• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার আগেই জেলা সফর শুরু করছেন অধীর! জঙ্গলমহলের পাশাপাশি যাবেন উত্তরবঙ্গেও

  • |

এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের (mamata banerjee) কর্মসূচিকে কার্যত চ্যালেঞ্জ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর (adhir chowdhury)। মমতা বন্দ্যোপাধ্যায়ের জঙ্গলমহলে প্রচার শুরুর আগেই তিনি সেখানে যাচ্ছেন বলে জানা গিয়েছে। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী প্রথম নির্বাচনী সভা করবেন ৫ ডিসেম্বর, পুরুলিয়ায়।

লড়াই করার জন্য লড়ছে না কংগ্রেস

লড়াই করার জন্য লড়ছে না কংগ্রেস

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী জানিয়েছেন, কংগ্রেস এই রাজ্যে স্রেফ লড়াই করার জন্য লড়ছে না। বাংলায় ক্ষমতা দখলের জন্য তাঁরা লড়াই করছেন বলে জানিয়েছেন তিনি। অধীর চৌধুরী আরও বলেছেন, বাংলায় শান্তি ও গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য লড়াই করছে কংগ্রেস।

জোট নিয়ে রাহুল গান্ধীর নির্দেশ

জোট নিয়ে রাহুল গান্ধীর নির্দেশ

পুজোর সময় থেকে বাম এবং কংগ্রেস নেতাদের মধ্যে একাধিকবার আলোচনা হলেও জোট নিয়ে জট তৈরি হয়েছিল। অধীর চৌধুরীকে বাম-কংগ্রেস জোটের মুখ করার দাবি তুলেছিল কংগ্রেস। পাশাপাশি কংগ্রেসের তরফে অর্ধেক আসন দাবি করা হয়েছিল বলে সূত্রের খবর। জানা গিয়েছে, কংগ্রেসের তরফে বলা হয়েছিল, ২০১৬-র বিধানসভা নির্বাচনে ৯০ টি আসনে লড়াই করে কংগ্রেস পেয়েছিল ৪৪ টি আসন। অন্যদিকে বামগুলি ২০০ টি আসনে লড়াই করে মাত্র ৩২ টি আসন পেয়েছিল ২০১৬-র নির্বাচনে। পাশাপাশি কংগ্রেসের তরফে বলা হয়েছিল, ২০১৯-এর লোকসভা নির্বাচনে ২ টি আসন পেয়েছিল কংগ্রেস। বামেরা একটিও আসন পায়নি। এইসব বিষয় নিয়েই সিপিএম-এর রাজ্য নেতৃত্বের তরফে সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিকে বিস্তারিত জানানো হয়। এরপরেই রাজ্যের ২২ কংগ্রেস নেতার সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন রাহুল গান্ধী। সূত্রের খবর অনুযায়ী বৈঠকে রাহুল গান্ধী জানিয়ে দেন জোট হচ্ছেই। পাশাপাশি তিনি আসন দিয়ে দরাদরি না করতে রাজ্য কংগ্রেস নেতাদের পরামর্শ দিয়েছিলেন বলেই জানা গিয়েছে।

অধীর চৌধুরীর সফর সূচি

অধীর চৌধুরীর সফর সূচি

কংগ্রেস সূত্রে খবর, রাহুল গান্ধীর সঙ্গে কথা বলে অধীর চৌধুরী তাঁর জেলা সফরের সূচি চূড়ান্ত করেছেন। সেখানে ঠিক হয়েছে, অধীর চৌধুরী পুরুলিয়ায় যাবেন ৫ ডিসেম্বর। এরপর তিনি যাবেন উত্তরবঙ্গে। ৭ ডিসেম্বর রায়গঞ্জে সভা করবেন প্রদেশ কংগ্রেস সভাপতি। ৮ ডিসেম্বর মালদহ এবং ১০ ডিসেম্বর মুর্শিদাবাদে সভা করবেন অধীর চৌধুরী।

৭ ডিসেম্বর থেকে জেলা সফরে মমতা

৭ ডিসেম্বর থেকে জেলা সফরে মমতা

৭ ডিসেম্বর থেকে জেলা সফর শুরু করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথম দিন সভা করবেন মেদিনীপুরে। ৯ ডিসেম্বর তিনি রাজনৈতিক সভা করবেন উত্তর ২৪ পরগনার বনগাঁয়। তবে বিশেষ করে তিনি জোর দিচ্ছেন পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, মুর্শিদাবাদ এবং মালদহে। কেননা এই পাঁচ জেলার দায়িত্বে ছিলেন শুভেন্দু অধিকারী। শুভেন্দু অধিকারী পদত্যাগ করার পরেই কালীঘাটে এক জরুরি বৈঠকে মুখ্যমন্ত্রীর জেলা সফরের সিদ্ধান্ত নিয়েছেন।

Positive Story : কলকাতাঃ ভালো আছি কোভ্যাক্সিনের ট্রায়ালের পর প্রতিক্রিয়া ফিরহাদের

শুভেন্দুর পরিবারের দাপুটে শক্তি পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের নিরিখে কতটা কার্যকরী! বিজেপি, তৃণমূল ও অধিকারী-সমীকরণ

English summary
Adhir Chowdhury will start his district tour before mamata banerjee on fifth December
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X