• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি বিরোধিতায় মমতার দরবারে আর্জি অধীরের কংগ্রেসের! গুঞ্জন একুশের ভোট সমীকরণে

বিজেপির বিরোধিতায় মিলে গেল সুর। ফের এক সুরে বাজতে শুরু করল কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস। এমনকী বিজেপির বিরোধিতা মমতা বন্দ্যোপাধ্যায়ের দরবারে আর্জি জানাল অধীর চৌধুরীর কংগ্রেস। উভয়ের মধ্যে প্রবল বিরোধিতায় লেগে থাকে সর্বদাই। এক্ষেত্রে বিজেপির জনবিরোধী কৃষিবিল তাদের এক করে দিল। বিজেপির বিরুদ্ধে চিঠি লিখল কংগ্রেস।

মমতাকে বার্তা বামফ্রন্ট ও কংগ্রেসের

মমতাকে বার্তা বামফ্রন্ট ও কংগ্রেসের

ইতিমধ্যে বাংলার শাসক তৃণমূল কংগ্রেস রাস্তায় নেমে আন্দোলনের মধ্য দিয়ে কৃষি বিলের বিরোধিতা শুরু করেছে। এই মর্মে মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন ছুড়ে দেয় বাম কংগ্রেস। মমতা বন্দ্যোপাধ্যায় তে বিগত বাম সরকারের আমলে কৃষক স্বার্থে আন্দোলনে নেমে অনশনে বসেছিলেন। বিজেপি সরকারের সিদ্ধান্তে কৃষক স্বার্থ যখন ভূলুণ্ঠিত তখন কেন তিনি চুপচাপ বসে।

কংগ্রেসের চিঠি মমতাকে, শুরু গুঞ্জন

কংগ্রেসের চিঠি মমতাকে, শুরু গুঞ্জন

কেন শুধু দলকে ময়দানে নামিয়েছেন তিনি। নিজে কেন নামছেন না? এই প্রশ্ন তুলে কৃষক বিরোধী সংশোধনী আইনকে পাশ কাটাতে রাজ্যে আলাদা করে আইন পাশের আর্জি জানাল কংগ্রেস। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে এই আর্জি জানাল প্রদেশ কংগ্রেস নেতৃত্ব। এই চিঠিকে কেন্দ্র করেই রাজ্য রাজনীতিতে নয়া গুঞ্জন তৈরি হয়েছে।

কেন্দ্রের আইন পাশ কাটানোর পরামর্শ

কেন্দ্রের আইন পাশ কাটানোর পরামর্শ

সম্প্রতি সোনিয়া গান্ধী কংগ্রেসশাসিত রাজ্যগুলিকে আলাদা আলাদা আইন তৈরি করার পরামর্শ দিয়েছেন। সেই প্রস্তাবে কথা মাথায় রেখেই কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য একটি চিঠি লেখেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। তিনি সেই চিঠিতে পরামর্শ দেন কেন্দ্রের আইন পাশ কাটাতে আলাদা করে আইন তৈরির।

কংগ্রেস একা নয়, বামেদেরও আর্জি

কংগ্রেস একা নয়, বামেদেরও আর্জি

কংগ্রেস একা নয়, বামফ্রন্টের তরফেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে একই বার্তা দেওয়া হয়েছে। জানানো হয়েছে, শুধু মুখে্ বিরোধিতা করলেই হবে না। কাজে করে দেখাতে হবে। তাই কংগ্রেসের পক্ষ থেকে রাজ্য বিধানসভায় নতুন বিল পাস করানোর পক্ষে তাঁদের সায় আছে।

একুশের আগে সমীকরণ নিয়ে জল্পনা

একুশের আগে সমীকরণ নিয়ে জল্পনা

রাজনৈতিক মহল মনে করছে, সামনেই রাজ্যে বিধানসভা নির্বাচন। তারই মধ্যে কংগ্রেসের তরফে যে চাল দেওয়া হয়েছে, তা যদি মমতা বন্দ্যোপাধ্যায় মানেন তবে বিজেপি বিরোধিতায় বিরোধী দলগুলি আবার এককাট্টা হতে শুরু করবে। এখন দেখার মমতা বন্দ্যোপাধ্যায় কী সিদ্ধান্ত নেন। তিনি কীভাবে বিজেপির মোকাবিলা করেন।

কালীপুজোর পর স্কুল- কলেজ খোলা নিয়ে ভাবা যাবে , উত্তরকন্যা থেকে বার্তা মুখ্যমন্ত্রীর

হাসরাথ কাণ্ডে প্রিয়াঙ্কা গান্ধীর বাণে বিদ্ধ যোগী! ঘরে-বাইরে প্রবল চাপে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী

{quiz_369}

English summary
Adhir Chowdhury’s Congress gives letter to Mamata Banerjee against BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X