• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ষষ্ঠ দফার নির্বাচনে রাজ্যে ৭৪০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

  • By Kaushik Dutta
  • |

ষষ্ঠ দফার লোকসভা নির্বাচনে রাজ্যে ৭৪০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। বিশেষ পুলিশ ‌পর্যবেক্ষক বিবেক দুবে জানিয়েছেন, রাজ্যের সব কেন্দ্রেই মানুষ যাতে নিজের ভোট ভয়হীন ভাবে দিতে পারেন, তার ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ষষ্ঠ দফার নির্বাচনে রাজ্যে ৭৪০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

রবিবার ষষ্ঠ দফার লোকসভা ভোট অনুষ্ঠিত হবে। তার আগে নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখতে বৃহস্পতিবার মেদিনীপুরে প্রশাসনিক ও পুলিশ আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন বিবেক দুবে। আলাদা ভাবে বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গেও‌ বৈঠক করেন বিশেষ পুলিশ ‌পর্যবেক্ষক। যদিও বিরোধী রাজনৈতিক দলগুলির তরফে আইন-শৃঙ্খলা বিঘ্নিত হওয়া নিয়ে কোনো অভিযোগ জমা পড়েনি বলে জানিয়েছেন বিবেক দুবে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে রাজনৈতিক দলের প্রতিনিধিরা ‌কিছু সাজেশন দিয়েছেন‌ এবং সেগুলো নির্বাচন কমিশন মাথায় রাখছে বলেও জানিয়েছেন বিশেষ পুলিশ ‌পর্যবেক্ষক।

রবিবার যে সব কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হবে, তার বেশিরভাগই রয়েছে জঙ্গলমহল এলাকায়। একদা মাওবাদী অধ্যুষিত সেসব এলাকায় বাড়তি নজরদারি চালানোর আশ্বাস দিয়েছে নির্বাচন কমিশন। কেন্দ্রীয় বাহিনীর পাশাপাশি রাজ্য পুলিশকেও ভোটের দিন আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব দেওয়া হবে বলে জানানো হয়েছে। কোনো পুলিশ আধিকারিকদের বিরুদ্ধে দুর্নীতি বা পক্ষপাতের অভিযোগ উঠলে, তাঁর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন বিশেষ পুলিশ ‌পর্যবেক্ষক বিবেক দুবে।

English summary
740 company Central Force at next phase of Election in West Bengal, said Commission
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X