India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সিলিকন ভ্যালিতে ডাটা সেন্টার গড়ছে আদানি! সাইকেল হাবে বিনিয়োগ একাধিক সংস্থা'র

Google Oneindia Bengali News

বাংলায় আসছে আদানি গ্রুপ! গত কয়েকমাস আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন গৌতম আদানি। এমনকি পরবর্তীকালে বিশ্ববঙ্গ বানিজ্য সম্মেলনেও উপস্থিত ছিলেন তিনি। রাজ্যের একাধিক ক্ষেত্রে জোর বিনিয়োগের সম্ভাবনা রয়েছে আদানি গ্রুপের।

তাজপুরেও বিনিয়োগের একটা জল্পনা রয়েছে। আর এই জল্পনার মধ্যেই বাংলায় বড়সড় বিনিয়োগ করতে চলেছে আদানি গ্রুপের। একই সঙ্গে সাইকেল হাব তৈরিতেও একধাপ এগোল বাংলা।

সিলিকন ভ্যালিতে বিনিয়োগ আদানি'র

সিলিকন ভ্যালিতে বিনিয়োগ আদানি'র

নিউ টাউন-রাজারহাটে বিশাল এলাকা জুড়ে সিলিকন ভ্যালি তৈরি করছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। ইতিমধ্যে সেখানে জিও সহ একাধিক বড় সংস্থা জমি নিয়েছে। যুদ্ধকালীন তৎপরতায় সিলিকন ভ্যালি তৈরির কাজ চলছে। আর এর মধ্যেই ওই সিলিকন ভ্যালিতে বিনিয়োগ করতে চলেছে আদানি। বিশাল ডেটা সেন্টার তৈরি করার কথা রয়েছে। এমনটাই জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। আর এই সেন্টারকে ঘিরে বিশাল কর্মসংস্থান তৈরি হবে বলেও জানিয়েছেন তিনি। এমনকি অর্থনীতিও শক্ত হবে বলে মনে করছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এই বৈঠক হয়

মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এই বৈঠক হয়

আজ রাজ্য মন্ত্রিসভার বৈঠক ছিল নবান্নে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এই বৈঠক হয়। সেখানে এই বিষয়ে আলোচনা হয়। এমনকি আদানিকে জমি দেওয়া নিয়েও মন্ত্রিসভা অনুমোদন দেয়। পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, টেক পার্কে ৫১.৭৫ একর জমি লিজ হিসাবে দেওয়া হবে। আর তা দেওয়া হবে ৯৯ বছরের জন্যে। এহেন উদ্যোগ অন্যন্যকে শিল্পকেও বাংলামুখী করে তুলবে বলে আশাবাদী বাংলার শিল্পমহল।

বাস্তবের পথে মমতা'র সাইকেল প্রকল্পও

বাস্তবের পথে মমতা'র সাইকেল প্রকল্পও

মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্তরে পড়ুয়াদের সাইকেল দেন মমতা। রাজ্যে সাইকেলের বিশাল একটা চাহিদা আছে। সেদিকে তাকিয়ে বাংলাতেই যাতে সাইকেল তৈরি করা যায় তা নিয়ে দীর্ঘদিন ধরেই আলোচনা চলছিল। খোদ মমতা বন্দ্যোপাধ্যায় এই বিষয়টি নিয়ে উদ্যোগ নেন। অবশেষে তা বাস্তবের পথে। রাজ্যে তৈরি হতে চলেছে সাইকেল হাব। খড়গপুর শিল্প পার্কে চারটি সংস্থা সাইকেল কারখানা তৈরি করতে বিনিইয়োগ করতে চলেছে বলে জানালেন পার্থ চট্টপাধ্যায়।

ব্যাপক বিনিয়োগ

ব্যাপক বিনিয়োগ

চার সাইকেল প্রস্তুতিকারী সংস্থা মোট ১১০০ কোটি টাকার বিনিয়োগ করতে চলেছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী। আর এজন্যে প্রতি জনকে পাঁচ একর করে জায়গা দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি। খুব শিঘ্রই কাজ শুরু হবে বলে দাবি পার্থ চট্টপাধায়ের।

সর্বদল বৈঠক ৯ তারিখ

সর্বদল বৈঠক ৯ তারিখ

অন্যদিকে আগামী ১০ তারিখ থেকে ফের রাজ্য বিধানসভা বসতে চলছে বলে জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। বেশ কয়েকটি বিল পাশ হওয়ার কথা রয়েছে বলেও জানিয়েছেন তিনি। তবে বিধানসভার আগে ৯ তারিখ সর্বদল বৈঠক ডাকা হয়েছে বলে জানানো হয়েছে।

English summary
adani group invest west bengal silicon valley rajarhat kolkata big announcement mamata banerjee govt
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X