• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এইমসে নিয়োগ দুর্নীতির তদন্তে সিবিআই দাবি, সিআইডির থেকে হস্তান্তর চেয়ে জনস্বার্থ মামলা

Google Oneindia Bengali News

কল্যাণী এইমস বেআইনি নিয়োগের তদন্তে সিবিআই দাবি করে জনস্বার্থ মামলা হল কলকাতা হাইকোর্টে। মঙ্গলবার কলকাতা হইকোর্টে নিয়োগ সংক্রান্ত মামলা সিআইডির কাছ থেকে সিবিআইয়ের হাতে হস্তান্তর চেয়ে মামলা নথিভুক্ত করা হল। এদিন এই মামলায় কল্যাণী এইমসকে যুক্ত করার নির্দেশ দিল আদালত।

সিআইডির হাত থেকে সিবিআইযের হাতে মামলা হস্তান্তরের দাবি

সিআইডির হাত থেকে সিবিআইযের হাতে মামলা হস্তান্তরের দাবি

সিবিআইয়ের আইনজীবী বিল্বদল ভট্টাচার্য আদালতে বলেন, কেন্দ্রের অধীনস্থ কোন সংস্থার বিরুদ্ধে যদি রাজ্য সরকারে কোনও সংস্থা তদন্ত করে, তবে তার জন্য বেশ কিছু নিয়ম মানতে হয়। তবে কল্যাণী এইমসের ক্ষেত্রে তা মানা হয়েছে নাকি, তা স্পষ্ট নয়। সেই গ্রাউন্ডেই এই মামলাটি সিআইডির হাত থেকে সিবিআইযের হাতে হস্তান্তরের দাবিতে মামলা হয়।

বেআইনিভাবে চাকরি দেওয়ার অভিযোগ বিজেপি বিধায়কের বিরুদ্ধে

বেআইনিভাবে চাকরি দেওয়ার অভিযোগ বিজেপি বিধায়কের বিরুদ্ধে

প্রসঙ্গত উল্লেখ্য, কল্যাণী এইমসে বেআইনি চাকরির তদন্ত করছে সিআইডি। সেই মামলা সিবিআইকে হস্তান্তরের দাবিতে মামলা চলছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে। সেই মামলার পরবর্তী শুনানি হবে ২২ অগাস্ট। কল্যাণী এইমসে নিজের মেয়েকে বেআইনিভাবে চাকরি দেওয়ার অভিযোগ ওঠে বিজেপি বিধায়কের বিরুদ্ধে।

কল্যাণী এইমসে ১২ থেকে ১৪ জন চাকরিপ্রার্থীর বেআইনি নিয়োগ

কল্যাণী এইমসে ১২ থেকে ১৪ জন চাকরিপ্রার্থীর বেআইনি নিয়োগ

শুধু বিজেপি বিধায়কের মেয়েকেই নন, কল্যাণী এইমসে প্রায় ১২ থেকে ১৪ জন চাকরিপ্রার্থীকে বেআইনিভাবে নিয়োগ করা হয়েছে। তা নিয়ে অভিযোগ দায়েরের পরে তদন্ত চালাচ্ছে সিআইডি। কিন্তু কেন্দ্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে এমন অভিযোগ হলে রাজ্য পুলিশ তদন্ত করতে পারে না দাবি করে জনস্বার্থ মামলা হয় হাইকোর্টে।

কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা, পাল্টা জনস্বার্থ মামলা

কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা, পাল্টা জনস্বার্থ মামলা

কল্যাণী এইমসে বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানার মেয়ে মৈত্রী দানার নিয়োগের পর অভিযোগ ওঠে বাবার প্রভাব খাটিয়ে চাকরি পেয়েছেন তিনি। এই বেআইনি নিয়োগের অভিযোগ ওঠার পর ইতিমধ্যে দু-বার মৈত্রীকে জেরা করেছে সিআইডি। এরপর কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হওয়ায় আরও বিপাকে পড়েন মৈত্রী। তবে তার পাল্টা আরও একটি জনস্বার্থ মামলা দায়ের হল। এই মামলায় সিআইডির হাত থেকে তদন্তভার সিবিআইযের হাতে প্রত্যার্পণের দাবিতে।

কল্যাণী এইমসে ডেটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগে দুর্নীতি

কল্যাণী এইমসে ডেটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগে দুর্নীতি

কল্যাণী এইমসে নিয়োগ মামলায় জড়িয়ে গিয়েছে বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানার নাম। কলকাতা হাইকোর্টে এ নিয়ে মামলা দায়ের করেছেন সুজিত চক্রবর্তী নামে জনৈক এক ব্যক্তি। তিনি প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে মামলাটি রুজু করেন। উল্লেখ্য, কল্যাণী এইমসে ডেটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ করেন মুর্শিদাবাদের বাসিন্দা সরিফুল ইসলাম। বেআইনি নিয়োগের অভিযোগ ওঠে বিজেপির বিধায়ক নীলাদ্রিশেখর দানার মেয়ে ছাড়াও নদিয়ার হরিণঘাটার বিধায়র বঙ্কিমচন্দ্র ঘোষের পুত্রবধূর বিরুদ্ধে অভিযোগ উঠেছে। মেয়েকে দুবার জিজ্ঞাসাবাদের পর বিজেপি বিধায়ককে তলব করা হয়েছে।

English summary
A public interest suit issued to High Court demanding CBI instead of CID to AIIMS recruitment corruption
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X