• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্ষুদিরামকে সন্ত্রাসবাদী বলার প্রতিবাদে জলপাইগুড়িতে গ্রেফতার ৮ ছাত্র যুব

  • By অভীক
  • |

বীর বিপ্লবী অমর শহীদ ক্ষুদিরাম বসুকে অপরাধী বা সন্ত্রাসবাদী হিসেবে দেখানোর প্রতিবাদ করায় জলপাইগুড়িতে গ্রেফতার ৮ জন ছাত্র।

ক্ষুদিরামকে সন্ত্রাসবাদী বলার প্রতিবাদে জলপাইগুড়িতে গ্রেফতার ৮ ছাত্র যুব

"একবার বিদায় দে মা ঘুরে আসি"-গানটা আজও প্রতিটি ভারতবাসীর মনকে ভারাক্রান্ত করে তোলে। মাত্র ১৮ বছর বয়সে সর্বকনিষ্ঠ বিপ্লবী হিসেবে ফাঁসির দড়ি গলায় পরেছিলেন 'অগ্নিশিশু' ক্ষুদিরাম বসু।

স্বাধীনতা দিবসের প্রাক্কালে ১৪ আগস্ট ওটিটি প্ল্যাটফর্ম জি ফাইভের 'অভয়' নামের এক ওয়েব সিরিজের দ্বিতীয় পাঠ মুক্তি পেয়েছে। যেখানের একটি দৃশ্যে দেখা যাচ্ছে, থানায় এক অপরাধীকে জেরা করছেন অভয়প্রতাপ (এই চরিত্রে অভিনয় করছেন কুনাল খেমু)। তার পাশে থাকা অপরাধীদের তালিকায় বেশ কয়েকটি ছবির মধ্যে রয়েছে বাংলার বীর বিপ্লবী শহিদ ক্ষুদিরামের ছবি। সেই বীর বিপ্লবীকেই কিনা একটি হিন্দি ওয়েব সিরিজে মোস্ট ওয়ান্টেড ক্রিমিনাল হিসেবে দেখানো হলো! এই ঘটনায় ক্ষোভে ফুঁসছে গোটা বাংলা। সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিচ্ছেন বাঙালি নেটিজেনরা। এক বিবৃতিতে এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে এসএফআই কলকাতা জেলা কমিটি। কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জায়গায় এই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি দেখাচ্ছেন ছাত্র যুব মহিলারা।

এদিন জলপাইগুড়িতে এআইডিএসও, এআইডিওয়াইও সহ অন্যান্য ছাত্র ও যুব সংগঠনের সেই কর্মসূচি পালনের সময় মিছিল আটকায় পুলিশ‌। ‌ গ্রেফতার করা হয় একজন প্রতিবাদী ছাত্র-যুবককে‌।

এর আগে পশ্চিমবঙ্গ সরকারের একটি পাঠ্যপুস্তকে ক্ষুদিরাম বসুকে বিপ্লবী সন্ত্রাসবাদী উল্লেখ করা হয়েছিল, যা নিয়ে তীব্র বিতর্কের সৃষ্টি হয়েছিল। এবার আরও এক বিতর্ক মাথাচাড়া দিয়ে ওঠে। এই দৃশ্য দেখে ক্ষোভে উত্তাল নেট দুনিয়া। জিফাইভ বয়কটের ডাক উঠেছে সোশ্যাল মিডিয়ায়। যদিও এ নিয়ে পরিচালক বা জি ফাইভের পক্ষ থেকে এখনও কিছু মন্তব্য করা হয়নি।

রান্নার গ্যাসের দাম কমতির দিকে যেতে পারে এই বছরেই! সংকটকালে কোন সুখবর আসছে

English summary
8 students arrested in Jalpaiguri after protesting against Khudiram portrayal as criminal in tv series
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X