• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওয়েইসিরা বাংলায় ঢুকলেই কংগ্রেসের শিরে সংক্রান্তি! বিপদ বুঝেই মিম-তৃণমূলকে জোড়া আক্রমণে অধীর

  • |

সাম্প্রদায়িক বিভেদ তৈরি করাই লক্ষ্য মিমের। এদিন সাংবাদিক বৈঠক থেকে এই ভাষাতেই আক্রমণ শানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী(adhir chowdhury)। বাংলার মানুষ মিমকে (aimim) স্বাগত জানাবে না বলেও মন্তব্য করেছেন অধীর চৌধুরী। অন্যদিকে তাঁর অভিযোগ তৃণমূলও (trinamool congress) সমাজে বিভেদ তৈরি করতে চাইছে।

বিভেদ তৈরি লক্ষ্য মিমের

বিভেদ তৈরি লক্ষ্য মিমের

বিহারের ভোটে ২০ টি আসনে প্রার্থী দিয়ে ৫ টি আসনে জিতেছে আসাদউদ্দিন ওয়াইসির দল মিম। বাকি আসনগুলিতে মুসলিম ভোট কেটে বিজেপির সুবিধা করে দিয়েছে তারা। এই সাফল্যের পর এরাজ্যের যে জেলাগুলিতে তারা প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করেছে, তার মধ্যে মালদহ, মুর্শিদাবাদ কংগ্রেসের শক্তঘাঁটি বলে পরিচিত। ২০১৯-এর নির্বাচনে কংগ্রেস এ রাজ্য থেকে যে দুটি আসন পেয়েছে, তার একটি মালদহের এবং একটি মুর্শিদাবাদে, সেটি আবার অধীর চৌধুরীর আসনও বটে।

এদিন সাংবাদিক বৈঠকে এপ্রসঙ্গে অধীর চৌধুরী বলেন, মিম আসছে, মিম আসছে, একটা হাওয়া তোলা হয়েছে। তিনি বলেন, মিম এসে এখানে কী করবে, খাবে না পুঁতে দেবে? সবটাই আতঙ্ক তৈরির পরিকল্পনা বলেন মন্তব্য করেন তিনি। অধীর চৌধুরী আরও বলেন, মিমের লক্ষ্য বিভেদ তৈরি করা। বাংলার মানুষ মিমকে স্বাগত জানাবে না বলেও মন্তব্য করেন তিনি। প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন, মিম বিহারে পাঁচ বক্ষ ভোট পেয়েছে। কিন্তু এমন প্রচার করা হচ্ছে, তাঁরা যেন ৫ কোটি ভোট পেয়ে গিয়েছে।

সমাজে বিভাজনের চেষ্টা তৃণমূলেরও

সমাজে বিভাজনের চেষ্টা তৃণমূলেরও

শাসক তৃণমূলের প্রতিও আক্রমণ শানিয়েছেন অধীর চৌধুরী। তিনি বলেছেন, ভোটব্যাঙ্ক রাজনীতির কারণে তৃণমূলও সমাজে বিভাজন তৈরি করতে চাইছে। কিন্তু কংগ্রেস তা হতে দেবে না। তিনি বলেন, মুসলিম ও অন্য সংখ্যালঘুদের আর্থিক উন্নতির জন্য কোনও ব্যবস্থা না নিয়ে মায়া কান্না কাঁদছে তারা। তৃণমূলের বিভাজনের রাজনীতির কারণে রাজ্যে বিজেপির বাড়বাড়ন্ত বলেও অভিযোগ করেছেন তিনি। এব্যাপারে প্রদেশ কংগ্রেস সভাপতি ভোটের আগে পুরোহিতদের ভাতা দেওয়ার কথা উল্লেখ করেন। তিনি বলেছেন, কেন্দ্রের নরেন্দ্র মোদীর সরকার এবং রাজ্যের মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার দুই হিন্দুদের প্রতি ভালবাসার প্রতিযোগিতায় নেমেছে।

জোট নিয়ে বার্তা

জোট নিয়ে বার্তা

সিপিএম-এর সঙ্গে জোট প্রসঙ্গে অধীর চৌধুরী বলেন, একসময়ে ইউপিএতে ছিল সিপিএম। সেই কারণে সিপিএম-এর সঙ্গে জোট করতে অসুবিধাটা কোথায়, প্রশ্ন করেন তিনি।

মিম নিয়ে বার্তা বিজেপির

মিম নিয়ে বার্তা বিজেপির

তবে মিমকে নিয়ে একেবারে ভিন্ন বার্তা বিজেপির কেন্দ্রীয় সম্পাদক তথা রাঢ়বঙ্গের পর্যবেক্ষক বিনোদ সোনকারের। ওয়াইসির দলকে সঙ্গে নিতে তাঁদের কোনও আপত্তি নেই বলেই জানিয়েছেন সোনকার। মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি আক্রমণ করে তিনি বলেন, বাংলাদেশি লোকজনদের নিয়ে মাতামাতি করছেন তিনি। পাশাপাশি সামাজিক এবং সাংস্কৃতিক বদল ঘটিয়ে সরকার তৈরির চেষ্টা করার হচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি। রাঢ়বঙ্গের নেতাদের সঙ্গে কথা বলতে তিনি এখন দুর্গাপুরে। বিনোদ সোনকার বলেছেন, সেখানকার লোকদের সঙ্গে কথা বলে তাঁর মনে হয়েছে, রাজ্যে পরিবর্তনের ঢেউ নয়, ঝড় আসছে।

English summary
Adhir Chowdhury attacks AIMIM and Trinamool Congress for creating division in society
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X