• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাস ভাড়া নিয়ে দিদিভাই-এর গোঁয়ারতুমি! সমস্যার সমাধানের রাস্তা মমতার হাতেই, উপায় বাতলে কটাক্ষ অধীরের

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চাইলেই রাজ্যে বেসরকারি বাস সঠিকভাবেই রাস্তান নামতে পারে। সোশ্যাল মিডিয়া পোস্টে কার্যত এমনটাই মন্তব্য করেছেন বহরমপুরের কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। তিনি বলেছেন, মুখ্যমন্ত্রী চাইলেই রাজ্যে তেলের দাম কমিয়ে দিতে পারেন।

বিজেপির রূপ দ্বিচারী!একদিকে 'মেক ইন ইন্ডিয়া'র প্রচার অন্যদিকে চিন থেকে আমদানি,মোদীকে আক্রমণ রাহুলের

 তেলের মূল্যবৃদ্ধি ও বাসভাড়া নিয়ে অধীর

তেলের মূল্যবৃদ্ধি ও বাসভাড়া নিয়ে অধীর

এদিন এক ফেসবুক পোস্টে অধীর চৌধুরী বলেছেন, বাসভাড় বৃদ্ধির গাবির পিছনে সব থেকে বড় কারণ তেলের মূল্যবৃদ্ধি। মুখ্যমন্ত্রীর উদ্দেশে তিনি বলেছেন, কেন্দ্রের অপেক্ষায় না থেকে তিনি মনে করলেই তেলের দাম কমিয়ে দিতে পারেন। এটা সম্ভব ভ্যাট কমিয়ে দিলে। অধীর চৌধুরী বলেছেন, বাস মালিকদের সস্তায় তেন দিন। আর এটা করতে পারলেও সমস্যার সমাধান হয়ে যাবে। তিনি বলেছেন, বাস মালিকদের যুক্তিও ন্যায় সঙ্গত। মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে তাঁর মন্তব্য, আপনার গোঁয়ারতুমি ওর বাস মালিকদের যুক্তির মধ্যে যাত্রীদের জানের জ্বালা দিদিভাই।

 মুখ্যমন্ত্রীর প্রস্তাব

মুখ্যমন্ত্রীর প্রস্তাব

জ্বালানির মূল্যবৃদ্ধি হলেও, বাসভাড়া না বাড়িয়ে আপাতত কাজ চালানোর প্রস্তাব দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তিনি সরকারের তরফ থেকে প্রস্তাব দিয়েছিলেন, বাসমালিকরা চাইলে আগামী ৩ মাসের জন্য বাস পিছু ১৫ হাজার টাকা করে দেবে রাজ্য সরকার। তিনি বলেন, সরকার বাসভাড়া বাড়াতে পারছে না।

মুখ্যমন্ত্রীর প্রস্তাব মানছেন না বাসমালিকরা

মুখ্যমন্ত্রীর প্রস্তাব মানছেন না বাসমালিকরা

বাসমালিকদের বেশিরভাগ সংগঠন বৈঠক করে জানিয়ে দিয়েছে, মুখ্যমন্ত্রী প্রস্তাব তাঁরা মানতে পারছেন না। তাঁরা বলেছেন, মুখ্যমন্ত্রীর অনুরোধ ই আর্থিক দুর্দশার মধ্যে তারা মানতে পারছেন না। একদিকে সামাজিক দূরত্ব বজায় রাখতে বাসে অর্ধেক যাত্রী, অন্যদিকে ডিজেলের মূল্যবৃদ্ধি। তাঁদের দাবি বাসভাড়া বৃদ্ধি ছাড়া উপায় নেই।

পেট্রোল ও ডিজেলের মূল্য

পেট্রোল ও ডিজেলের মূল্য

গত ২৩ দিনে পরপর ২১ দিন পেট্রোল ও ডিজেলের মূল্যবৃদ্ধি হয়। এরপর একদিন বাদ দিয়ে ফের সোমবার জ্বালানির মূল্যবৃদ্ধি করা হয়। কিন্কু মঙ্গলবার তা আর বাড়েনি। এদিন কলকাতায় পেট্রোল ও ডিজেলের লিটার পিছু মূল্য ৮২.১০টাকা এবং ৭৫.৬৪ টাকা।

মুখ্যমন্ত্রীর ক্ষমা চাওয়া উচিত : রাহুল সিনহা

English summary
Adhir Chowdhury says CM Mamata Banerjee can decrease Oil price by decreasing VAT to maintain bus fare
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X