• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৭ সেপ্টেম্বর রাজ্যজুড়ে ধর্মঘটের ডাক দিল ট্যাক্সি সংগঠনগুলি

  • By অভীক
  • |

বেসরকারি বাস নিয়ে সদর্থক ভূমিকা নিয়েছে রাজ্য, কিন্তু রাজ্যের ট্যাক্সিগুলো নিয়ে কোনও উচ্চবাচ্য করেনি রাজ্য সরকার। তাই ফের ভাড়া বাড়ানো সহ একাধিক দাবিতে আগামী ৭ সেপ্টেম্বর রাজ্যজুড়ে ধর্মঘটের ডাক দিল ট্যাক্সি সংগঠনগুলি।

 ৭ সেপ্টেম্বর রাজ্যজুড়ে ধর্মঘটের ডাক দিল ট্যাক্সি সংগঠনগুলি

বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে, যদি ভাড়া না বাড়ানো হয় তাহলে ধর্মঘট ডাকা ছাড়া অন্য কোনও পথ সামনে খোলা নেই। কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ট্যাক্সি সংগঠনের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, যেভাবে বাস নিয়ে রাজ্য সরকার সদর্থক ভূমিকা নিয়েছেন।

সেরকমভাবেই ট্যাক্সিকে বাঁচাতে রাজ্য সরকারকে কোনও ভূমিকে নিতেই দেখা যায় নি। তাই রাজ্যকে পদক্ষেপ করতে হবে, নতুবা এই জীবিকাকে বাঁচানো সম্ভব নয়। সেই কারণেই সরকারের উচিত এবিষয়ে হস্তক্ষেপ করা।

তবে এই নিয়ে প্রস্তাব ইতিমধ্যেই রাজ্য সরকার ও পরিবহণ দফতরের কাছে পাঠিয়েছে ট্যাক্সি সংগঠনগুলো। রাজ্য সরকার এখন কী সিদ্ধান্ত নেয়, তার উপরেই সবকিছু নির্ভর করছে।

এর আগেও ট্যাক্সির ন্যূনতম ভাড়া ৫০ টাকা ও প্রতি কিলোমিটার ২৫ টাকা ভাড়া রাখার সিদ্ধান্ত নিয়েছিল ট্যাক্সি সংগঠনগুলো। কিন্তু সরকারের কাছ থেকে ছাড়পত্র না মেলায় সেই ভাড়া লাগু করা যায়নি। ফলে অনেক জায়গাতেই পুরনো ভাড়াই নেওয়া হচ্ছে। ফলে সব মিলিয়ে এক সমস্যা দেখা দিয়েছে। আগামীদিনে ধর্মঘট হলেও পথ চলতি মানুষকে সমস্যায় পড়তে হবে বলেও আশঙ্কা করা হচ্ছে ।

দুর্নীতি রুখতে এবার মুখ্যমন্ত্রীর নজরে প্রশাসনিক আধিকারিকরা

কৈলাসই ভরসা, বঙ্গ বিজেপির দ্বন্দ্ব মেটাতে চাণক্য অমিতের দূত হয়ে রাজ্যে আসছেন তিনি

English summary
7th September Taxi strike in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X