India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

একুশের মঞ্চ থেকে মমতা দেবেন ২০২৪-এর বার্তা।, শহিদ স্মরণে মস্ত পরিকল্পনা অভিষেকের

Google Oneindia Bengali News

করোনা আবহে টানা দু-বছর ২১ জুলাই হয়নি বঙ্গে। নমো নমো করে ভার্চুয়ালি সারতে হয়েছিল একুশে জুলাইয়ের বৈঠক। কিন্তু ফের তৃণমূলের বার্ষিক শহিদ সমাবেশ ফিরছে যথাস্থানে। ধর্মতলায় শহিদ সমাবেশ নিয়ে পরিকল্পনা চূড়ান্ত করতে শুক্রবারই বৈঠকে বসছেন তৃণৃমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

একুশের মঞ্চ থেকে ২০২৪-এর বার্তা

একুশের মঞ্চ থেকে ২০২৪-এর বার্তা

প্রতি বছর একুশের শহিদ সমাবেশ থেকে সারা বছরের রূপরেখা প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। দল কোন পথে হাঁটবে, দলের লক্ষ্যমাত্রা কী হবে, তা স্থির করে দেন তৃণমূল সুপ্রিমো। এবার করোনার ভয়াবহতা হ্রাস হওয়ার পর কলকাতার ধর্মতলায় শহিদ সমাবেশ করে ফের দলের রোডম্যাপ স্পষ্ট করে দেবেন তিনি। একুশের মঞ্চ থেকে দেবেন ২০২৪-এর বার্তা।

২০২৪-এর লক্ষ্য স্থির করবে তৃণমূল

২০২৪-এর লক্ষ্য স্থির করবে তৃণমূল

শুক্রবার তৃণমূল ভবনে একুশে জুলাইয়ের প্রস্তুতি বৈঠকে বসতে চলেছে তৃণমূল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পৌরহিত্যে হবে সেই বৈঠক। দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি-সহ বিধায়ক, জেলা সভাপতি, জেলা যুব সভাপতি ও অন্যান্য পদাধিকারীদের নিয়ে এই বৈঠক অনুষ্ঠিত হবে। এই বৈঠক থেকে চূড়ান্ত হবে এবার একুশের মঞ্চ ২০২১-এর বিজয় সমাবেশ হয়ে উঠবে কি না। শহিদ তর্পণ করে সেই সমাবেশ থেকে ২০২৪-এর লক্ষ্য স্থির করবে তৃণমূল কংগ্রেস।

দেশের বিভিন্ন প্রান্তে একুশের সমাবেশ

দেশের বিভিন্ন প্রান্তে একুশের সমাবেশ

বিগত দু-বছর ধরে একুশে জুলাইয়ের কর্মসূচি ভার্চুয়ালি সারতে হয়েছে। তার মধ্যে নূতনত্ব ছিল ঠিকই, কিন্তু এক জায়গায় সম্মিলিত হওয়া বা সমাবেশের আকার দেওয়া সম্ভব হয়নি। তবে সেই ভার্চুয়ার সমাবেশকে রা্জ্য ছাড়িয়ে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছিল। তা অনেকটাই সার্থক হয়েছিল। এবার সশরীরে সমাবেশে হাজির থাকবে গোটা তৃণমূল নেতৃত্ব। তা কীভাবে সারা দেশে ছড়িয়ে দেওয়া যায়, তার রূপরেখাও তৈরি হবে অভিষেকের নেতৃত্বে।

অভিমুখ স্পষ্ট করে দেবেন খোদ মমতা

অভিমুখ স্পষ্ট করে দেবেন খোদ মমতা

তৃণমূল কংগ্রেসের মুখপাত্র তথা রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, এবার একুশে জুলাইয়ের সমাবেশ বিশেষ তাৎপর্যপূর্ণ হতে চলেছে। কেননা ২৪-র লড়াইয়ের রূপরেখা তৈরি হবে এই সমাবেশ থেকে। তার অভিমুখ স্পষ্ট করে দেবেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। একুশের সমাবেশ থেকে নেত্রীর বার্তা নিয়ে গোটা দল এগিয়ে যাবে সারা বছর।

এবারের একুশের সমাবেশ বিশেষ গুরুত্বপূর্ণ

এবারের একুশের সমাবেশ বিশেষ গুরুত্বপূর্ণ

তৃণমূল এই মুহূর্তে বাংলার পাশাপাশি ভিনরাজ্যেও ঘাঁটি গেড়েছে। গোয়ার পর ত্রিপুরা, অসম, মেঘালয়েও সংগঠন বিস্তারের লক্ষ্যমাত্রা নিয়েছে তারা। ভিনরাজ্যেও পায়ের নীচে তৃণমূলের জমি অনেক শক্ত হয়েছে। তৃণমূল টার্গেট নিয়েছে, এবার একুশের কর্মসূচি উত্তর-পূর্বের রাজ্যগুলি ছাড়া বিজেপিশাসিত উত্তরপ্রদেশ ও গুজরাতেও পালন করবে। সেই আঙ্গিকে এবারের সমাবেশ বিশেষ গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বাংলায় 'প্ল্যান বি’ বিজেপির! আরএসএসকে নিয়ে রোডম্যাপ তৈরি নাড্ডা-সুকান্তদের বাংলায় 'প্ল্যান বি’ বিজেপির! আরএসএসকে নিয়ে রোডম্যাপ তৈরি নাড্ডা-সুকান্তদের

English summary
Abhishek Banerjee takes big plan of TMC’s 21 July and Mamata Banerjee gives message for 2024
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X