এফআরডিআই বিল নিয়ে আন্দোলনের নামে দ্বিচারিতা, মমতার দল প্রসঙ্গে কেন এমন বলছেন অধীর

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

এফআরডিআই বিল প্রত্যাহার নিয়ে তৃণমূলের আন্দোলনকে কটাক্ষ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। চিটফান্ডে লক্ষ লক্ষ টাকা হারানো রাজ্যের মানুষের জন্য তৃণমূল কেন মিছিল করল না তা নিয়েই প্রশ্ন তুলেছেন অধীর।

এফআরডিআই বিল প্রত্যাহার নিয়ে তৃণমূলের আন্দোলনকে কটাক্ষ অধীর

সংসদে বিতর্কিত বিলের বিরুদ্ধে বিক্ষোভের পর এফআরডিআই বিল প্রত্যাহারের দাবিতে যাদবপুর থেকে হাজরা পর্যন্ত পদযাত্রা তৃণমূলের। নেতৃত্বে অভিষেক বন্দ্যোপাধ্যায়। ব্যাঙ্কিং বিলে বলা হয়েছে, কোনও ব্যাঙ্ক দেউলিয়া হওয়ার মুখে এসে দাঁড়ালে তারা গ্রাহকের টাকা মেয়ার শেষের পরও আটকে রাখতে পারবে। প্রয়োজনে শেয়ারেও বদলে দেওয়া যাবে সেই আমানত। তৃণমূলের অভিযোগ, এর ফলে ব্যাঙ্কে আর সুরক্ষিত থাকবে না সাধারণ মানুষের টাকা।

এই জায়গা থেকেই প্রশ্ন তুলেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তিনি বলেন, বিজেপি সরকারের ব্যাঙ্ক বিল নিয়ে সারা দেশ জুড়ে বিরোধিতা চলছে, কংগ্রেস পার্লামেন্টের ভেতর ও বাইরে প্রথম দিন থেকেই তার বিরোধিতা করছে। শুক্রবার তৃণমূলও কলকাতায় মিছিল করেছে ব্যাঙ্কিং বিলের বিরুদ্ধে। তৃণমূলের এই মিছিলকেই দ্বিচারিতা বলে অভিযোগ করেছেন অধীর চৌধুরী।

প্রদেশ কংগ্রেস সভাপতি বলেছেন, বাংলা জুড়ে চিটফান্ড কাণ্ডে লক্ষ লক্ষ মানুষ সর্বস্বান্ত হয়েছে। আত্মহত্যা করেছেন বহু মানুষ। কিন্তু আজও তাদের জমা টাকা ফেরত পাওয়ার সম্ভাবনা নেই। শ্যামল সেন কমিটির রিপোর্ট কী হল, তা কারও জানা নেই বলেও মন্তব্য করেছেন অধীর চৌধুরী। সেইসব সর্বস্বান্ত মানুষদের জন্য তৃণমূল মিছিল করে টাকা ফেরতের দাবি জানালে তিনি খুশি হতেন বলে জানিয়েছেন অধীর চৌধুরী। রাজ্যে চিটফান্ডের টাকা লুঠে অভিযুক্তদের বিরুদ্ধে তৃণমূল কোনও মিছিল না করলেও, এফআরডিআই বিল প্রত্যাহারের দাবিতে তৃণমূলের মিছিল নিয়ে প্রশ্ন তুলেছেন অধীর চৌধুরী। বিষয়টিকে একযাত্রায় পৃথক ফল বলেও কটাক্ষ করেছেন তিনি।

English summary
Adhir Choudhury cririses the TMC's movement on FRDI bill

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.