• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুজো উপলক্ষে ক্লাবগুলিকে অনুদান ইস্যুতে মমতার পাশেই অভিজিৎ বন্দ্যোপাধ্যায়

ক্লাবগুলিকে তৃণমূল কংগ্রেসের অর্থ সাহায্য নিয়ে রাজনৈতিক তরজা তুঙ্গে ওঠে বঙ্গ রাজনীতিতে। বিরোধীদের অভিযোগ ছিল যে পরের বছরের নির্বাচনকে মাথায় রেখে ক্লাবগুলিকে হাতে রাখতেই এহেন অনুদানের ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই অনুদানের বিষয়টি কিন্তু সমর্থন করলেন অর্থনীতিতে নোবেল জয়ী অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়।

কী বলেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়

কী বলেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়

অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের এই বিষয়ে বক্তব্য, করোনা কালে এই অনুদান ক্লাবগুলিকে করোনা সতর্কতা অবলম্বন করতে সাহায্য করবে। পুজো কমিটিগুলিকে সরকারের এই টাকা দেওয়ার বিষয়ে সরকারকে সমর্থন করলেও, পুজোতে মণ্ডপে গিয়ে পুজো দেখা নিয়ে কিন্তু তিনি সতর্কতা অবলম্বন করতে আহ্বান জানান বাংলার জনগণকে।

মমতার সিদ্ধান্তের বিরুদ্ধে মামলা হাইকোর্টে

মমতার সিদ্ধান্তের বিরুদ্ধে মামলা হাইকোর্টে

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী দুর্গাপুজো কমিটিগুলিকে মুখ্যমন্ত্রী ৫০ হাজার টাকা করে অনুদান দেবেন বলে ঘোষণা করার পর ৯ অক্টোবর সৌরভ দত্ত নামে এক ব্যক্তি কলকাতা হাইকোর্টে মামলা করেন। মামলাকারীর বক্তব্য ভারতের মতো ধর্মনিরপেক্ষ দেশে এইভাবে কোনও একটি ধর্মের নামে টাকা দেওয়া যায় না। এটি সংবিধান বিরোধী বলেও দাবি করেছিলেন মামলাকারী।

কী বলে কলকাতা হাইকোর্ট

কী বলে কলকাতা হাইকোর্ট

সেই মামলার প্রেক্ষিতেই কলকাতা হাইকোর্ট সতর্ক করে দেয়, অনুদানের টাকা যেন কোনওভাবেই অন্য খাতে খরচ করা না হয়। জানিয়ে দেয়, ক্লাবগুলিকে রাজ্য সরকার দুর্গাপুজোয় যে ৫০ হাজার টাকা করে অনুদান দিয়েছে সেই টাকার ২৫ শতাংশ খরচ করতে হবে পুলিশ ও জনগণের সমন্বয়ের কাজে। বাকি ৭৫ শতাংশ টাকা খরচ করতে হবে মাস্ক-স্যানিটাইজার ও ফেস শিল্ড কেনার জন্য।

হাইকোর্টের পর্যবেক্ষণ

হাইকোর্টের পর্যবেক্ষণ

আদালত পর্যবেক্ষণে জানিয়েছে, বিষয়টি যাতে বছরের পর বছর আদালত পর্যন্ত না গড়ায় সে দিক মাথায় রেখেই পুজোর ছুটির পর এই মামলার রায় দান করা হবে। কারণ ২০১৮ সালেও কলকাতা হাইকোর্টে এই সংক্রান্ত মামলা হয়েছিল এবং সেই মামলা সুপ্রিম কোর্ট পর্যন্ত গড়িয়েছিল। যদিও সেই মামলায় কোনও সমাধানসূত্র মেলেনি।

ইমরান খানের নিয়ন্ত্রণের বাইরে পুলিশ, বিরোধীদের আন্দোলনে চরমে রাজনৈতিক অস্থিরতা

English summary
Abhijit Banerjee Supports Mamata Banerjee's decision to financially help Durga Puja committees
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X