• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কংগ্রেস ছাড়া বাঁচার পথ নেই মমতার, বাংলার মুখ্যমন্ত্রীকে পাল্টা পরামর্শ অধীর চৌধুরীর

বাংলায় বিজেপি সংখ্যাগরিষ্ঠতা পায়নি। লোকসভা নির্বাচনে ১৮টি আসনে জয়ী হয়েছে। ২৪টি আসন আমাদের দিকে। একুশের সভা থেকে কংগ্রেসকে তৃণমূলের দিকেই রাখলেন মমতা। পরক্ষণেই অবশ্য বিজেপিকে পরগাছা কটাক্ষে কংগ্রেস-সিপিএমকে দুষলেন। পরামর্শ দিলেন যে ডালে বসে আছেন, সেই ডালটি না কাটতে। এরপরই কড়া প্রতিক্রিয়া দিলেন লোকসভার কংগ্রেস দলনেতা অধীর চৌধুরী।

কংগ্রেসকে নিয়ে ভাবতে হবে না

কংগ্রেসকে নিয়ে ভাবতে হবে না

তিনি বলেন, কংগ্রেসকে নিয়ে ভাবতে হবে না ওনাকে। কংগ্রেস দুর্বল হয়েছে ঠিকই, কিন্তু তাঁদের দলের নীতি-নৈতিকতা আছে। তাই কংগ্রেস ঘুরে দাঁড়াবেই। কংগ্রেস ডাল কাটছে না, বরং দিদিভাই আপনিই গাছের গোড়া কেটে বসে আছেন। আপনি আপনার দল নিয়ে ভাবুন। কংগ্রেসকে নিয়ে ভেবে কালক্ষেপ করার দরকার নেই। ওটা আমাদের ভাবতে দিন।

অবশ্য কংগ্রেসকে নিয়ে ভাবতে হবেই

অবশ্য কংগ্রেসকে নিয়ে ভাবতে হবেই

এরপরই অধীর চৌধুরীর তাৎপর্যপূর্ণ মন্তব্য, অবশ্য কংগ্রেসকে নিয়ে ওনাকে ভাবতে হবেই। কারণ কংগ্রেস ছাড়া বাঁচার পথ নেই মমতা দেবীর। উল্লেখ্য, এদিন একুশের মঞ্চ থেকে বারবার তাঁকে বলতে শোনা যায়, তিনি তৃণমূল ছাড়বেন না। কেন তিনি তিন-তিনবার একই কথা আওড়ালেন, তা নিয়ে প্রশ্ন উঠে পড়েছে।

কংগ্রেস ছাড়া মমতার বাঁচার পথ নেই

কংগ্রেস ছাড়া মমতার বাঁচার পথ নেই

তিনি নিজে হাতে দল গড়েছেন, তা কেন তিনি ছাড়বেন, কেনই বা সেই প্রশ্ন তুলছেন নিজে, তা নিয়েও জিজ্ঞাসা তৈরি হয়ে গেল। তবে কি ভিতরে ভিতরে তিনি কংগ্রেসে ফেরার চিন্তা-ভাবনা শুরু করেছেন, এমন প্রশ্নও উঠল রাজনৈতিক মহলে। আর তারপর অধীর চৌধুরীর কংগ্রেস ছাড়া মমতার বাঁচার পথ নেই মন্তব্য বিশেষ তাৎপর্যপূর্ণ।

[আরও পড়ুন:কেন্দ্রের হারে বেতন চান যাঁরা, তাঁদের কেন্দ্রীয় চাকরির পরামর্শ দিলেন মমতা ]

English summary
Adhir Chowdhury gives advices Mamata Banerjee that congress is only way. He criticizes Mamata after hearing her message
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X