• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুর নরম! ব্রিগেডে বাম-কংগ্রেসের সঙ্গে থাকবে আইএসএফ, ঘোষণা আব্বাসের

সুর নরম আব্বাসের! বামেদের সঙ্গে জোটে থাকতে রাজি ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্ট প্রধান। আজ শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি জন আব্বাস সিদ্দিকি। সেখানে ব্রিগেডে যাওয়ার কথা জানান তিনি।

বলেন, ২৮ ফেব্রুয়ারির বামেদের ব্রিগেডে থাকছেন। পাশপাাশি বামেদের সঙ্গে যে তাঁর সমঝোতার রাস্তা একটা তৈরি হয়েছে, তাও জানিয়ে দেন আব্বাস। এদিন তিনি প্রেস কন্ফারেন্সের জানান যে ৩০ আসনে বামেদের সঙ্গে তাঁর সমঝোতা হয়েছে। তবে কংগ্রেসের সঙ্গে যে এখনও জোট প্রক্রিয়া ঝুলে রয়েছে তা তিনি স্বীকার করে নেন আব্বাস। তবে ব্রিগেডে আব্বাসের থাকাটা বামেদের বাড়তি উৎসাহ দেবে বলেও মনে করছে রাজনৈতিকমহল। যদিও আগে ব্রিগেডে থাকবে না বলেই জানিয়েছিলেন আব্বাস সিদ্দিকি। তবে আজ কিছু সুর নরম করেই বাম-কংগ্রেসের ডাকা ব্রিগেডে থাকবেন বলে ঘোষণা করেন ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্ট প্রধান।

ব্রিগেড থেকেই জোটের চূড়ান্ত ঘোষণা হবে

ব্রিগেড থেকেই জোটের চূড়ান্ত ঘোষণা হবে

ইতিমধ্যে আব্বাসের ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টকে বেশ কয়েকটি আসন ছেড়েছে বামেরা। যার মধ্যে ভাঙর, নন্দীগ্রাম গুরুত্বপূর্ণ। এছাড়াও আরও বেশ কয়েকটি আসনে রফাসুত্র বেরিয়েছে বলে ইতিমধ্যে জানিয়েছেন আব্বাস নিজেই। তবে কংগ্রেসের সঙ্গে যে সমস্যা রয়েছে তা মিটে যাবে বলে আশাবাদী বামেরা। আব্বাসের দাবি, রাজ্যে ৪০-৪২টা আসন তাদের দিয়ে জোট সম্পূর্ণ করা হোক। সিপিএম তাদের ভাগ সেরে ফেলার পরে বাকি বিষয় নির্ভর করছে কংগ্রেসের উপরে। আর তা মিটে গেলেই ব্রিগেড সমাবেশের মঞ্চ থেকেই জোটের চূড়ান্ত ঘোষণা করতে চাইছে সিপিএম ও কংগ্রেস। তাঁদের সঙ্গে এবার হাতে হাত দিয়ে আব্বাসও লড়বে সেই বিষয়টিও ব্রিগেড সমাবেশ থেকে ঘোষণা করা হতে পারে।

ব্রিগেডে বলতে পারেন আব্বাস

ব্রিগেডে বলতে পারেন আব্বাস

ইতিমধ্যে ব্রিগেডে কারা বলবেন সেই বিষয়ে চূড়ান্ত হয়ে গিয়েছে তালিকা। বামেদের তরফে ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বক্তব্য রাখবেন শুরুতে। বক্তব্য রাখতে পারেন সূর্যকান্ত মিশ্র কিংবা সেলিম। এছাড়াও তালিকায় রয়েছেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। সিপিআই সাধারণ সম্পাদক ডি রাজা। এছাড়া কংগ্রেসের তরফে থাকবেন অধীর চৌধুরী। বক্তব্য রাখতে পারেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল। আর শেষে আব্বাস সিদ্দিকি বক্তব্য রাখবেন বলে শোনা যাচ্ছে।

ঐতিহাসিক হতে চলেছে এ বারের ব্রিগেড

ঐতিহাসিক হতে চলেছে এ বারের ব্রিগেড

বামদের দাবি এবারের ব্রিগেড ঐতিহাসিক হতে চলেছে। বাম এবং কংগ্রেসের ডাকা এই ব্রিগেডে ১০ লক্ষ্যের জমায়েত টার্গেট। এর মধ্যে আব্বাসের ব্রিগেডে থাকা নিঃসন্দেহে বাড়তি অক্সিজেন জোগাবে বলেই মত রাজনৈতিকমহলের।

English summary
ahead of west bengal election 2021 Abbas siddoqi announces that ISF will be present at brigade with CPM and Congress
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X