• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা প্রতিষেধক দেওয়ার পরে ৫১ জন স্বাস্থ্যকর্মীর সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া দিল্লিতে

করোনা প্রতিষেধক টিকা দেওয়ার পরে ৫১ জন স্বাস্থ্যকর্মীর ছোটখাটো সমস্যা ঘটেছে। শনিবার নয়াদিল্লির কয়েকটি কেন্দ্র থেকে বিক্ষিপ্ত কিছু খবর আসে। প্রথমে চারটি এই ধরনের খবর আসে, দুটি চরক হাসপাতাল থেকে, অন্য দু'টি রাজধানী দিল্লির উত্তর রেলওয়ে কেন্দ্রীয় হাসপাতাল থেকে। এরপরই আরও ৪৭টি ছোটোখাটো সমস্যার খবর এসেছে দিল্লির কয়েকটি এলাকা থেকে।

করোনা প্রতিষেধকে ৫১ জন স্বাস্থ্যকর্মীর পার্শ্বপ্রতিক্রিয়া

দিল্লির দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে জেলাগুলি থেকে ১১টি করে, পশ্চিম দিল্লি ও পূর্ব দিল্লির ছয়টি করে, দক্ষিণ-পূর্ব ও নয়াদিল্লিতে এরকম পাঁচটি করে ঘটনা ঘটেছে। উত্তর-পশ্চিম দিল্লিতে চারটি এরূপ ঘটনা ঘটে। মধ্য দিল্লি দুটি এবং উত্তর দিল্লির একটি ঘটনা ঘটেছে। এর মধ্যে দক্ষিণ দিল্লি থেকে প্রাপ্ত একটি মাত্র মামলাকে গুরুতর হিসাবে চিহ্নিত করা হয়েছে।

শনিবার উত্তর রেলওয়ে কেন্দ্রীয় হাসপাতালে টিকাদান চালানোর পরে এক স্বাস্থ্যকর্মীকে আরও চিকিৎসার জন্য রেফার করা হয়েছিল। দু'জন স্বাস্থ্যসেবা কর্মীকে ৩০ মিনিট পরে ছেড়ে দেওয়া হয়েছিল। দিল্লি সরকার শনিবার রাজধানী শহরে করোনা প্রতিষেধক টিকা দেওয়া হয়েছে ৪,৩৯৯ জন স্বাস্থ্যসেবাকর্মী ও প্রথম সারির কর্মীদের।

দিল্লির বেশিরভাগ হাসপাতালে কমপক্ষে ১০০ জন স্বাস্থ্যসেবা ও প্রথম সারির কর্মীদের টিকা দেওয়া হয়েছিল। এলএনজেপি হাসপাতালে মোট ৩২ জন স্বাস্থ্যকর্মীকে ভ্যাকসিন দেওয়া হয়েছিল, রাজীব গান্ধী সুপার স্পেশালিটি হাসপাতালের জন্য এই সংখ্যা ৪২ জন, দিল্লি ক্যান্সার স্টেট ইনস্টিটিউটের ৪৬ জন এবং আরএমএল হাসপাতালের ৩১ জন।

English summary
51 healthcare workers exhibit adverse events after receiving Covid vaccine in Delhi.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X