• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মেধা তালিকায় থাকা সবারই চাকরি আশ্বাস অভিষেকের, বিক্ষোভে টেট উত্তীর্ণরা

দীর্ঘ আন্দোলন শেষে আসার আলো দেখতে শুরু করেছেন এসএসসি আন্দোলনকারীরা।গত কয়েক মাস ধরে চাকরির দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন চাকরিপ্রার্থীরা। আর এর মধ্যেই স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষক নিয়োগ নিয়ে কেলেঙ্কারি সামনে এসেছে
  • |
Google Oneindia Bengali News

দীর্ঘ আন্দোলন শেষে আসার আলো দেখতে শুরু করেছেন এসএসসি আন্দোলনকারীরা।গত কয়েক মাস ধরে চাকরির দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন চাকরিপ্রার্থীরা। আর এর মধ্যেই স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষক নিয়োগ নিয়ে কেলেঙ্কারি সামনে এসেছে। আর এরপরেই বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবং আন্দোলনকারীদের সঙ্গে দেখা করার ইচ্ছা প্রকাশ করেন তিনি।

মেধা তালিকায় থাকা সবারই চাকরি আশ্বাস অভিষেকের,

সেই মতো আজ শুক্রবার এসএসসি স্কুল সার্ভিস কমিশনের আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকে বসেন তৃণমূল সেকেন্ড ইন কমান্ড। প্রায় ঘন্টা দুয়েক দীর্ঘ বৈঠকে খুশি আন্দোলনকারীরা। তাঁরা জানিয়েছেন, বৈঠক ফলপ্রসু। বৈঠকের পরেই সংবাদমাধ্যমের মুখোমুখি হন আন্দোলনকারী নেতা শহীদুল্লাহ। তাঁর দাবি, অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁদের বিষয়ে খুবই মানবিক এবং সহমর্মী।

বিস্তারিত ভাবে কথা হয়েছে। আর এরপরেই মেধাতালিকা ভুক্ত সবার চাকরি'র আশ্বাস অভিষেক বন্দ্যোপাধ্যায় দিয়েছেন বলে দাবি শহীদুল্লাহের। শুধু তাই নয়, ২০১৬ সাল থেকে নবম দশম, একাদশ এবং দ্বাদশে মেধাতালিকায় নাম থাকা সবারই চাকরি হবে বলে আশ্বাস অভিষেক দিয়েছেন বলেও দাবি তাঁর।

তবে আগামী ৮ অগস্ট আরও একটি বৈঠক আছে বলে জানিয়েছেন আন্দোলনকারী নেতা। তাঁর দাবি, সেই বৈঠকে শিক্ষামন্ত্রী এবং শিক্ষা দফতরের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসবেন এসএসসি আন্দোলনকারীদের প্রতিনিধিরা। শহীদুল্লাহের দাবি, এর আগেও একাধিবার আশবাসদেওয়া হয়েছিল। ককিন্তু এবার অভিষেকের সঙ্গে একেবারে খোলামেলা আলোচনা হয়েছে। সবটা ওনাকে জানানো হয়েছে। আগে এমন নিট এন্ড ক্লিন আলোচনা হয়নি বলে দাবি চাকরি প্রার্থীদের।

আর তা হওয়ার পরেই আশায় বুক বাঁধছেন আন্দোলনকারীরা। তবে বেশ কিছু আইনি সমস্যা রয়েছে তা মিটিয়ে দ্রুত নিয়োগের আশ্বাস অভিষেক তাঁদের দিয়েছেন বলেও দাবি শহীদুল্লাহের। একদিকে যখন চাকরি পাওয়ার আশ্বাসে খুশি এসএসসি চাকরি প্রার্থীরা অন্যদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের অফিসের বাইরে বিক্ষোভ দেখাচ্ছেন টেট আন্দোলনকারীরা।

আরতা ঘিরে একেবারে রণক্ষেত্র পরিস্থিতি। তাঁদের দাবি, টেটের দ্বিতীয় মেধাতালিকার জন্য দীর্ঘদিন তাঁরা অপেক্ষা করছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ ব্যাপারে তাঁদের আশ্বস্ত করলেও কিছু হয়নি। আর এরপরেই অভিষেকের অফিসের বাইএ তাঁরা চলে আসতে বাধ্য হয়েছেন বলে দাবি বিক্ষোভকারীরা।

যদিও পুলিশ তদের সরিয়ে দিতে গেলেই একেবারে উত্তেজনা তৈরি হয় বলে জানা যাচ্ছে। তবে অভিষেকের দফতর সূত্রে খবর, টেট উত্তীর্নদের কাছ থেকে ইতিমধ্যে ডেপুটেশন জমা নেওয়া হয়েছে। আর তা পাঠানো হয়েছে অভিষেকের কাছে। সূত্রে খবর, খুব শীঘ্রই তাঁদের সঙ্গেও অভিষেক দেখা করবেন বলেই খবর।

English summary
Abhishek banerjee says all will get job who are there in the merit list
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X