• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুকেও 'দলে টানা'র আহ্বান! পরিবারতন্ত্রের খোঁচায় রাজনীতি ছাড়তে এক পা এগিয়ে অভিষেক

  • |

রাজনীতিতে পরিবারতন্ত্র নিয়ে বিজেপি (bjp) নেতাদের বিঁধলেন তৃণমূল সাংসদ (trinamool congress) অভিষেক বন্দ্যোপাধ্যায় (abhishek banerjee)। কুলতলির সভা থেকে তিনি বলেন, ক্ষমতাকে ভালো বেসে নয়, মানুষকে ভালোবেসেই রাজনীতিতে আসা। সুভাষচন্দ্র বসু থেকে ক্ষুদিরাম বসু তাঁর বুকে রয়েছে বলে উল্লেখ করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

দক্ষিণ ২৪ পরগনাঃ বিজেপিকে কড়া হুঁশিয়ারি অভিষেকের
স্বাস্থ্যসাথীর কার্ড পছন্দ বিজেপি নেতাদের

স্বাস্থ্যসাথীর কার্ড পছন্দ বিজেপি নেতাদের

বিজেপি নেতারা স্বাস্থ্যসাথীর কার্ড নিয়ে তৃণমূল সরকারের সমালোচনা করছেন। বলছেন ঢপের চপ। এদিন কুলতলির সভা থেকে তার জবাব দিয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিম মাহাতোর পরিবারের পাশাপাশি বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের পরিবারের সদস্যরাও স্বাস্থ্যসাথীর কার্ড করিয়েছেন। তাঁরা সবাই মমতা বন্দ্যোপাধ্যায়ের বাহবা দিয়েছেন বলে দাবি করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় ফের দিলীপ ঘোষকে গুণ্ডা, কৈলাশ বিজয়বর্গীয়কে বহিরাগত এবং শুভেন্দু অধিকারীকে তোলাবাজ, বেইমান, ঘুষখোর বলে আক্রমণ করেন।

অনুপ্রেরণা সুভাষ, ক্ষুদিরাম

অনুপ্রেরণা সুভাষ, ক্ষুদিরাম

অভিষেক বন্দ্যোপাধ্যায় এদিন বলেন বাংলার মানুষের পাশাপাশি তাঁরও বুকে রয়েছেন, সুভাষচন্দ্র বসু, ক্ষুদিরাম বসুরা। কিন্তু বিজেপি নেতাদের বুকে রয়েছেন সাভারকর, নাথুরাম গডসে। বিজেপি নেতাদের অভিযোগের জবাবে অভিষেক বলেন ক্ষমতাকে ভালোবেসে নয়, মানুষকে ভালোবেসেই রাজনীতিতে আসা।

 বঙ্গ বিজেপিতে পরিবারতন্ত্র

বঙ্গ বিজেপিতে পরিবারতন্ত্র

বিজেপি নেতারা মমতা বন্দ্যোপাধ্যায় আর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে পিসি, ভাইপো বলে কটাক্ষ করেন। এদিনে সভা থেকে পাল্টা আক্রম্ণ শানিয়েছেন অভিষেক। তিনি বলেছেন, মুকুল রায় বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি। তাঁর ছেলে শুভ্রাংশু বিজপুরের বিধায়ক। শুভেন্দু অধিকারী ছাড়াও তাঁর পরিবারের দুজন সাংসদ। একজন কাঁথি পুরসভা চেয়ারম্যান ছিলেন বলেও উল্লেখ করেন তিনি।

 সর্বভারতীয় বিজেপিতে পরিবারতন্ত্র

সর্বভারতীয় বিজেপিতে পরিবারতন্ত্র

বিজেপির সর্বভারতীয় নেতৃত্বের দিকে পরিবারতন্ত্র নিয়ে নিশানা করতে গিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং-এর ছেলে পঙ্কজ সিং উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক। অন্যদিকে পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়ের ছেলে আকাশ বিজয়বর্গীয় মধ্যপ্রদেশের বিধায়ক।

বিজেপি পদক্ষেপ নিলে রাজনীতি ছাড়বেন

বিজেপি পদক্ষেপ নিলে রাজনীতি ছাড়বেন

এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় বিজেপির প্রতি চ্যালেঞ্জ জানিয়ে বলেন, তোমাদের পরিবার থেকে একজন করে রাজনীতি করবে, সেটা ঠিক করে নাও। সংসদে প্রাইভেট মেম্বার বিল আনো। সেই বিল আনলে প্রথম ভোটটা তিনিই নেবেন বলে জানান অভিষেক। তারপরেই তিনি রাজনীতি ছাড়বেন। বিজেপি যদি এই পদক্ষেপ নেয়, তাহলে মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়া তার পরিবারের কেউ রাজনীতি করবেন না বলে জানিয়ে দেন অভিষেক।

শুভেন্দুর দেওয়া নন্দীগ্রামের ব্যবধান হবে কুলতলিতে! শোভনকে কড়া চ্যালেঞ্জ অভিষেকের

English summary
Abhishek Banerjee criticises family system in BJP including Suvendu Adhikari
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X