• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতাকে ঘেরাও করে স্লোগান বাম-ছাত্রদের, ১৫০ জনের বিরুদ্ধে মামলা কলকাতা পুলিশের

বামফ্রন্ট সমর্থিত শিক্ষার্থীদের সিএএ-বিরোধী একটি মিছিলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘেরাও হওয়া নিয়ে রাজনৈতিক চর্চা তুঙ্গে উঠেছে। বুধবার এই ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে ১৫০ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাত এবং সিএএ-বিরোধী লড়াইয়ে হতাশার অভিযোগে বামপন্থীদের বিক্ষোভের মুখে পড়েন মমতা।

মমতাকে ঘেরাও করে স্লোগান বাম-ছাত্রদের, ১৫০ জনের বিরুদ্ধে মামলা কলকাতা পুলিশের

বিক্ষোভকারীদের বিরুদ্ধে ক্ষয়ক্ষতি, সরকারী কর্মচারীকে দায়িত্ব পালনে বাধা, লাঞ্ছিত করার মতো জামিন অযোগ্য ফৌজদারি আইনে মামলা রুজু করা হয়েছে। হেয়ার স্ট্রিট থানায় এই মামলা নথিভুক্ত করা হয়। এখন এই মামলা দায়ের হওয়ার পর রাজনৈতিক মহলে নানা চাপানউতোর তৈরি হয়েছে।

সেদিন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ঘিরে ছাত্রছাত্রীরা প্রশ্ন ছুড়ে দেন, প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দেখা করে এলেন আবার তারপরেই টিএমসির ছাত্র সংগঠনের ধরনামঞ্চে সিএএ বিরোধিতায় সামিল হন। এ বিষয়েই তাঁর কাছে ব্যাখ্যা চেয়ে স্লোগান দিয়েছিলেন ছাত্ররা।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এটি একটি সৌজন্য সাক্ষাৎকার। আমাদের রাজ্যে এসেছেন প্রধানমন্ত্রী। তাঁর কাছে আমি রাজ্যের দাবি তুলে ধরেছি একজন মুখ্যমন্ত্রী হিসেবে। যে আর্থিক সহায়তা এখনও কেন্দ্রের কাছ থেকে পাওয়া যায়নি তা উত্থাপন করেছি প্রধানমন্ত্রীর কাছে।

উল্লেখ্য, নাগরিকত্ব সংশোধনী আইন বা সিএএ এবং প্রস্তাবিত এনআরসি-র বিরুদ্ধে দেশব্যাপী ব্যাপক বিক্ষোভের মধ্যেই মোদী কলকাতা পোর্ট ট্রাস্টের দেড়শো বছরের উদযাপনে অংশ নিতে এই শহরে এসেছিলেন। রাজ্যে দু'দিনের সফরে ছিলেন প্রধানমন্ত্রী। তখনই রাজভবনে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন মমতা।

এনআইএকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ ছত্তিশগড়

English summary
A suo motu case has been registered against 150 left students activists after ‘gheraoed’ Mamata Banerjee. Students gheraoed to Mamata Banerjee at an anti-CAA rally in Kolkata,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X