• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শরণার্থী শিবিরগুলিতে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস, উদ্বেগ বাড়ছে আফ্রিকাতেও

করোনা ভাইরাস বিভীষিকা হয়ে দাঁড়িয়েছে গোটা বিশ্বের কাছে। চিন থেকে সংক্রমণ শুরু হয়েছিল, তা এখন আমেরিকা ও ইউরোপ মহাদেশে মহামারীর রূপ নিয়েছে। ছড়িয়ে পড়েছে এশিয়া-আফ্রিকা মহাদেশেও। আফ্রিকার শরণার্থী শিবিরগুলিতে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ক্রমশ বেড়েই চলেছে। তাই বিশ্বজুড়েই ভীতি, বিভ্রান্তি ও বিপর্যয়ের আবহ তৈরি করেছে করোনা ভাইরাস।

আফ্রিকার শরণার্থী শিবিরগুলিতে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস

আফ্রিকা জুড়ে লক্ষ লক্ষ শরণার্থীদের মধ্যে মারাত্মক আকার নিয়েছে করোনাভাইরাসের প্রাদুর্ভাব। এই মহামারী নিয়ে বিশেষজ্ঞরা এক নির্মম মূল্যায়ন করেছেন। ২০১৯-এর শেষের দিকে চিনে এই ভাইরাস ছড়িয়ে পড়ার পর এখন বিশ্বে প্রায় সাত লক্ষ মানুষকে আক্রান্ত করেছে।

আফ্রিকায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা এখনও কম। কিন্তু তা ক্রমশ বাড়ছে। শনিবার পর্যন্ত আফ্রিকা মহাদেশের ৫৪টি দেশের মধ্যে ৪৬টি দেশে ৩৯৯২ জনের করোনা ভাইরাস সংক্রমণ হয়েছে এবং ১১৭ জনের মৃত্যু হয়েছে।

যেহেতু এই ভাইরাস স্থলভাগে দ্রুত ছড়িয়ে পড়ছে, বিশ্বের বৃহদংশে প্রাদুর্ভাবের ফলে বিপর্যয়কর পরিণতি হচ্ছে। এই নভেল করোনাভাইরাস দ্বারা সৃষ্ট অত্যন্ত সংক্রামক শ্বাসকষ্টজনিত রোগের প্রকোপ দেখা দিচ্ছে। যে সমস্ত জায়গায় স্বাস্থ্যসেবা অনুন্নত, সেখানে সংকট তৈরি হচ্ছে এই করোনা ভাইরাসের মোকাবিলা করার। এমনকী স্বাস্থ্যসেবা উন্নত হওয়া সত্ত্বেও আমেরিকা, ইতালি, স্পেন, ইংল্যান্ডের মতো দেশ এর মোকাবিলা করতে পারছে না।

English summary
African refugee camps also is in affected in Coronavirus outbreak.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X