• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাম-কংগ্রেস ঐক্যই একুশের ভোটের ফরমুলা, মান্নান-প্রদীপকে ভাগ দায়িত্ব ভাগ দিলেন অধীর

একা কংগ্রেস নয় একুশের ভোটে তৃণমূল-বিজেপি শক্তির বিরুদ্ধে বামেদের সঙ্গে জোট বেঁধে লড়তে চায় কংগ্রেস। গত বিধানসভা নির্বাচনের ফর্মুলাতেই সম্মতি গিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। একুশের ভোটের লড়াইয়ে বাম কংগ্রেস ঐক্য মজবুত করতে দায়িত্ব ভাগ করে দিয়েছেন তিনি। জোটে কথা এগোনোর জন্য আবদুল মান্নানকে দায়িত্ব দিয়েছেন তিনি।

বাম-কংগ্রেস ঐক্য

বাম-কংগ্রেস ঐক্য

একুশের বিধানসভা ভোটের আগে ফের একবার মাথাচারা দিেত শুরু করেছে বাম কংগ্রেস ঐক্য। গত বিধানসভা ভোটেও বাম কংগ্রেস হাত মিলিয়ে তৃণমূলের বিরুদ্ধে আন্দোলনে নেমেছিল। সেই জোটের পথ সুগম করেছিলেন অধীর নিজেই। ফের প্রদেশ কংগ্রেস সভাপতি পদের দায়িত্ব পাওয়ার পর একুশের ভোটে পুরনো ফর্মুলাতে হাঁটারই ইঙ্গিত দিয়েছেন তিনি।

বামেদের সঙ্গে সমঝোতা

বামেদের সঙ্গে সমঝোতা

একসময়ের প্রবল প্রতিপক্ষ সেই কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়েই বামেরা মমতার বিরুদ্ধে লড়াইয়ে নেমেছিলেন। কিন্তু সেই সমীকরণ উল্টো ফল করেছে ফোটারদের মধ্যে এমনই দাবি করে গত বিধানসভা ভোটের পর কংগ্রেসের সঙ্গে যৌথ আন্দোলন জারি রাখতে চায়নি বামেরা। সোমেন মিত্র প্রদেশ সভাপতি পদের দায়িত্ব নেওয়ার পর সেই জোট নতুন করে জাগিয়ে তোলার চেষ্টা করেছিলেন। এই নিয়ে বিমান বসুদের সঙ্গে আলোচনাতেও বসেছিলেন তিনি। সোমন মিত্রের মৃত্যুর পর কী হবে জোেটর ভবিষ্যৎ এই নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। শেষে অধীরের মন্তব্যে নতুন করে বাম কংগ্রেস ঐক্যের সম্ভাবনা তৈরি হয়েছে।

মান্নানকে দায়িত্ব

মান্নানকে দায়িত্ব

বামেদের সঙ্গে জোটের পথ সুগম করার জন্য আবদুল মান্নানকে দায়িত্ব দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। আবদুল মান্নানের সঙ্গে সুজনদের সুসম্পর্ক রয়েছে। সেই সুসম্পর্ককে কাজে লাগিয়েই জোটের কথা বামেদের সঙ্গে এগোটে চাইছেন অধীর। এই কাজে আবদুল মান্নানকে সহযোগিতা করবেন প্রদীপ ভট্টাচার্য, নেপাল মাহাত, মনোজ চক্রবর্তী এবং ঋজু বসু।

নজরে একুশের ভোট

নজরে একুশের ভোট

প্রদেশ সভাপতি পদে দায়িত্ব নেওয়ার পরেই বড় চ্যালেঞ্জের মুখে রয়েছে অধীর চৌধুরী। একুশের বিধানসভা ভোট। এই ভোটে আবারও একবার প্রদেশ সভাপতি পদে নিজের যোগ্যতা প্রমাণ করতে হবে তাঁকে। তাই দলবদলি নেতাদের ফের ফিরে আসার বার্তা দিয়েছেন অধীর। প্রসঙ্গত উল্লেখ্য গত বিধানসভা ভোটের পর এবং লোকসভা ভোটের আগে একাধিক কংগ্রেস নেতা দল বদলেছেন। বিশেষ করে গনিখান পরিবারে বড় ভাঙন দেখা দিয়েছে। মৌসমের মত হাইভোল্টেজ কংগ্রেস নেত্রী দল বদলে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন।

একুশের ভোটে শক্তিবৃদ্ধিই টার্গেট, দলবদলিদের ফিরে আসার অনুরোধে কি মৌসমকে বার্তা প্রদেশ সভাপতি অধীরের

English summary
Adhir Chowdhury agree to join hand with left front to fight West Bengal assembly election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X