India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

২৪ ঘন্টায় বাংলায় করোনা আক্রান্ত ৭৪৫! পজিটিভিটি রেট সাতে'র উপরে

Google Oneindia Bengali News

ভয় ধরাচ্ছে বাংলায় করোনা সংক্রমণ। হু হু করে সংক্রমণ বাড়তে শুরু করেছে। গত কয়েকদিন আগেও যেখানে সংক্রমণ ১০০-এর নীচে ছিল। আজ বৃহস্পতিবার সেখানে একধাক্কায় সংক্রমণ ৭০০-এর গন্ডিও পেরিয়ে গেল। আর এই পরিস্থিতি মোটেই ভালো নেই বলে জানাচ্ছেন চিকিৎসকরা।

তাঁদের মতে, যেভাবে সংক্রমণ বাড়ছে তাতে কয়েকদিনের মধ্যেই ফের হাজার ছাড়াবে বাংলায় সংক্রমণ। এই অবস্থায় জোরাল কোভিড বিধি লাঘু করার কথাই বলা হচ্ছে।

করোনা দাপট শুরু বাংলায়?

করোনা দাপট শুরু বাংলায়?

মাস খানেক একেবারে ৫০ এর নীচে সংক্রমণ নেমে যায়! যা দেখে কার্যত স্বস্তি'র নিঃশ্বাসই ফেলতে শুরু করেন ডাক্তাররা। এই অবস্থায় আজ বৃহস্পতিবার স্বাস্থ্য দফতরের তরফে দেওয়া মেডিক্যাল বুলেটিন রীতিমত ভয় ধরাচ্ছে। তথ্য বলছে, গত ২৪ ঘন্টায় বাংলায় করোনা আক্রান্ত ৭৪৫। প্রায় সাড়ে চারমাস পর ফের রাজ্যে ৭০০ এর গন্ডি পেরল সংক্রমণের হার। নতুন করে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২০, ২৩, ৫৮৭। তবে স্বস্তির খবর নতুন করে রাজ্যে কোনও মৃত্যু হয়নি। ২৪ ঘন্টায় মৃত্যু শূন্য রয়েছে বাংলা।

উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা-

উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা-

যেভাবে সংক্রমণ বাড়ছে তাতে চতুর্থ ওয়েভের আশঙ্কা উড়িয়ে দিচ্ছেন না চিকিৎসকরা। তবে সংক্রমণে'র শীর্ষে এই মুহূর্তে কলকাতা। গত ২৪ ঘন্টায় শুধু কলকাতাতেই করোনা সংক্রমিত হয়েছেন ৩০০ এরও বেশি মানুষ। দ্বিতীয় স্থানেই রয়েছে উত্তর ২৪ পরগণা। প্রায় ২৩৮ জন এই জেলায় গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে বলে খবরে প্রকাশ। আর এরপরেই দক্ষিণ ২৪ পরগণা সহ আরও বেশ কয়েকটি জেলা রয়েছে। আর এই সংখ্যা রীতিমত ভয়ই ধরাচ্ছে।

সর্বোচ্চ পজিটিভিটি রেট

সর্বোচ্চ পজিটিভিটি রেট

শুধু করোনা সংক্রমণই বাড়ছে না। বাড়ছে পজিটিভিটি রেট। আজ বৃহস্পতিবার দৈনিক পজিটিভিটি রেট ৭ এরও বেশি। শুধু তাই নয়, প্রত্যেকদিনই অ্যাক্টিভ কেসে'র সংখ্যাও বাড়ছে বাংলায়। তথ্য বলছে, ২৪ ঘন্টায় রাজ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা বেড়ে হয়েছে, ৩০২০। তবে সমস্ত কিছু যখন উপরের দিকে গ্রাফ উঠছে সেখানে স্বস্তি দিচ্ছে বাংলায় সুস্থতার হার। গত ২৪ ঘন্টায় ১৭১ জন করোনাকে জয় করে সুস্থ হওয়ার পথে। যা কিছুটা হলেও আশার আলো বলছেন চিকিৎসকরা।

বৈঠকে বসছেন মন্ত্রী

বৈঠকে বসছেন মন্ত্রী

শুধু বাংলা নয়, গোটা দেশেই ফের বাড়ছে করোনার প্রভাব। তাই সতর্ক কেন্দ্র। এবার স্বাস্থ্যমন্ত্রী বিশেষ বৈঠকে বসবেন বলে জানা যাচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডাভিয়া বৃহস্পতিবার দেশে -এর ক্রমবর্ধমান করোনা পরিস্থিতু নিয়ে বিশেষজ্ঞদের সঙ্গে একটি উচ্চ-স্তরের পর্যালোচনা বৈঠক করেন বলে জানা যাচ্ছে। অন্যদিকে বাংলাতেও পরিস্থিতির উপর রাখছে স্বাস্থ্য দফতর।

English summary
745 new covid cases in single day in West Bengal, positively rate crossed 7 percent
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X