণ্টা পরেও নেভেনি বলে জানা গিয়েছে। আশপাশের এবাকা পুরো ধোঁয়ায় ঢেকে গিয়েছে। আগুনের ধোঁয়ায় এলাকার বহু মানুষ অসুস্থ হয়ে পড়েছেন। অনেককে রাতেই অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। অগ্নিকাণ্ডে হতাহতের খবর না থাকলেও স্থানীয় বাসিন্দাদের বিক্ষোভের মুখে বেশ কয়েকজন দমকরকর্মী মারধর খেয়েছেন। তাঁদের মধ্যে ২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কীভাবে আগুন লাগত তা এখনও জানা যায়নি। তবে কারখানায় প্রচুর দাহ্য পদার্থ থাকায় তা দ্রুত ছড়িযে পড়ে।
এলাকাটি বেশ ঘিঞ্জি এবং ঘন বসতিপূর্ণ হওয়ায় দমকলের সেখানে পৌঁছতেও সমস্যা হয়েছে। রাতভর আগুন নেভানোর চেষ্টা চালানো হয়েছে। আশপাশে আরও চামড়ার কারখানা থাকায় আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হয়েছে। সকাল থেকেও চলছে আগুন নেভানোর কাজ। কিন্তু এখনও আগুন পরোপুরি নিয়ন্ত্রণে আসেনি বলে জানা গিয়েছে। কারখানার অগ্নি নির্বাপণ ব্যবস্থা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। কোনও রকম অগ্নিনির্বাপন ব্যবস্থা সেখানে ছিল কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে। সেসব খতিয়ে দেখছে দমকল। মন্ত্রী সুজিত বসু জানিয়েছেন দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। দ্রুত সেটা নিয়ন্ত্রণে এসে যাবে।

English summary
Fire in Tangra Factory
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X