মমতার নেতৃত্বে ঝাঁপিয়ে পড়তে প্রস্তুত অধীর, বাংলাকে বঞ্চনা প্রশ্নে মোদীকে নিশানা

Subscribe to Oneindia News

বাংলাকে বঞ্চনা করা হলে কেন্দ্রের বিজেপি সরকারকে ছেড়ে কথা বলবে না প্রদেশ কংগ্রেস। এবার রেল বাজেটে কেন্দ্রের মোদী সরকার বাংলার তিনটি মেট্রো প্রকল্প স্থগিত করে দেওয়ার প্রশ্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়ালেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে তিনি বলেন, প্রয়োজনে মুখ্যমন্ত্রীর সঙ্গে বাংলার দাবি আদায়ে এক যোগে আন্দোলনও করতে তাঁরা প্রস্তুত।

বাংলাকে বঞ্চনা

এবার কেন্দ্রের রেল বাজেটে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রস্তাবিত তিনটি মেট্রেো রেল প্রকল্প বাতিল করে দেওয়ার সিদ্ধান্ত নেয় কেন্দ্র। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘটনায় কড়া প্রতিক্রিয়া দেন। তিনি বলেন, কেন্দ্রের বঞ্চনার আরও একটি নমুনা এটি। বাংলার জন্য নতুন প্রকল্প তো আনা হলই না, পুরনো প্রকল্পের বরাদ্দও ছেঁটে ফেলা হল। এটা পরিকল্পিতভাবেই করা হয়েছে।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের সুরে সুর মিলিয়ে অধীর চৌধুরী বলেন, 'কেন্দ্রের সরকারের এই সিদ্ধান্ত মেনে নেওয়া যাবে না। আমরাও এর বিরুদ্ধে আন্দোলনে নামব। এ ব্যাপারে আমার একটি পরামর্শও রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। তিনি যদি বাজেটের আগে রাজ্যের দাবি-দাওয়া নিয়ে কেন্দ্রীয় সরকারের কাছে ডেপুটেশন দেন, আমরা তাঁর নেতৃত্বে বাংলার দাবি আদায়ে লড়তে রাজি।'

অধীর চৌধুরী বলেন, 'আমাদের কাছে বাংলার স্বার্থ সবার আগে। সেখানে রাজনৈতিক মতপার্থক্য বড় ব্যাপার নয়। আমাদের কাছে বাংলার উন্নয়নই অগ্রাধিকার পাবে।' বিজেপির এই সিদ্ধান্তের বিরুদ্ধে বাংলার মানুষ সময় এলেই জবাব দেবে বলে জানান অধীর চৌধুরী।

তবে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এ নিয়ে মধ্যপন্থা অবলম্বন করেছেন। তিনি বলেন, 'দীর্ঘদিন এই প্রকল্পগুলির ব্যাপারে কোনও অগ্রগতি হয়নি। প্রতিটি প্রকল্প নিয়েই জটিলতা রয়েছে। তাই কেন্দ্র সিদ্ধান্ত নিয়ে স্থগিত রাখার। এ নিয়ে বাংলাকে বঞ্চিত না করে আলোচনার মাধ্যমে একটা সিদ্ধান্ত পৌঁছতে হবে।'

English summary
Adhir Chowdhury stands beside Mamata Banerjee in question of metro project stopped.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.