• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দুই কাউন্সিলরের ওপরে হামলা: পানিহাটিতে মৃত্যু তৃণমূল নেতার! ঝালদার কংগ্রেস নেতার মৃত্যু রাঁচিতে

Google Oneindia Bengali News

একই দিনে রাজ্যের দুই প্রান্তে দু-দলের দুই কাউন্সিলরের (councillor) ওপরে হামলা এবং মৃত্যু। পুরুলিয়ার (purulia) ঝালদায় (jhalda) কংগ্রেস (congress) কাউন্সিলর গুলিবিদ্ধ হন। অন্যদিকে উত্তর ২৪ পরগনার (north 24 parganas) পানিহাটিতে (panihati) নব নির্বাচিত তৃণমূল (Trinamool Councillor) কাউন্সিলর গুলিবিদ্ধ হন। পরে দুই কাউন্সিলরেরই মৃত্যু হয় হাসপাতালে। দুই এলাকাতেই উত্তেজনা ছড়িয়ে পড়ে।

খুব কাছ থেকে গুলি

খুব কাছ থেকে গুলি

স্থানীয় সূত্রে জানা গিয়েছে এদিন বিকেলে পার্কের কাজ দেখতে গিয়েছিলেন পানিহাটি পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের নব নির্বাচিত তৃণমূল কাউন্সিলর অনুপম দত্ত। সেখানে মোটরবাইকে আসা দুষ্কৃতী তাঁকে লক্ষ্য করে গুলি চালায়। অনুপম দত্তের মাথায় গুলি লাগে। বাইকের বসে থাকা অনুপম দত্ত পড়ে যান। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করানো হয় একটি বেসরকারি হাসপাতালে। সেখানেই তাঁর মৃত্যু হয়। এরপরেই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। নৈহাটির তৃণমূল বিধায়ক পার্থ ভৌমিক বলেন, নির্বাচনে পরাজিত হয়ে এলাকায় সন্ত্রাস তৈরির চেষ্টা বিজেপি করছে। তবে এব্যাপারে তিনি এখনই কাউকে দায়ী করতে রাজি নন। তবে এই ঘটনায় বিরোধীদের তরফে পুলিশকেই কাঠগড়ায় তোলা হয়েছে।

ঝালদায় মৃত্যু কংগ্রেস কাউন্সিলরের

ঝালদায় মৃত্যু কংগ্রেস কাউন্সিলরের

অন্যদিকে এদিন বিকেলে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর। তাঁকে লক্ষ্য করে দুষ্কৃতীরা গুলি চালায়। রাস্তায় লুটিয়ে পড়েন তিনি। তপন কান্দুকে নিয়ে যাওয়া হয়স রাঁচির একটি বেসরকারি হাসপাতালে। সেখানেই তাঁর মৃত্যু হয়। কে বা করা তাঁকে গুলি করেছে তা এখনও স্পষ্ট নয়। তবে পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

ঝালদায় ত্রুশঙ্কু পুরসভা

ঝালদায় ত্রুশঙ্কু পুরসভা

উল্লেখ করা প্রয়োজন, ১২ আসনের ঝালদা পুরসভায় ৫ টি করে আসন পেয়েছে কংগ্রেস ও তৃণমূল। ২ আসন পেয়েছে নির্দলরা।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে বিকেলে হাঁটতে বেরিয়ে ছিলেন তপন কান্দু। সেই সময়ই দুষ্কৃতীরা তাঁকে লক্ষ্য করে গুলি চালায়। উল্লেখ্য যে শুধু তপন কান্দুই নন, তাঁর স্ত্রী পূর্ণিমা কান্দু এবার ঝালদা পুরসভার ১২ নম্বর ওয়ার্ড থেকে কংগ্রেসের টিকিটে জয়লাভ করেন।

পুলিশের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ

পুলিশের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ

এদিকে গুলিবিদ্ধ হয়ে কংগ্রেস কাউন্সিলরের মৃত্যুর ঘটনায় পুরুলিয়ার কংগ্রেস নেতা নেপাল মাহাত ঝালদা থানার আইসি সঞ্জয় ঘোষের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করেছেন। তাঁর অভিযোগে যেখানে এই হামলা হয়েছে, তার ২০০ মিটার দূরে পুলিশের গাড়ি ছিল।
একদিকে যখন তৃণমূল কাউন্সিলরের হত্যার পরে পানিহাটিতে রাস্তা অবরোধ করা হয়, অন্যদিকে কংগ্রেস কাউন্সিলরকে হত্যার প্রতিবাদে সোমবার কংগ্রেসের তরফে পুরুলিয়া বনধের ডাক দেওয়া হয়েছে।

গোয়ার মুখ্যমন্ত্রীর পদ নিয়ে বিজেপিতে এখনও সাসপেন্স বজায়! নতুন বিধায়কদের শপথ ১৫ মার্চগোয়ার মুখ্যমন্ত্রীর পদ নিয়ে বিজেপিতে এখনও সাসপেন্স বজায়! নতুন বিধায়কদের শপথ ১৫ মার্চ

English summary
Admitted in hospital after attack on Congress Councillor in Jhalda and TMC Councillor in Panihati
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X