• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভাঙড়কাণ্ডে শান্তি মিছিলে নেতৃত্ব প্রদেশ কংগ্রেস সভাপতির, বিচারপতির তত্ত্বাবধানে সিবিআই দাবি

দক্ষিণ ২৪ পরগনা, ২১ জানুয়ারি : ভাঙড়কাণ্ডের প্রতিবাদে এলাকায় শান্তি মিছিল করে বিচারপতির তত্ত্বাবধানে সিবিআই তদন্ত দাবি করল কংগ্রেস। শনিবার দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ের পাওয়ার গ্রিড প্রকল্প এলাকায় শান্তি মিছিল হয় প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর নেতৃত্বে। সেখানেই আন্দোলনকারীদের পাশে থাকার বার্তা দিয়ে অধীরবাবু সিবিআই তদন্ত দাবি করেন। তাঁর দাবি, পুলিশের গুলিতেই মৃত্যু হয়েছে দুই আন্দোলনকারীর। সিবিআই তদন্ত করা হোক, তা স্পষ্ট হয়ে যাবে।

পাওয়ার গ্রিড প্রকল্প নিয়ে উত্তাল ভাঙড় এখনও থমথমে। গায়ের জোরে জমি দখল করে বিদ্যুৎ প্রকল্প বন্ধের দাবিতে কয়েকদিন ধরে অবরুদ্ধ হয়ে পড়েছিল ভাঙড়। দফায় দফায় রাস্তা অবরোধ করে পুলিশের প্রবেশ আটকে বিক্ষোভ দেখাতে থাকেন। সিরাজুল ইসলাম ওরফে শেখ কালু-সহ আন্দোলনকারীদের কয়েকজনকে গ্রেফতার কার পরই বিক্ষোভ-আন্দোলন তীব্র আকার নেয়। পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ শুরু হয়। এরই মধ্যে গুলিবদ্ধ হয়ে দুই আন্দোলনকারীর মৃত্যু আগুনে ঘি ঢালার কাজ করে।

ভাঙড়কাণ্ডে শান্তি মিছিলে নেতৃত্ব প্রদেশ কংগ্রেস সভাপতির, বিচারপতির তত্ত্বাবধানে সিবিআই দাবি

এই উত্তাল পরিস্থিতিতে সবার প্রথম প্রদেশ কংগ্রেস সভাপতি উত্তপ্ত ভাঙড়ে গিয়েছিলেন। যখন শাসক দলের বিধায়ক-মন্ত্রীরা ঢুকতে পারেনি অধীর চৌধুরী গ্রামে ঢুকে আন্দোলনকারীদের পাশে থাকার বার্তা দিয়ে আসেন। এদিন আবার ভাঙড়ে শান্তি মিছিলে নেতৃত্ব দিলেন তিনি। গ্রামবাসীদের নিয়ে মিছিল করে তিনি দাবি তুললেন সিবিআই তদন্তের। তাঁর দাবি, বিচারপতির তত্ত্বাবধানে এই তদন্ত করতে হবে। তবেই প্রকৃত ঘটনা উঠে আসবে।

তিনি বলেন, বহিরাগতরা পুলিশের পোশাকে গুলি চালিয়েছে, এই তত্ত্ব খাড়া করা হলেও, তা নিয়ে ধন্দ রয়েছে। পুলিশই গুলি চালিয়েছে। পুলিশের গুলিতেই দুই আন্দোলনকারীর মৃত্যু হয়েছে। আরও দুই তদন্তকারী গুলিবিদ্ধ হন। এই ঘটনা কারা ঘটাল, সেই সত্যতা প্রমাণ হওয়া জরুরি। তাই নিরপেক্ষ তদন্ত দরকার। বিচারপতির তত্ত্বাবধানে সিবিআই তদন্ত হলেই তা সম্ভব।

English summary
Peace march in Bhangar, led by the State president of Congress. Adhir Chowdhury demand CBI inquiry
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X