• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অভিষেক প্যারাসুটে নামলে বা লিফটে উঠলে কী হতেন, খোঁচা দিয়ে জানালেন শুভেন্দুকে

শুভেন্দু অধিকারীর প্যারাসুটে নামা আর লিফটে ওঠা মন্তব্যের কড়া জবাব দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। নাম না করেই শুভেন্দুকে খোঁচা দিলেন তিনি। এবং সাফ জানিয়ে দিলেন, তৃণমূলে কেউ প্যারাসুটে নামেনি আবার লিফটেও ওঠেনি। আর প্যারাসুটে নামলে বা লিফটে উঠলে তিনি এখন কোথায় থাকতেন, তাও জানিয়ে দিলেন অভিষেক।

প্যারাসুটে নামলে বা লিফটে উঠলে কী হতেন, শুভেন্দুকে অভিষেক

অভিষেক বলেন, তৃণমূলে কেউ প্যারাসুটে নামে না, লিফটেও ওঠেনা। তাঁর কথা দিয়েই তিনি বুঝিয়ে দেন, শুভেন্দু অধিকারীও প্যারাসুটে নামেননি, বা লিফটে ওঠেননি, অভিষেক বন্দ্যোপাধ্যায়ও না। এরপর তিনি প্যারাসুটে নামলে বা লিফটে উঠলে কী হতে পারতেন তাও দরাজ কণ্ঠে জানিয়ে দেন অভিষেক।

দক্ষিণ ২৪ পরগনার সাতগাছিয়ার সভা থেকে অভিষেক বলেন, কেউ কেউ অনেক কথা বলছে। আমি কিন্তু প্যারাসুটে নামিনি, লিফটেও উঠিনি। প্যারাস্যুটে উঠলে আমি দক্ষিণ কলকাতায় প্রার্থী হতাম। আমাকে ডায়মন্ড হারবারে এসে লড়তে হত না। আর প্যারাসুট থেকে যদি নামতাম বা লিফটে উঠতাম তাহলে ৩৫টি পদে থাকতাম।

এদিন শুভেন্দুকে ঘুরিয়ে পদের খোঁচাও দেন অভিষেক। শুভেন্দুর পদ নিয়ে রাজনৈতিক মহলে কথা উঠছিল। তিনি সমস্ত পদ ছেড়ে দিয়েছেন। প্রায় সমস্ত পদ থেকে ইস্তফা দিয়ে তিনি এখনও তৃণমূলের প্রাথমিক সদস্য হিসেবে রয়েছেন। আর রয়েছেন বিধায়ক। তিনি সমস্ত পদই ছেড়ে দিয়েছেন, তাই পদের খোঁটা আর খাটচে না শুভেন্দুর ক্ষেত্রে।

অভিষেক এদিন সাতগাছিয়ার সভা থেকে বার্তা দেন, তৃণমূলে কেউ যদি প্যারাসুটে নামে বা লিফটে ওঠে তাহলে তাঁর পতন অবশ্যম্ভাবী। কারণ তৃণমূল কংগ্রেস আমাদের কাছে মা। সেই মায়ের সঙ্গে কেউ যদি বিশ্বাসঘাতকতা করেন, আপনারা কেউ ছেড়ে কথা বলবেন না। যে বিশ্বাসঘাতকতা করবে, আগামী দিনে কড়ায় গণ্ডায় তার জবাব দেবে তৃণমূল কংগ্রেস।

অভিষেক তাঁর এই কথায় ঘুরিয়ে শুভেন্দু অধিকারীকেই নিশানা করেন। যদিও শুভেন্দু স্রেফ মন্ত্রিত্ব ছেড়েছেন এখনও দল ছাড়েননি। এখন শুভেন্দু কী করেন সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল। এদিন অবশ্য মহিষাদলের সভা থেকে শুভেন্দু প্রসঙ্গ উত্থাপনও করেননি। মমতা বন্দ্যোপাধ্যায় বা তৃণমূল সম্বন্ধে স্পিকটি নট শুভেন্দু।

অভিষেক বলেন, নির্বাচন লড়তে জানে তৃণমূল। সময় এলে তা আমরা লড়ে নেব। দক্ষিণ ২৪ পরগনার সাতগাছিয়ার জনসভা থেকে নির্বাচনী প্রচার শুরু করে অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, এই ডায়মন্ড হারবারের মানুষ আমাকে ২০১৯-এ জয়ী করেছিলেন। আপনাদের আশীর্বাদ নিয়েই ২০২১-এর আগে প্রচার শুরু করলাম। এরপর জেলা সফরে যাবেন অভিষেক।

অভিষেক বলেন, লড়াই হোক উন্নয়ন নিয়ে। বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায় সরকার কী উন্নয়ন করেছেন, আর দিল্লিতে মোদী সরকার দেশের বুকে কী উন্নয়নের বীজ পুতেছেন, তার লড়াই হোক। তাহলেই পরিষ্কার হয়ে যাবে, কারা উন্নয়নের পূজারি। উন্নয়ন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজও বলছি, মানুষের উন্নয়নের সঙ্গে কোনও আপোশ হবে না। মমতা নামক সূর্যের সঙ্গে লড়লে ঝলসে যাবেন।

English summary
Abhishek Banerjee counters Subhendu Adhikari against his parasuit and lift comment. He attacks BJP and says Mamata Banerjee is the Sun in sky of politics.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X