• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাহুলের প্রস্তাবে প্রদীপকে সরিয়ে প্রদেশ কংগ্রেসের নতুন সভাপতি অধীর চৌধুরি

রাহুলের প্রস্তাবে প্রদীপকে সরিয়ে প্রদেশ কংগ্রেসের নতুন সভাপতি অধীর চৌধুরি
কলকাতা, ১০ ফেব্রুয়ারি : লোকসভা ভোটের আগেই প্রদেশ কংগ্রেসে বড় রদবদল। প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে সরানো হল প্রদীপ ভট্টাচার্যকে। নতুন সভাপতি হলেন অধীর চৌধুরি। এই সিদ্ধান্ত এআইসিসি-র প্রেস বিবৃতিতে জানানো হয়েছে।

সূত্রের খবর অনুযায়ী এআইসিসি-র বৈঠকে অধীর চৌধুরিকে প্রদেশ কংগ্রেসের সভাপতি বানানোর প্রস্তাব দেন কংগ্রেসের সহ সভাপতি রাহুল গান্ধী। রাহুলের সেই প্রস্তাবেই শিলমোহর লাগান সোনিয়া গান্ধী। তবে অধীর চৌধুরি কবে দায়িত্ব নেবেন সে বিষয়ে এখনও নির্দিষ্টভাবে কিছু বলা হয়নি।

তৃণমূল, বিজেপি, বামফ্রন্টের পথ অনুকরণ করে ব্রিগেড সমাবেশ নয় : অধীর চৌধুরি

উল্লেখ্য সম্প্রতি পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের বেহাল দশা প্রকট হয়ে উঠেছে। এ রাজ্য থেকে গত লোকসভা নির্বাচনে কংগ্রেস জেতে ৬টি আসনে। কিন্তু নতুন আসন তো দূরের কথা এবার সেই ৬টি আসনই কংগ্রেস ধরে রাখতে পারবে কি না সে নিয়েও সংশয় রয়েছে। সেই ছবিটা পাল্টে যাতে লোকসভা ভোটে সুফল পাওয়া যায় তার জন্যই কংগ্রেসের এই সিদ্ধান্ত বলে মনে করছে রাজনৈতিক মহল।

আর দেরী না করে রাজ্যজুড়ে পচার শুরু করতে চান অধীর। তবে তৃণমূল, বিজেপি, বামফ্রন্টের পথ অনুকরণ করে ব্রিগেড সমাবেশ যে কংগ্রেস আপাতত করছে না সে বিষয়ে স্পষ্ট জানিয়ে দিয়েছেন অধীর। তবে তার পরিকল্পনা নিয়ে এখনই মুখ খোলেননি অধীর।

এপ্রসঙ্গে প্রদীপ ভট্টাচার্য জানিয়েছেন, অধীর বয়সে তরুণ, ওর জনপ্রিয়তাও বেশী। কংগ্রেস আমার উপর ভরসা রেখেছিল বলে এতদিন এক পদে ছিলাম। এবার সময় এসেছে তরুণ নেতৃত্বের। তাই এই সিদ্ধান্তকে সঠিক বলেই ব্যাখ্যা করেছেন প্রদীপবাবু।

English summary
Adhir Chowdhury becomes the new Pradesh Congress President
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X